১৪ আশ্বিন ১৪২১ বুধবার ১ অক্টোবর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩৪.৬ °C     সর্বনিম্ন : ২৭.১ °C
Widgets Magazine

দাবি গণতান্ত্রিক অধিকার, ক্রমেই বাড়ছে বিক্ষোভ

সংবাদ সংস্থা

গণতান্ত্রিক অধিকারের দাবিতে বিক্ষোভ অব্যাহত হংকংয়ে। হাজারো মানুষের বিক্ষোভ মিছিলে কার্যত অচল হয়ে গিয়েছে শহরটা। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যাচ্ছে দেখে অবশেষে মুখ খুলেছেন প্রশাসনকর্তা লিউং চুনইং। স্পষ্ট জানিয়ে দিয়েছেন, কোনও পরিস্থিতিতেই হংকংয়ের নির্বাচন ঘিরে চিনের অবস্থানের পরিবর্তন হবে না। অবিলম্বে বিক্ষোভ-মিছিল বন্ধের ডাকও দিয়েছেন তিনি।

০১ অক্টোবর, ২০১৪

সন্তানের বেঁচে ওঠার বিশ্বাসে মামলা দায়ের

সংবাদ সংস্থা

মৃত্যু হয়েছে মস্তিষ্কের। বিকল হয়ে গিয়েছে ছোট্ট শরীরের অঙ্গ-প্রত্যঙ্গগুলো। ভেন্টিলেটরের সাহায্যে শুধু ধুকপুক করছে হৃৎপিণ্ডটা। জবাব দিয়ে দিয়েছেন চিকিৎসকেরা। কিন্তু সন্তানকে ‘মৃত’ মানতে রাজি নন মা-বাবা। তাঁদের দাবি, এখনও প্রাণ আছে তাঁদের ছেলের দেহে। যে কোনও সময় ঘটতে পারে মিরাকল। সেই সম্ভাবনাটুকু আঁকড়েই আদালতে মামলাও করেছেন তাঁরা।

০১ অক্টোবর, ২০১৪

ঢাকা থেকে ধৃত আইএস জঙ্গি

সংবাদ সংস্থা

কয়েক সপ্তাহ ধরেই তার খোঁজ চালাচ্ছিল বাংলাদেশ পুলিশ। অবশেষে সোমবার ঢাকার কমলাপুর এলাকা থেকে গ্রেফতার হল সামিউল রহমান ওরফে ইবন হামদান। পুলিশের দাবি, ২২ বছরের এই ব্রিটিশ যুবক গত ছ’মাস ধরে ঢাকা ও সিলেট থেকে আইএস-এর জন্য জঙ্গি নিয়োগের কাজ করছিল। প্রাথমিক জেরায় সে এই অভিযোগ মেনেও নিয়েছে বলে জানিয়েছে পুলিশ। গত বুধবার দু’জন যুবককে গ্রেফতার করে পুলিশ। তাদের মধ্যে এক জন প্রাক্তন বিচারপতির ছেলে, অন্য জন উচ্চপদস্থ আমলার সন্তান।

৩০ সেপ্টেম্বর, ২০১৪

সিরিয়ায় তেল খনি লক্ষ করে হামলা

সংবাদ সংস্থা

রাষ্ট্রপুঞ্জের বৈঠকে মার্কিন প্রেসিডেন্টের জঙ্গিবিরোধী জোট জোরদার করার আর্জির পরেই সিরিয়ার তেলের খনি এবং সংশোধনাগার লক্ষ্য করে হামলা চালাল মার্কিন যুদ্ধবিমান। পেন্টাগনের এক মুখপাত্র জন কিরবে জানিয়েছেন, আইএসআইএস (ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড সিরিয়া) জঙ্গিরা তেল পাচার করে দিনে প্রায় ২০ থেকে ৩০ লক্ষ ডলার উপার্জন করে।

২৬ সেপ্টেম্বর, ২০১৪

কোথায় গেলেন কিম জং উন, জল্পনা

সংবাদ সংস্থা

২৬ সেপ্টেম্বর, ২০১৪

নিরাপত্তা চুক্তি সই

মার্কিন কর্তাদের সঙ্গে একটি নতুন নিরাপত্তা চুক্তি সই করল আফগান সরকার। ২০১৪ সালের পরেও যাতে আফগানিস্তানে মার্কিন বাহিনী থাকতে পারে, তার জন্যই এই চুক্তি। আফগানিস্তানের নবনিযুক্ত জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হানিফ আতমার ওই চুক্তি সই করেন। এর আগের প্রেসিডেন্ট হামিদ কারজাই মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে দ্বিপাক্ষিক নিরাপত্তা চুক্তি সইয়ের বিরুদ্ধে ছিলেন।

পড়ুন