৯ বৈশাখ ১৪২১, বুধবার, ২৩ এপ্রিল ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৪০.০°C     সর্বনিম্ন : ২৭.০ °C

অন্তঃসত্ত্বা সাংবাদিককে ধর্ষণের হুমকি

সংবাদ সংস্থা

২২ এপ্রিল, ২০১৪

নামার গিয়ার বিকল,
ফিরে বাঁচল মালয়েশিয়ার বিমান

নিজস্ব প্রতিবেদন

২১ এপ্রিল, ২০১৪

ধর্ষিতার পরীক্ষায় পুরুষ
ডাক্তার নিষিদ্ধ বাংলাদেশে

সংবাদ সংস্থা

কোনও পুরুষ চিকিৎসক ধর্ষিতার মেডিক্যাল পরীক্ষা করতে পারবে না বলে জানিয়ে দিল বাংলাদেশ হাইকোর্ট। বিচারপতি কাজি রেজা-উল হক এবং এবিএম আলফত নুরুল হকের ডিভিশন বেঞ্চ আজ এই রায় দিয়েছে। সম্প্রতি বিস্তর বিতর্কের পরে ভারতে নিষিদ্ধ করা হয়েছে ধর্ষিতার ‘টু ফিঙ্গার টেস্ট’।

২১ এপ্রিল, ২০১৪

মৃত বেড়ে ৫৮, জাহাজে
ঢুকলেন উদ্ধারকারীরা

সংবাদ সংস্থা

চার দিন পর অবশেষে ডুবে যাওয়া জাহাজের অন্দরে ঢুকতে পারলেন উদ্ধারকারীরা। দক্ষিণ কোরীয় প্রশাসন সূত্রে খবর, ওই জাহাজ থেকে রবিবার আরও ২৫টি দেহ উদ্ধার করা গিয়েছে। সব মিলিয়ে মৃতের সংখ্যা ৫৮। তবে এখনও ২৪৪ জন নিখোঁজ। কিন্তু জাহাজডুবির কারণ জানতে পারা যায়নি।

২১ এপ্রিল, ২০১৪

গুলিবিদ্ধ হামিদ মির, নিশানায় পাক সেনা

সংবাদ সংস্থা

২০ এপ্রিল, ২০১৪

জাহাজের ক্যাপ্টেন ধৃত, যাত্রীদের বাঁচার আশা ক্ষীণ

সংবাদ সংস্থা

জাহাজ ডুবছে দেখেও শতাধিক যাত্রীকে ফেলে তিনি উদ্ধারকারী দলের সঙ্গে চলে গিয়েছিলেন বলে অভিযোগ উঠেছে। দক্ষিণ কোরিয়ার সমুদ্রে ডুবে যাওয়া সেই জাহাজের ক্যাপ্টেন লি জুন সিওককে আজ ভোরে গ্রেফতার করেছে পুলিশ। সেই সঙ্গে ওই জাহাজের আরও দুই কর্মীও গ্রেফতার হয়েছেন। এই তিন জনের বিরুদ্ধেই গত কাল গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল পুলিশ।

২০ এপ্রিল, ২০১৪

মায়ের কোলে ফিরল গুডনেস

সংবাদ সংস্থা

গত সোমবার সকাল থেকে আবুজার আসোকোরো হাসপাতালে ভর্তি ছিল দশ মাসের শিশুটি। সে দিনই জোড়া বিস্ফোরণে কেঁপে উঠেছিল নাইজেরিয়ার রাজধানী আবুজার শহরতলির ওই বাসস্ট্যান্ডটি। শতাধিক আহতের সঙ্গে গুডনেসও সেই সময় ভর্তি হয়েছিল আবুজার ওই হাসপাতালে। হাসপাতালের নার্স থেকে চিকিৎসক, সকলেই প্রায় ধরে নিয়েছিলেন বিস্ফোরণে মৃত্যু হয়েছে শিশুটির মায়ের।

২০ এপ্রিল, ২০১৪

আটকে দেহ, উদ্ধারে বাদ সাধছে আবহাওয়া

নিজস্ব সংবাদদাতা

২০ এপ্রিল, ২০১৪

ক্ষতিপূরণ চায় শেরপা সংগঠন

মৃতদের পরিবারপিছু ছ’লক্ষ টাকা ক্ষতিপূরণ দাবি করল নেপালের শেরপা-সংগঠন। গত কাল মৃত শেরপাদের দেহ উদ্ধারের দাবিতে ক্ষোভ প্রকাশ করেছিল তারা। হুমকি দিয়েছিল, এই বছর কোনও শেরপাই আর এভারেস্ট অভিযানে যাবেন না। সেই জায়গা থেকে এখনও সরেননি তাঁরা। নেপাল মাউন্টেনিয়ারিং অ্যাসোসিয়েশনের সম্পাদক আং শিরিং শেরপা সোমবার বলেন, “মৃত শেরপাদের প্রতি শ্রদ্ধা জানাতে এক সপ্তাহ অভিযান স্থগিত রাখব।” দাবি মানা না হলে ধর্নায় বসারও হুমকি দেন শেরপারা। তবে বেসক্যাম্প সূত্রের খবর, দিনভর তুষারপাতে আজও উদ্ধারকাজ সম্ভব হয়নি খুম্বু আইসফলে।

পড়ুন