২ বৈশাখ, বুধবার, ১৬ এপ্রিল ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩৭.১°C     সর্বনিম্ন : ২৫.৫ °C

১০ বছরে খুন সাত সন্তানকে, ধৃত মা

সংবাদ সংস্থা

হঠাৎই একটা ফোন আসে পুলিশের কাছে। বাড়িতে একটি সদ্যোজাত শিশুর মৃতদেহ পাওয়া গিয়েছে বলে জানান ফোনের ও-পারের লোকটি। ঘটনাস্থলে গিয়ে পুলিশ জানতে পারে, নিজের সন্তানকে আট বছর আগে খুন করেছিলেন মা।

১৫ এপ্রিল, ২০১৪

নাইজেরিয়ায় জোড়া বিস্ফোরণে নিহত ৭১

সংবাদ সংস্থা

সোমবারের ব্যস্ত সকালে বাস স্টপে ভালই ভিড় ছিল। হঠাৎই পর পর দু’টি বিস্ফোরণ। সকালের ব্যস্ততা মুহূর্তে বদলে গেল আতঙ্ক আর হুড়োহুড়িতে। নাইজেরিয়ার রাজধানী আবুজার শহরতলির এক বাস স্টপে জোড়া বিস্ফোরণে আজ সকালে ৭১ জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা ১২৪। পুলিশ জানিয়েছে, কোনও জঙ্গি সংগঠন এখনও পর্যন্ত এই জোড়া হামলার দায় স্বীকার করেনি।

১৫ এপ্রিল, ২০১৪

শিশুকে উদ্ধার করে দত্তক পুলিশ-মায়ের

সংবাদ সংস্থা

একটি ভয়ঙ্কর অপরাধের অকুস্থল থেকে এক মানবিক সম্পর্কের সূচনা। ব্রুকলিনে দোতলার ফ্ল্যাটে ছড়িয়ে-ছিটিয়ে ছিল ১০ জনের দেহ। এদের মধ্যে ৮ জনই শিশু। কেউ সোফায় বসে, কেউ চেয়ারে। এক মহিলার হাতে তখনও পুডিংয়ের ক্যান আর চামচ। কেউ এলোপাথাড়ি গুলি চালিয়ে সকলকে শেষ করে দিয়েছে। এক জনই শুধু প্রাণে বেঁচে গিয়েছে, ১৪ মাসের একটি মেয়ে ক্রিস্টিনা রিভিয়েরা। মায়ের রক্তাক্ত শরীরের পাশে দিব্যি হামাগুড়ি দিচ্ছিল সে।

১৪ এপ্রিল, ২০১৪

ইউক্রেন অশান্ত, বলি এক পুলিশ

সংবাদ সংস্থা

আর চার দিন বাদেই শান্তি বৈঠক বসার কথা জেনিভায়। তার ঠিক আগেই রক্তাক্ত পূর্ব ইউক্রেন। আজ সকাল থেকে দেশের পূর্ব প্রান্তে রীতিমতো সন্ত্রাস দমন অভিযানে নেমেছে কিয়েভ সরকার। আর তার ফলেই নতুন করে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়েছে। অভিযানে দু’পক্ষের সংঘর্ষে নিহত হয়েছেন এক ইউক্রেনীয় পুলিশ। পাঁচ পুলিশ আহত। কিয়েভের দাবি, আজকের অভিযানে প্রাণ গিয়েছে বেশ কিছু রুশপন্থীর। তবে সেই সংখ্যাটা কত, সে নিয়ে মুখ খোলেনি কোনও পক্ষই।

১৪ এপ্রিল, ২০১৪

বিমান না পেয়ে ভেসে উঠল যান

প্রথম অভিযানেই ধাক্কা খেল ব্লুফিন ২১। ভারত মহাসাগরের অন্দরে ছ’ঘণ্টা এমএইচ ৩৭০-র খোঁজ চালিয়ে ফিরে এল ওই স্বয়ংক্রিয় যান। বিশেষজ্ঞরা জানিয়েছেন, ওই ছ’ঘণ্টায় যতটুকু তথ্য সেটি সংগ্রহ করতে পেরেছে, তা বিশ্লেষণ করে কোনও গুরুত্বপূর্ণ সূত্রের হদিস মেলেনি। সোমবারই ব্লুফিন ২১ নামানোর কথা জানিয়েছিলেন তদন্তকারী দলের প্রধান অ্যাঙ্গাস হিউস্টন। তথ্য বলছে, সমুদ্রের গভীরে নামতে অন্তত দু’ঘণ্টা সময় লাগার কথা যানটির।

পড়ুন