Advertisement
০১ মে ২০২৪
Sports News

আফগানিস্তান টেস্টের সময় নিয়ে বিরক্ত বেঙ্গসরকার

আফগানিস্তানের বিরুদ্ধে যেহেতু টেস্ট ম্যাচ সেটাকে হালকাভাবে নেওয়ার কোনও জায়গা নেই। আফগানিস্তানেরও এটা প্রথম টেস্ট। ওদের সামনে নিজেদের প্রমাণ করারও একটা লক্ষ্য থাকবে আন্তর্জাতিক পর্যায়ে।

দিলীপ বেঙ্গসরকার। —ফাইল চিত্র।

দিলীপ বেঙ্গসরকার। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ মে ২০১৮ ১৮:৫৩
Share: Save:

আফগানিস্তান টেস্টের সময় নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন ভারত অধিনায়ক দিলীপ বেঙ্গসরকার। প্রশ্নের কারণ অবশ্যই বিরাট কোহালির না খেলতে পারা। এই নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে কোহালির কোনটা বেছে নেওয়া উচিত ছিল? কেউ বলছেন প্রস্তুতির জন্য এটাই সঠিক সিদ্ধান্ত। আবার কারও মত, টেস্ট ক্রিকেট ছেড়ে কাউন্টি খেলতে যাওয়া উচিত হয়নি বিরাটের। তাও আবার সেটা যখন দেশের মাটিতে হচ্ছে।

প্রাক্তন এই প্রধান নির্বাচক অবশ্য নতুন প্রশ্ন তুলে দিলেন। তিনি বলেন, ‘‘সত্যি কথা বলতে আফগানিস্তানের বিরুদ্ধে ভারতের টেস্ট খেলার সময় সঠিক নির্বাচন হয়নি। কারণ ভারতীয় দলকে এই মুহূর্তে মনোনিবেশ করতে হত ইংল্যান্ড সফরের উপর। ভারতীয় ‘এ’ দল ইংল্যান্ড যাচ্ছে, ভাল দিক সেটা। এই ভারতীয় দলেরও সেটা করা উচিত ছিল।’’

এর সঙ্গে বেঙ্গসরকারের স‌ংযোজন, ‘‘কিন্তু আফগানিস্তানের বিরুদ্ধে যেহেতু টেস্ট ম্যাচ সেটাকে হালকাভাবে নেওয়ার কোনও জায়গা নেই। আফগানিস্তানেরও এটা প্রথম টেস্ট। ওদের সামনে নিজেদের প্রমাণ করারও একটা লক্ষ্য থাকবে আন্তর্জাতিক পর্যায়ে।’’ আফগানিস্তান-ভারত টেস্ট ম্যাচ খেলবে ১৪ থেকে ১৮ জুলাই বেঙ্গালুরুতে। ইংল্যান্ড ট্যুর শুরু হবে জুলাইয়ে। প্রথম টেস্ট ম্যাচ ১ অগস্ট। তবে বিরাট কোহালির কাউন্টি খেলার সিদ্ধান্তকে সমর্থন করছেন দিলীপ বেঙ্গসরকার।

আরও পড়ুন
আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০ খেলবেন না বিরাট

তিনি বলেন, ‘‘আমি যদি নির্বাচক হতাম তা হলে চেতেশ্বর পূজারাকেও বলতাম কাউন্টি খেলার জন্য থেকে যেতে। কারণ ওরাই ইংল্যান্ডে খেলবে। এই সময়ে ভারতের মাটিতে আফগানিস্তানের বিরুদ্ধে খেলার কোনও মানে হয় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE