৮ অগ্রহায়ণ ১৪২১ সোমবার ২৪ নভেম্বর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩০.৫°C     সর্বনিম্ন : ১৬.০°C
Widgets Magazine

ভলিবল ম্যাচে আত্মঘাতী হামলা, নিহত অন্তত ৪৫

সংবাদ সংস্থা

ফের খেলার ময়দানে আত্মঘাতী হামলা। এ বার পূর্ব আফগানিস্তানের পাকতিকা প্রদেশে। রবিবার দুপুরের ওই ঘটনায় অন্তত পক্ষে ৪৫ জনের মৃত্যু হয়েছে। পাকতিকা প্রশাসনের মুখপাত্র মোকিস আফগান জানিয়েছেন, আফগানিস্তান ও পাকিস্তানের সীমান্ত সংলগ্ন পাকতিকার ইয়াকালি অঞ্চলে রবিবার দুপুরে একটি আন্তঃপ্রদেশ ভলিবল ম্যাচ চলাকালীন বিস্ফোরণ ঘটে। ঘটনাস্থলেই নিহত হন ৪৫ জন।

২৪ নভেম্বর, ২০১৪

ইরাকি জঙ্গিদের সমর্থনে দেওয়াল লিখন পাকিস্তানে

সংবাদ সংস্থা

শহরের বস্তি থেকে তালিবান অধ্যুষিত গ্রাম পাকিস্তানের বিস্তীর্ণ এলাকায় ক্রমশ বাড়ছে আইএসআইএস-এর (ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড সিরিয়া) প্রভাব। পশ্চিম এশিয়ায় ধর্মীয় আধিপত্য বিস্তারে জেহাদ শুরু করা এই জঙ্গিগোষ্ঠীর লোগো, দেওয়াল লিখন, পোস্টার-লিফলেট এবং পতাকার দেখা মিলছে পাকিস্তানের বিভিন্ন এলাকায়। সম্প্রতি আল কায়দার শরিক পাক তালিবান (তেহরিক-ই তালিবান) এর সঙ্গে সম্পর্ক ছিন্ন করে আইএস-এর সঙ্গে গাঁটছড়া বাঁধার কথা ঘোষণা করেছে বেশ কয়েকটি জঙ্গিগোষ্ঠী।

২৩ নভেম্বর, ২০১৪

তুষার তাণ্ডবে মৃত ১৩, কাঁপছে নিউ ইয়র্ক

সংবাদ সংস্থা

২২ নভেম্বর, ২০১৪

কুমারীত্ব পরীক্ষায় আপত্তি ইন্দোনেশিয়ায়

সংবাদ সংস্থা

আইনরক্ষা তাঁদের কাজ। কিন্তু অর্থহীন নিয়মের গেরোয় পড়ে নিজেদেরই সম্মান রক্ষা করতে পারছেন না তাঁরা। এ বার তাই আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ইন্দোনেশিয়া সরকারের কাছে আর্জি জানিয়েছে, পুলিশ বাহিনীতে যোগ দিতে যাচ্ছেন এমন মহিলা প্রার্থীদের কুমারীত্বের পরীক্ষা অবিলম্বে বন্ধ করা হোক। অভিযোগ উঠেছিল, এর জন্য মহিলা প্রার্থীদের প্রথমে নগ্ন করা হয়।

২২ নভেম্বর, ২০১৪

মার্কিন অভিবাসন নীতিতে বড় বদল

সংবাদ সংস্থা

মার্কিন কংগ্রেসকে এড়িয়ে অভিবাসন নীতিতে বড় পরিবর্তন আনলেন প্রেসিডেন্ট বারাক ওবামা। এই পরিবর্তনের ফলে যে সব ভারতীয় তথ্য প্রযুক্তি কর্মী মার্কিন গ্রিন কার্ড পাওয়ার চেষ্টা করছেন তাঁদেরও সুবিধে হতে পারে বলে মনে করা হচ্ছে। ওবামা জানিয়েছেন, মার্কিন অভিবাসন নীতি দিশাহীন হয়ে গিয়েছে। তাই এই পরিবর্তন প্রয়োজন।

২২ নভেম্বর, ২০১৪

হত ৪৮

নাইজেরিয়ার বোর্নোতে ৪৮ জন মৎস্য ব্যবসায়ীকে হত্যা করল বোকো হারাম জঙ্গিরা। পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার এই মাছ ব্যবসায়ীদের যাতায়াতের একটি রাস্তা আটকে হত্যালীলা চালায় জঙ্গিরা। কারোও গলা কেটে, কারোওকে হাত-পা বেঁধে নদীতে ফেলে খুন করা হয়।

পড়ুন