Advertisement
০৩ মে ২০২৪
Sports News

১৯১ বলে ৩০০! ভিভ রিচার্ডসও পারেননি

১৯১ বলে তাঁর ৩০০ রানের ইনিংস সাজানো ছিল ১৩টি ওভার বাউন্ডারি ও ৩৫টি বাউন্ডারিতে। এটাই প্রথম শ্রেনীর ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরি। ভিভ রিচার্ডস করেছিলেন ২৪৪ বলে। গ্রেম স্মিথ ২৪৯ বলে ও কেন রাদারফোর্ড বল খরচ করেছিলেন ২৩৪টি। সেখানে মার্কো করলেন ১৯১ বলে।

সেই খেলার স্কোরবোর্ড। ছবি: টুইটার।

সেই খেলার স্কোরবোর্ড। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
বাফেলো পার্ক শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৭ ১৪:৪৩
Share: Save:

২০১৭ যেন রেকর্ড ভাঙারই বছর হয়ে গিয়েছে ক্রিকেট বিশ্বে। প্রতিদিনই প্রায় শিরোনামে উঠে আসছে কোনও না কোনও রেকর্ড ভাঙার খবর। সেঞ্চুরি, ডবল সেঞ্চুরি, ট্রিপল সেঞ্চুরি কী নেই সেখানে। সেই রেকর্ডের তালিকায় নতুন নাম দক্ষিণ আফ্রিকার মার্কো মারাইস। প্রথম শ্রেনীর ক্রিকেটে দ্রুততম ট্রিপল সেঞ্চুরি করে ছাপিয়ে গেলেন ভিভ রিচার্ডসকে। ১৯১ বলে তাঁর ৩০০ রানের ইনিংস সাজানো ছিল ১৩টি ওভার বাউন্ডারি ও ৩৫টি বাউন্ডারিতে। এটাই প্রথম শ্রেনীর ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরি। ভিভ রিচার্ডস করেছিলেন ২৪৪ বলে। গ্রেম স্মিথ ২৪৯ বলে ও কেন রাদারফোর্ড বল খরচ করেছিলেন ২৩৪টি। সেখানে মার্কো করলেন ১৯১ বলে। যদিও সেদিক থেকে দেখতে গেলে প্রথম শ্রেনীর ক্রিকেটে এই রেকর্ড ভিভের দখলে ছিল না। আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে এই রেকর্ড ভিভের। তা না হলে এ দিনের আগে পর্যন্ত এই রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার চার্লস ম্যাকারতেনির। তিনি করেছিলেন ২২১ বলে।

আরও পড়ুন

বিজয়দের সেঞ্চুরির দিনে বিরাট ব্যাটেই বিনোদন

দক্ষিণ আফ্রিকার তিন দিনের ডোমেস্টিক প্রতিযোগিতায় বর্ডারের হয়ে খেলতে নেমেছিলেন মার্কো। প্রতিপক্ষ ছিল ইস্টার্ন প্রভিন্স। বাফেলো পার্কের সেই ম্যাচেই ২৬ বছরের মার্কো ভেঙে দিল ৯৬ বছরের রেকর্ড। পরে মার্কো বলেন, ‘‘আমার মনে হয় না কেউ ৩০০ রান করবে ভেবে মাঠে নামে। আমি খুশি। আমি এখন খুব ক্লান্ত। আমি খুব ভাল ব্যাটে বলে কানেক্ট করেছি। আমি ভেবেছিলাম প্রতিপক্ষকে চাপে রাখব আমার ব্যাটে আর দিনের শেষে এটা পেলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE