Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

সিবিআই হানা শেষ হতে না হতেই দূরবিন চোখে মহুয়া মৈত্র! সঙ্গী সায়নী ঘোষ, কী খুঁজলেন কৃষ্ণনগরের প্রার্থী?

সিবিআই বেরিয়ে যাওয়ার পর মহুয়া এক্স হ্যান্ডলে পোস্ট করেন একটি ছবি। যে ছবিতে দেখা যাচ্ছে, মহুয়া এবং তাঁর পাশে বসে থাকা সায়নী ঘোষকে। সায়নীকে এ বার যাদবপুর লোকসভার প্রার্থী করেছে তৃণমূল।

মহুয়া মৈত্র, তৃণমূল প্রার্থী, কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র।

মহুয়া মৈত্র, তৃণমূল প্রার্থী, কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ২৩:০৭
Share: Save:

তাঁর চার ঠিকানায় সিবিআই হানা শেষ হতেই নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে বার্তা দিলেন কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র। ক’দিন আগেই ‘টাকার বিনিময়ে প্রশ্ন’কাণ্ডে মহুয়ার বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল লোকপাল। তার পর এফআইআর দায়ের করে সিবিআই। শনিবার মহুয়ার তিনটি ঠিকানায় হানা দেয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। দিনভর চলে তল্লাশি।

সিবিআই তাঁর করিমপুরের কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার পর মহুয়া এক্স হ্যান্ডলে পোস্ট করেন একটি ছবি। যে ছবিতে দেখা যাচ্ছে, মহুয়া এবং তাঁর পাশে বসে থাকা সায়নী ঘোষকে। যে সায়নীকে এ বার যাদবপুর লোকসভার প্রার্থী করেছে তৃণমূল। মহুয়া সমাজমাধ্যমের ওই পোস্টে লিখেছেন, ‘‘আমার বাড়ি এবং নির্বাচনী কার্যালয়গুলিতে আজ (শনিবার) সিবিআই এসেছিল। অত্যন্ত ভদ্র। তল্লাশি চালিয়েছে। কিছুই পায়নি। এর মধ্যে সায়নী এবং আমি খুঁজেই চলেছি আমাদের বিরুদ্ধে বিজেপির প্রার্থীদের।’’ ঘটনাচক্রে, যাদবপুর লোকসভায় বিজেপি অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে প্রার্থী করেছে। কিন্তু মহুয়ার বিরুদ্ধে কৃষ্ণনগরে এখনও প্রার্থী ঘোষণা হয়নি বিজেপির।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

গত ১৯ মার্চ মহুয়ার বিরুদ্ধে টাকার বিনিময়ে প্রশ্ন করার অভিযোগকে গুরুতর বলে অভিহিত করে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে লোকপাল। এর পরেই সিবিআই মহুয়ার বিরুদ্ধে এফআইআর দায়ের করে তদন্ত শুরু করে। বস্তুত, বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে প্রথম অভিযোগ তুলেছিলেন যে, মহুয়া অর্থের বিনিময়ে লোকসভায় প্রশ্ন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অস্বস্তিতে ফেলার জন্য। মহুয়ার প্রাক্তন বান্ধব জয় অনন্ত দেহাদ্রাই তাঁকে এ কথা জানিয়েছিলেন বলেও দাবি করেছিলেন নিশিকান্ত।

শিল্পপতি হীরানন্দানি হলফনামা দিয়ে জানান, মহুয়ার সংসদের পোর্টালের লগ ইন আইডি জেনে তাতে প্রশ্ন টাইপ করতেন তিনি। এর পর গত ৮ ডিসেম্বর লোকসভার সদস্যপদ হারান মহুয়া। সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টেও গিয়েছিলেন মহুয়া। কিন্তু তাতে লাভ হয়নি। এ বার সেই মামলাতে সিবিআই তদন্তও শুরু হয়ে গেল। শনিবার দিনভর মহুয়ার আলিপুরের ফ্ল্যাট, কৃষ্ণনগরের নির্বাচনী কার্যালয় এবং করিমপুরের ভাড়া বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। সেই তল্লাশি শেষ হওয়ার পর পরই এই ছবি-সহ এই বার্তা সমাজমাধ্যমে পোস্ট করলেন মহুয়া।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Mahua Moitra BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE