Advertisement
১৬ মে ২০২৪

কী ভাবে ‘চিন্টু’ হলেন ঋষি কপূর?

তাঁর খ্যাতি যত বেড়েছে, তার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে ডাকনামের জনপ্রিয়তাও। অনেকেই তাঁকে ঋষি কপূর বলে ডাকার বদলে বলতে পছন্দ করেন ‘চিন্টু কপূর’! সম্প্রতি অনুপম খেরের টক শো-য় এসে এ হেন ডাকনামের রহস্য ফাঁস করলেন ঋষি নিজেই!

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০১৫ ১৮:২২
Share: Save:

তাঁর খ্যাতি যত বেড়েছে, তার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে ডাকনামের জনপ্রিয়তাও। অনেকেই তাঁকে ঋষি কপূর বলে ডাকার বদলে বলতে পছন্দ করেন ‘চিন্টু কপূর’! সম্প্রতি অনুপম খেরের টক শো-য় এসে এ হেন ডাকনামের রহস্য ফাঁস করলেন ঋষি নিজেই! জানালেন, বাবা-মা নয়, এই ডাকনাম তাঁকে দিয়েছিলেন দাদা রণধীর কপূর! তাও বেশ বাচ্চা বয়েসেই।

ঋষি জানাচ্ছেন, তিনি যখন জন্মেছিলেন, দাদা রণধীর তখন নেহাতই শিশু! সবে কিন্ডারগার্টেন স্কুলে যেতে শুরু করেছেন তিনি। সেই সময়েই স্কুলে একটা ছড়া শেখেন রণধীর। “ছোটে সে চিন্টু মিয়াঁ, লম্বি সি পুছ/ যাঁহা যায়ে চিন্টু মিয়াঁ, উঁয়াহা যায় পুছ!”

এমন একটা ছড়া বাচ্চাদের ভাল লাগলে যা হয় আর কী! দিন-রাত সেই ছড়া একটানা বলে যেতেন শিশু রণধীর! বিশেষ করে ছোট ভাইকে দেখলে আরও বেশি করেন বলতেন ছড়াটা! এমনকী, এক সময়ে ভাইকে ‘চিন্টু’ নামে ডাকতেও শুরু করেন তিনি!

সেই শুরু! তবে যা দেখা যাচ্ছে, জুতসই ডাকনামই দিয়েছিলেন রণধীর! দাদার প্রিয় নাম যে ঋষি-অনুরাগীদেরও প্রিয় হয়ে উঠল, তা আর না বললেও চলে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE