Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

৭ উইকেটে হেরে ওয়ান ডে সিরিজ শুরু ভারতের

শ্রীলঙ্কার হয়ে বল হাতের দুরন্ত হয়ে ওঠেন লাকমল। ১০ ওভারে ৪টি মেডেনসহ দেন মাত্র ১৩ রান, নেন ৪ উইকেট। জোড়া উইকেট ফার্নান্দোর। একটি করে উইকেট নেন ম্যাথুস, পেরেরা, ধনঞ্জয় ও পাথিরানা। জবাবে ব্যাট করতে নেমে ২০.৪ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

হার্দিক পাণ্ড্যকে প্যাভেলিয়নে ফিরিয়ে নুয়ান পেরেরাকে ঘিরে উচ্ছ্বাস শ্রীলঙ্কা শিবিরে। ছবি: পিটিআই।

হার্দিক পাণ্ড্যকে প্যাভেলিয়নে ফিরিয়ে নুয়ান পেরেরাকে ঘিরে উচ্ছ্বাস শ্রীলঙ্কা শিবিরে। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০১৭ ১৮:২৮
Share: Save:

ভারত ১১২ (৩৮.২/৫০ ওভার)

শ্রীলঙ্কা ১১৪/৩ (২০.৪/৫০ ওভার)

এক কথায় ব্যাটিং বিপর্যয়। টস্ট সিরিজে ভারতের দুরন্ত ব্যাটিং পারফরম্যান্সের পর এ ভাবে ওয়ানডের শুরুতেই মুখ থুবরে পড়বে ভারত তা কে ভেবেছিল। কিন্তু পাহাড় ঘেরা ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের অপূর্ব সুন্দর দৃশ্যের সঙ্গে ক্রিকেটাও সুন্দর হয়ে উঠতে পারল না। পর পর উইকেট হারিয়ে যেখানে ভারত থামল সেখানে ভারতের নামের পাশে লেখা হল মাত্র ১১২ রান। ওভার শেষ হতে তখনও বাকি অনেকটাই। যে রান এতদিন একাই করে এসেছেন বিরাট অ্যান্ড টিমের এক এক জন, সেই রান এল পুরো দলের ব্যাট থেকে। যে লক্ষ্যে পৌঁছতে প্রতিপক্ষকে একটুও সমস্যায় পড়তে হল না।

টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করতে নেমে ভারতের প্রথম পাঁচ ব্যাটসম্যানের রান ২, ০, ৯, ০, ২। বিরাটো কোহালির অবর্তমানে যাঁর কাঁধে ভারতীয় ওয়ান ডে দলের দায়িত্ব সেই রোহিত শর্মা ওপেন করতে এসে পিরলেন মাত্র ২ রানে। তাঁর সতীর্থ ওপেনার শিখর ধবন তো আরও এক ধাপ এগিয়ে ফিরলেন শূন্য হাতেই। তিন নম্বরে ব্যাট করতে নেমে শ্রেয়াস আইয়ার প্যাভেলিয়নে ফিরলেন ৯ রানে।

শূন্য রানের তালিকায় দ্বিতীয় নাম হিসেবে যুক্ত হয়ে গেল দীনেশ কার্তিকের নামও। এর পর যাঁদের হাল ধরার কথা ছিল সেই মণীশ পাণ্ড্য হোক বা হার্দিক পাণ্ড্য, কুলদীপ যাদব হোক বা জসপ্রিত বুমরাহ, কেউই ব্যাট হাতে দলকে ভারসা দিতে পারল না। একমাত্র একাই রুখে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। কিন্তু শেষরক্ষা হল না। ছ’নম্বরে ব্যাট করতে নেমে ৮৭ বলে ৬৫ রানের ইনিংস খেললেও ভারতকে বড় রানে নিয়ে যেতে পারেননি। ১১২ রানেই ৩৮.২ ওভারে শেষ হয়ে যায় ভারতের ইনিংস।

আরও পড়ুন

সবরমতী নদীতে পাওয়া গেল বুমরাহর দাদুর দেহ

আইপিএল-এর মধ্যে হবে না কোনও দ্বিপাক্ষিক সিরিজ

শ্রীলঙ্কার হয়ে বল হাতের দুরন্ত হয়ে ওঠেন লাকমল। ১০ ওভারে ৪টি মেডেনসহ দেন মাত্র ১৩ রান, নেন ৪ উইকেট। জোড়া উইকেট ফার্নান্দোর। একটি করে উইকেট নেন ম্যাথুস, পেরেরা, ধনঞ্জয় ও পাথিরানা। জবাবে ব্যাট করতে নেমে ২০.৪ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা। শেষ করে ১১৪/৩এ। ওপেনার গুনাথিলকা মাত্র ১ রান করে প্যাভেলিয়নে ফিরলে ইনিংসের হাল ধরেন আর এক ওপেনার থরাঙ্গা। ৪৬ বলে ৪৯ রানের ইনিংস খেলেন তিনি। তিন নম্বরে ব্যাট করতে নেমে কোনও রান না করে আউট হন থিরিমানে। এর পর ম্যাথুস (২৫) ও ডিকওয়েলার (২৬) রানের অপরাজিত ইনিংসেই বাজিমাত শ্রীলঙ্কার। ভারতের হয়ে একটি করে উিকেট নেন ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ ও হার্দিক পাণ্ড্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE