Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

নন্দীগ্রামে বিজেপির পার্টি অফিসে আগুন! অভিযুক্ত তৃণমূল, ‘পদ্মের আদি-নব্য দ্বন্দ্ব’, দাবি শাসকদলের

নন্দীগ্রামে বিজেপির পার্টি অফিসে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। নন্দীগ্রাম ১ ব্লকের সোনাচূড়া গ্রাম পঞ্চায়েতের সাউদখালি বুথ এলাকায়।

বিজেপির পার্টি অফিস পুড়ে খাক!

বিজেপির পার্টি অফিস পুড়ে খাক! —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নন্দীগ্রাম শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ২২:৩২
Share: Save:

নন্দীগ্রামে বিজেপির পার্টি অফিসে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। নন্দীগ্রাম ১ ব্লকের সোনাচূড়া গ্রাম পঞ্চায়েতের সাউদখালি বুথ এলাকায়। শাসকদল অবশ্য আগুন লাগানোর অভিযোগ অস্বীকার করেছে। বিজেপির আদি ও নব্যের দ্বন্দ্বকেই দায়ী করেছে এই ঘটনার জন্য।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নন্দীগ্রাম ৩ নম্বর মণ্ডলের অন্তর্গত সোনাচূড়া পঞ্চায়েতের ২৭০ নম্বর বুথ এলাকায় রাত দেড়টা নাগাদ বিজেপির পার্টি অফিসটিতে আগুন ধরিয়ে দেওয়া হয়। খবর পেয়েই স্থানীয় বিজেপির নেতা-কর্মীরা এসে আগুন নেভানোর চেষ্টা করলেও, তত ক্ষণে পার্টি অফিসটি সম্পূর্ণ পুড়ে যায়। নন্দীগ্রাম মণ্ডল ৩-এর সভাপতি শ্যামাপ্রসাদ মাইতির দাবি, ‘‘গত পঞ্চায়েত নির্বাচনে সোনাচূড়া গ্রাম পঞ্চায়েতে তৃণমূলকে হারিয়ে ক্ষমতা দখল করেছে বিজেপি। তার পর থেকেই এই পঞ্চায়েত এলাকায় বিজেপি নেতা-কর্মীদের নিশানা করা হচ্ছে। গতকাল রাতে তৃণমূলের লোকজনকে পতাকা লাগাতে দেখা গিয়েছে। তার পরেই পার্টি অফিসে আগুন লাগে।’’ বিজেপির বক্তব্য, এই ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার না করা হলে নন্দীগ্রাম জুড়ে আন্দোলন হবে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অভিযোগ অস্বীকার করে তৃণমূলের স্থানীয় নেত্রী তথা নন্দীগ্রাম ১ পঞ্চায়েত সমিতির-সহ সভাপতি জয়ন্তী মণ্ডলের দাবি, ‘‘বিজেপির পার্টি অফিসে আগুন লাগানোর ঘটনায় তৃণমূলের কেউ জড়িত নয়। এখানে বিজেপির আদি-নব্য দ্বন্দ্ব সর্বজনবিদিত। এই অগ্নিকাণ্ডেরর পেছনে বিজেপির অন্তর্দ্বন্দ্ব কাজ করেছে। সাউথখালি ২৭০ নম্বর বুথে প্রতিনিয়ত হামলার সম্মুখীন হচ্ছে তৃণমূলের নেতা-কর্মীরা। দিন কয়েক আগেও এখানকার এক তৃণমূল কর্মীকে মেরে হাসপাতালে পাঠিয়েছে। এই এলাকার পঞ্চায়েত সদস্যও বিজেপির। ওরা যেখানে ক্ষমতায় আছে, সেখানেই অত্যাচার চালাচ্ছে। এখন নিজেরাই উত্তেজনা ছড়িয়ে তৃণমূলকে ঘরছাড়া করতে চাইছে।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Nandigram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE