১৪ কার্তিক ১৪২১ শুক্রবার ৩১ অক্টোবর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩১.৬ °C     সর্বনিম্ন : ২০.৬°C
Widgets Magazine

আইএস-ভূমে মৃত্যু কামনা ধর্ষিতার, কেউ কেউ সুখী

সংবাদ সংস্থা

দু’টো গল্প যেন কিছুতেই মিলছে না। একটা আনন্দ-আখ্যান। যেখানে স্রেফ ইসলামিক স্টেটের (আইএস) আদর্শের টানে অস্ট্রিয়ার ঘরবাড়ি ছেড়ে সিরিয়ায় চলে আসে দুই কিশোরী। সংসার পাতে। তার পর সুখে-শান্তিতে ঘরকন্না শুরু করে। অন্যটাও আইএস রাজত্বেরই গল্প। তবে এই গল্পটা ইরাকের এক তরুণীর। যিনি কাতর গলায় মানবাধিকার কর্মীদের কাছে অনুরোধ করেন, “দোহাই আপনাদের। আমাকে বোমা মারুন। আপনারা না মারলে আমিই নিজেকে মেরে দেব। এ অত্যাচার আর সহ্য হয় না।”

২৯ অক্টোবর, ২০১৪

সন্তানের নাম ওবামা রাখলেন কুর্দ দম্পতি

সংবাদ সংস্থা

মৃত্যু উপত্যকায় প্রাণ ফিরিয়ে দিয়েছে একরত্তি ছেলেটা! দেশছাড়া, ঘরছাড়া, কপর্দকহীন মানুষগুলো এখন বিদেশি ত্রাণশিবিরের আগন্তুক। সেখানেই ঠাঁই হয়েছে দু’দিনের বাচ্চাটারও। ডাক্তার-বদ্যির বালাই নেই। তবে তাতে অসুবিধে হচ্ছে না মোটেই। জানালেন শিশুটির মা সুলতান মুসলিম। বললেন, “শিবিরের সকলে মিলে মাথায় তুলে রেখেছে ওবামাকে!” কাঁটাতারের উল্টো দিকে তাকালে এখনও দু’চোখ জলে ভরে যায় সুলতানের।

২৭ অক্টোবর, ২০১৪

আইএস-নিধনে পাল্টা জঙ্গি আন্দোলনে কুর্দরা

সংবাদ সংস্থা

২৬ অক্টোবর, ২০১৪

ধ্বংস নাসার অ্যান্টারেস

নভশ্চরদের জন্য প্রয়োজনীয় জিনিস, খাবার, গবেষণাগারের যন্ত্রপাতি নিয়ে আন্তর্জাতিক মহাকাশ গবেষণা কেন্দ্র (ইন্টারন্যাশনাল স্পেস স্টেশন)-এর উদ্দেশে পাড়ি দেওয়ার কথা ছিল নাসার চালকবিহীন পণ্যবাহী রকেট ‘অ্যান্টারেস’-এর।

পড়ুন