৩ বৈশাখ ১৪২১, বৃহস্পতিবার, ১৭ এপ্রিল ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩৭.১ °C     সর্বনিম্ন : ২৬.১ °C

বারু-ধাক্কায় মনমোহনকে
প্রচারে নামাচ্ছে দল

নিজস্ব সংবাদদাতা

প্রধানমন্ত্রীর প্রাক্তন মিডিয়া উপদেষ্টা সঞ্জয় বারুর বইয়ের তথ্যকে খারিজ করতে ইতিমধ্যেই মুখ খুলেছেন মনমোহন-কন্যা উপেন্দ্র সিংহ। বারুর বইয়ের সমালোচনা করছে প্রধানমন্ত্রীর সচিবালয়। বইটিতে সনিয়া গাঁধীর বিরুদ্ধে ক্ষমতা কুক্ষিগত করে রাখার অভিযোগ খণ্ডনে মুখ খুলেছেন প্রিয়াঙ্কা বঢরাও। কিন্তু কংগ্রেস নেতৃত্ব চাইছেন, ভোট বাজারে বারুর বই যে অস্বস্তি তৈরি করেছে, তা কাটাতে প্রধানমন্ত্রী নিজেই এ বার মুখ খুলুন।

১৭ এপ্রিল, ২০১৪

দূরদর্শনে আপাতত নেই দেব-সন্ধ্যা-হেমারা

নিজস্ব সংবাদদাতা

১৭ এপ্রিল, ২০১৪

জঙ্গি-প্রবণ এলাকায় বাড়তি সতর্কতা

নিজস্ব প্রতিবেদন

প্রথম দফার ভোটে ঝাড়খণ্ডে ‘তাদের’ উপস্থিতি টের পাওয়া যায়নি। কিন্তু আগামীকাল রাজ্যের ছ’টি লোকসভা কেন্দ্রে দ্বিতীয় দফার নির্বাচনের কয়েক ঘণ্টা আগে নিজেদের অস্তিত্বের জানান দিল মাওবাদীরা। আজ হাজারিবাগ, গিরিডিতে ছত্তীসগড়ের ধাঁচে ভোটকর্মী, নিরাপত্তা বাহিনীর উপর জঙ্গি হামলার ছক বানচাল হলেও, ওই দুই জেলায় বিস্ফোরণ এবং বোমা উদ্ধারের ঘটনায় চিন্তা বাড়ল প্রশাসনের।

১৭ এপ্রিল, ২০১৪

রাঁচিতে উত্তর মেলানোর
চেষ্টায় রাজনীতিকরা

নিজস্ব সংবাদদাতা

কে জিতবেন রাঁচিতে? নিঃসন্দেহে লাখ টাকার প্রশ্ন। রাঁচির এক অটোচালকের রসিকতা, “সাবজি পুরস্কার মূল্য কোটি টাকা হওয়া উচিত। প্রশ্নটি বড় কঠিন।” রাঁচির এটাই ছবি। রাঘব-বোয়াল থেকে চুনোপুঁটি---সব মেলালে মোট প্রার্থীর সংখ্যা আঠাশ। হেভিওয়েট প্রার্থীদের কপালে রীতিমতো ভাঁজ। সকলেই অঙ্ক কষছেন। উত্তর মিলছে কিনা তা বুঝতে পারছেন না। বৃহস্পতিবার এখানে ভোট। আর উত্তরের জন্য অপেক্ষা করতে হবে ১৬ মে পর্যন্ত।

১৭ এপ্রিল, ২০১৪

একাই ঘুরে ভোট চাইছেন
মমতা-ভক্ত নির্দল প্রৌঢ়

প্রবাল গঙ্গোপাধ্যায়

পাঞ্জাবি, কাঁধে লাল ঝোলা ব্যাগ। ভোটের বাজারে এটাই ওই প্রার্থীর ট্রেড-মার্ক। তাঁর দর্শন, অবিবাহিত জননেতাই মানুষের কল্যাণে কাজ করতে পারেন। তা-ই তিনি রামমনোহর লোহিয়া, অটলবিহারী বাজপেয়ী, মমতা বন্দ্যোপাধ্যায়ের ভক্ত। প্রচারে এক জনও পাশে নেই। বাড়ি বাড়ি একাই ঘুরে ভোট চাইছেন গিরিডির নির্দল বাঙালি প্রার্থী মৃণালকান্তি দেব।

১৭ এপ্রিল, ২০১৪

১১ পাইলটকে বসিয়ে
দেওয়ায় ধাক্কা প্রচারেও

নিজস্ব সংবাদদাতা

দেশ জুড়ে লোকসভা ভোটের প্রচার চলছে পুরোদমে। তার মধ্যেই জিএমআর সংস্থার ১১ জন পাইলট এবং ছ’জন বিমানকর্মীকে বসিয়ে দিল দেশের বিমান পরিবহণের নিয়ন্ত্রক সংস্থা ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। এতে ধাক্কা খাচ্ছে ভোটের প্রচারও। কেননা অনেক প্রার্থীই ছোট বিমানে প্রচারে যান। কিন্তু পাইলটের অভাবে অনেক ছোট বিমানই বসিয়ে রাখতে হচ্ছে।

১৭ এপ্রিল, ২০১৪

অসমে লাইন থেকে ছিটকে
জলাশয়ে ট্রেন, জখম ৫০

নিজস্ব সংবাদদাতা

১৭ এপ্রিল, ২০১৪

রাহুলের ব্যর্থতা ঢাকতে প্রচারে নামতে হচ্ছে সনিয়া-প্রিয়ঙ্কাকে

রাহুল গাঁধী প্রচারে তেমন ছাপ ফেলতে পারছেন না, বুঝতে পারছেন কংগ্রেস নেতৃত্বও। ভোটের উত্তপ্ত আঁচ সামলাতে তাই আসরে নেমেছেন সনিয়া গাঁধী। জনসভা করার পাশাপাশি, টিভি বিজ্ঞাপনেও জাতির উদ্দেশে বক্তৃতা দিচ্ছেন তিনি। ময়দানে এ বার মেয়ে প্রিয়ঙ্কা বঢরাও। গত ক’দিন মূলত বরুণ গাঁধীকেই আক্রমণ করে এসেছেন তিনি। আজ তিনি মায়ের কেন্দ্র রায়বরেলীতে গিয়ে তীব্র ভাষায় বিঁধলেন নরেন্দ্র মোদীকে। একই রকম তীব্রতায়।

পড়ুন