১৪ চৈত্র ১৪২১ রবিবার ২৯ মার্চ ২০১৫ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩২.২°C     সর্বনিম্ন : ২৫.০°C

ফিরছেন ৮০ ভারতীয়, জাহাজও পাঠাল দিল্লি

সংবাদ সংস্থা

২৯ মার্চ , ২০১৫
facebook twitter

সিরিসেনার ভাই খুন

সংবাদ সংস্থা

মৃত্যু হল শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈত্রিপালা সিরিসেনার ছোট ভাই প্রিয়ান্থ সিরিসেনার। দু’দিন আগে কুড়ুল দিয়ে তাঁর মাথায় আঘাত করেছিল এক বন্ধু। হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। সরকারি তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার সন্ধেয় এক বন্ধুর সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন পেশায় ব্যবসাদার প্রিয়ান্থ।

২৯ মার্চ , ২০১৫
facebook twitter

স্মৃতিতে ইরাক, ইয়েমেন নিয়ে তৎপরতা বাড়ছে নয়াদিল্লির

নিজস্ব প্রতিবেদন

রাতের আকাশ চিরে উড়ে আসছে যুদ্ধবিমান। ধ্বংস করছে বিদ্রোহী শিয়া হুথি সম্প্রদায়ের দখলে থাকা ঘাঁটি। চার দিকে শুধু মৃত্যুভয়। এ সবের মাঝেই দিন কাটছে ইয়েমেনে কর্মরত সাড়ে তিন হাজার ভারতীয়ের। তাঁদের দেশে ফেরানোর চেষ্টা শুরু করেছে ভারত সরকার। কিন্তু যা পরিস্থিতি, তাতে তাঁদের নির্বিঘ্নে দেশে ফেরানোটা বিদেশ মন্ত্রকের কাছে বড় চ্যালেঞ্জ। আরও জানা গিয়েছে, ওই ভারতীয়দের মধ্যে যে নার্সরা রয়েছেন, তাঁদের বেশিরভাগেরই পাসপোর্ট ও শংসাপত্র এখন নিয়োগকারী হাসপাতাল কর্তৃপক্ষের হেফাজতে। তাঁদের ফেরার পথে এটাও বড় বাধা।

২৮ মার্চ , ২০১৫
facebook twitter

প্রাণঘাতী নয় অসুখ, তবু মৃত্যুতে সায় আদালতের

সংবাদ সংস্থা

জন্ম থেকেই দৃষ্টিহীন ছিল ন্যান্সি। মেনিনজাইটিস, সেপ্টিসেমিয়ার মতো কঠিন অসুখও বাসা বেঁধেছিল একরত্তি খুদের শরীরে। যা প্রাণঘাতী না হলেও যন্ত্রণা ছিল অসহনীয়। কিন্তু সে যন্ত্রণা ভাষায় প্রকাশের ক্ষমতাটুকুও ছিল না তার। কথা বলা, হাঁটা-চলা, নাওয়া-খাওয়া, কোনও ক্ষমতাই ছিল না ন্যান্সির। মাথায় জমা জল বার করতে বসানো হয় নল।

২৮ মার্চ , ২০১৫
facebook twitter

জোর করে বিমান নামান কো-পাইলটই

সংবাদ সংস্থা

২৭ মার্চ , ২০১৫
facebook twitter

ককপিট-দরজা চালকের হাতে, বিপদ সেখানেও

সুনন্দ ঘোষ

২৭ মার্চ , ২০১৫
facebook twitter

ইয়েমেন থেকে ভারতীয়দের সরাতে উদ্যোগী নয়াদিল্লি

সংবাদ সংস্থা

ইয়েমেন থেকে ভারতীয়দের সরাতে উদ্যোগী হল নয়াদিল্লি। এই কাজের জন্য দু’টি জাহাজ পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইয়েমেনে প্রাক্তন প্রেসিডেন্ট আলি আবদুল্লা সালের সমর্থক শিয়া হুথি জঙ্গিদের সঙ্গে লড়াই চলছে আবেদাব্বো মনসুর হাদির সমর্থক সুন্নি জঙ্গিদের। গতকালই ইয়েমেনে বসবাসকারী ভারতীয়দের সে দেশ ছাড়তে বলেছিল বিদেশ মন্ত্রক।

২৭ মার্চ , ২০১৫
facebook twitter

দুর্ঘটনায় শেষ হল জীবনের সেরা সপ্তাহ

সংবাদ সংস্থা

২৬ মার্চ , ২০১৫
facebook twitter

তাঁর হাতেই জন্ম আধুনিক সিঙ্গাপুরের

নিজস্ব প্রতিবেদন

২৪ মার্চ , ২০১৫
facebook twitter

বাংলাদেশে পদপিষ্ট দশ

ঢাকার পাশে নারায়ণগঞ্জ জেলার লাঙলবন্দে পদপিষ্ট হয়ে প্রাণ হারিয়েছেন ৭ মহিলা-সহ ১০ জন পুণ্যার্থী। শুক্রবার সকালে কয়েক হাজার পুণ্যার্থী অষ্টমী স্নানের জন্য জমা হন পুরনো ব্রহ্মপুত্রের তীরে। হঠাৎই গুজব ছড়ায়, ব্রহ্মপুত্রের পাশে খালের উপর নির্মিত বেইলী সেতু ভেঙে পড়েছে। এ কথা শুনে আতঙ্কিত হয়ে ছুটতে পালাতে গিয়ে পদপিষ্ট হয়ে দশ জনের মৃত্যু হয়।

পড়ুন