Advertisement
১৯ এপ্রিল ২০২৪
sports news

সম্মুখ সমরে ‘রো-হিট’ এবং ‘মাহি’

দ্বিতীয় কোয়ালিফায়ারে কলকাতাকে ৬ উইকেটে পর্যুদস্ত করে ইতিমধ্যেই ফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলেছে মুম্বই ইন্ডিয়ান্স। রবিবারের আইপিএল ফাইনালকে ঘিরে উত্তেজনার পারদ চড়ছে চড়চড়িয়ে। তবে হায়দরাবাদের মেগা ফাইনালের মধ্যেও আরও একটি যুদ্ধ অপেক্ষা করছে ক্রিকেটপ্রেমীদের জন্য।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২০ মে ২০১৭ ১৮:১৭
Share: Save:

দ্বিতীয় কোয়ালিফায়ারে কলকাতাকে ৬ উইকেটে পর্যুদস্ত করে ইতিমধ্যেই ফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলেছে মুম্বই ইন্ডিয়ান্স। রবিবারের আইপিএল ফাইনালকে ঘিরে উত্তেজনার পারদ চড়ছে চড়চড়িয়ে। তবে হায়দরাবাদের মেগা ফাইনালের মধ্যেও আরও একটি যুদ্ধ অপেক্ষা করছে ক্রিকেটপ্রেমীদের জন্য। যা নিঃসন্দেহে চেটেপুটে উপভোগ করবেন ক্রিকেট পাগলেরা। মহারাষ্ট্রীয় ডার্বির মধ্যেও মাহি-রোহিতের ডুয়েল নিয়ে সরগরম ক্রিকেট মহল।

রোহিত শর্মা এবং মহেন্দ্র সিংহ ধোনি দু’জনেই আইপিএলের প্রতিটি সংস্করণে খেলেছেন। এবং অধিনায়ক হিসেবে এঁদের দু’জনের রেকর্ডও ঈর্ষনীয়।

এখনও পর্যন্ত আইপিএলের ৬টি ফাইনাল খেলেছেন ধোনি, সমসংখ্যক ফাইনালে খেলেছেন মুম্বইকর রোহিতও। রবিবার একে অন্যকে ছাপিয়ে যওয়ার লক্ষ্যে উপ্পলে মুখোমুখি হবেন এই দুই মহাতারকা।

আরও পড়ুন: নারাইনের অ্যাকশন নিয়ে প্রশ্ন জাডেজার

টি-২০ কেরিয়ারে ধোনির ঝুলিতে আছে দু’টি আইপিএল ট্রফি এবং সমসংখ্যক চ্যাম্পিয়ন্স লিগ টি-২০। আন্তর্জাতিক পর্যায়ে ‘টি-২০ বিশ্বকাপ ২০০৭’-সহ এশিয়া কাপে নিজের নাম লিখিয়েছেন রাঁচীর রাজপুত্র।

অন্য দিকে, ধোনির টি-২০ বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন বর্তমান মুম্বই অধিনায়ক। এ ছাড়া, তিন বার আইপিএল ট্রফি নিয়েও ভিক্ট্রি ল্যাপ দিয়েছেন রোহিত। চ্যাম্পিয়ন্স লিগ টি-২০-এর স্বাদও এক বার চেখে দেখা আছে এই মুম্বইকরের।

শুক্রবার দ্বিতীয় কোয়ালিফায়ারে নাইটদের বিপক্ষে ৩ হাজার হাজার রানের গণ্ডিও টপকেছেন হিটম্যান ‘রো-হিট’।

এখন দেখার রবিবারের মেগা ফাইনালে ভিক্ট্রি স্ট্যান্ডে কে জায়গা করে নিতে পারেন!

ধোনি সমর্থকদের ‘মাহি মাহি’ চিৎকার নাকি রোহিত ভক্তদের ‘রো-হিট রো-হিট’ আওয়াজ, কীসের তালে মাতবে উপ্পল তাই এখন লক্ষনীয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE