৪ ভাদ্র ১৪২১ বৃহস্পতিবার ২১ অগস্ট ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩২.১ °C     সর্বনিম্ন : ২৪.৩ °C
Widgets Magazine

পার্লামেন্ট ঘেরাও, ইমরানদের সমন পাঠাল শীর্ষ আদালত

সংবাদ সংস্থা

প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পদত্যাগের দাবিতে বিক্ষোভের জেরে অগ্নিগর্ভ পাকিস্তান। মঙ্গলবার গভীর রাতেই কয়েক হাজার সমর্থক নিয়ে ইসলামাবাদের ‘রেড জোন’-এ ঢুকে পড়েন ইমরান। চরম সুরক্ষায় মোড়া এই রেড জোনেই রয়েছে পার্লামেন্ট, প্রধানমন্ত্রীর বাসভবন, বিভিন্ন দূতাবাস। ইমরানের সঙ্গে রয়েছেন ধর্মীয় নেতা তাহির-উল কাদরি।

২১ অগস্ট, ২০১৪

ছাড়ার কথা বলেও দূতাবাসেই অ্যাসাঞ্জ

সংবাদ সংস্থা

খবর ছড়িয়েছিল অসুস্থতার কারণে লন্ডনে ইকুয়েডরের দূতাবাস থেকে বেরিয়ে আসতে চলেছেন জুলিয়ান অ্যাসাঞ্জ। এমনকী সোমবারের সাংবাদিক বৈঠকেও সে রকমই ইঙ্গিত দিয়েছিলেন উইকিলিকস-কর্তা স্বয়ং। পরে অবশ্য তাঁর মুখপাত্র জানান, ব্রিটেন গ্রেফতারি প্রশ্নে সুর নরম করার পর মুহূর্তেই দূতাবাস ছাড়বেন অ্যাসাঞ্জ। তবে সেটা যে এখনই হচ্ছে না তা স্পষ্ট। কারণ অ্যাসাঞ্জকে গ্রেফতার করার ব্যাপারে আজও অনমনীয় ব্রিটেন।

১৯ অগস্ট, ২০১৪

সন্তানের জন্ম দিয়ে নতুন জীবনে পা অ্যাসিড আক্রান্তের

সংবাদ সংস্থা

আয়নার সামনে দাঁড়িয়ে নিজেকেই অচেনা লেগেছিল তাঁর। অ্যাসিডে ঝলসে যাওয়া বীভৎস মুখ দেখে আঁতকে উঠেছিলেন ব্রিটেনের কেটি পাইপার। প্রেমিকের থেকে পাওয়া সেই ‘ক্ষত’ কোনও দিন ঠিক হবে কি না, বুঝতে পারেননি তিনি। এ সব অবশ্য ছ’বছর আগের কথা। এখন সে সব মনেও করতে চান না তিনি।

১৮ অগস্ট, ২০১৪

শরিফের ইস্তফা চেয়ে বিক্ষোভ

সংবাদ সংস্থা

১৮ অগস্ট, ২০১৪

শুধু ইরাক কেন, প্রশ্ন সিরিয়ার

সংবাদ সংস্থা

একই শত্রুর বিরুদ্ধে লড়ছে দুই দেশ। ইরাকে আইএসআইএস (ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড সিরিয়া) জঙ্গিদের দমন করতে মার্কিন বাহিনী এগিয়ে এসেছে। তা হলে সিরিয়া নিয়ে তারা চুপ কেন? প্রশ্ন তুলেছে সিরিয়ার জাতীয় বিরোধী জোট। সিরিয়ায় আইএসআইএস-এর হামলায় গত দু’দিনে সাতশোরও বেশি মানুষ নিহত হয়েছেন। তার পরই মার্কিন সেনাকে তৎপর হওয়ার আর্জি জানিয়েছে সে দেশের বিরোধী জোট।

১৮ অগস্ট, ২০১৪

আতঙ্কের গাজায় বিয়ের রোশনাই

সংবাদ সংস্থা

১৭ অগস্ট, ২০১৪

ইরাকে ফের বিমান হামলা মার্কিন সেনার

সংবাদ সংস্থা

জঙ্গি দমনে আজ সকালে উত্তর ইরাকের মসুল শহরের কাছে ফের হামলা চালাল মার্কিন যুদ্ধবিমান। দেশের বৃহত্তম জলবিদ্যুৎ প্রকল্পের বাঁধ লক্ষ্য করে মার্কিন হামলা হয়। ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড সিরিয়া (আইএসআইএস) অধ্যূষিত মসুলের ওই এলাকা থেকে জঙ্গিদের লক্ষ্য করে মার্কিন বিমান, ইরাকের সেনাবাহিনী এবং কুর্দিস্তানের পেশমেরগা বাহিনীর এই যৌথ অভিযান বলে জানিয়েছে মার্কিন প্রতিরক্ষা দফতর।

১৭ অগস্ট, ২০১৪

কাটা মাথা হাতে সাত বছরের ছেলে

বছর সাতেকের এক বাচ্চার হাতে একটা মানুষের মুন্ডু। অস্ট্রেলিয়ার একটি সংবাদপত্রে আজই ছাপা হয়েছে ছবিটি। পত্রিকাটির দাবি, নিহত সিরীয় সেনার কাটা মাথা নিয়ে ‘পোজ’ দেওয়া ওই বাচ্চাটি আসলে তাদেরই দেশের ‘মোস্ট ওয়ান্টেড’ আইএসআইএস জঙ্গি নেতা খালেদ সারউফের সন্তান। ভায়া টুইটার সংবাদপত্রে প্রকাশিত এই ছবিটিকে ‘বর্বরতার চূড়ান্ত’ বলে জঙ্গি গোষ্ঠীটিকে ফের একহাত নেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী টনি অ্যাবট।

পড়ুন