Advertisement
০৫ মে ২০২৪

সচিন-পুত্র বল হাতে কাবু করছে

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট শুরুর আগের দিন নেটে ব্যাট করছিলেন ইংল্যান্ডের উইকেটকিপার জনি বেয়ারস্টো। নেট বোলারদের দলে ছিল অর্জুন। যে তাঁর বাবা-মা, বোনের সঙ্গে ছুটি কাটাচ্ছে লন্ডনে।

শিরোনামে: ইংল্যান্ডের কাগজে খবর এখন তেন্ডুলকর জুনিয়র। ফাইল চিত্র

শিরোনামে: ইংল্যান্ডের কাগজে খবর এখন তেন্ডুলকর জুনিয়র। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৭ ০৩:৪১
Share: Save:

সাতাশ বছর আগে ম্যাঞ্চেস্টার টেস্টে ইংল্যান্ডের নিশ্চিত জয় আটকে দিয়েছিলেন ১৬ বছর বয়সি সচিন তেন্ডুলকর। সেটাই ছিল তাঁর প্রথম টেস্ট সেঞ্চুরি। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রায় চার হাজার রান, ন’টা সেঞ্চুরি রয়েছে সচিনের। ইংল্যান্ডে ৪৯ ব্যাটিং গড় তাঁর। সচিন অবসর নিয়ে ফেললেও ইংরেজদের সমস্যায় ফেলতে এসে গিয়েছেন নতুন তেন্ডুলকর। তার নাম অর্জুন। সচিন-পুত্রের ইয়র্কারে লর্ডস টেস্ট শুরুর আগেই ইংল্যান্ড জোর ধাক্কা খাওয়া থেকে বেঁচে যায়।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট শুরুর আগের দিন নেটে ব্যাট করছিলেন ইংল্যান্ডের উইকেটকিপার জনি বেয়ারস্টো। নেট বোলারদের দলে ছিল অর্জুন। যে তাঁর বাবা-মা, বোনের সঙ্গে ছুটি কাটাচ্ছে লন্ডনে। বেয়ারস্টোকে করা তার প্রথম বলটাই ছিল ইয়র্কার, যা সোজা গিয়ে পড়ে ব্যাটসম্যানের পায়ের পাতায়। খোঁড়াতে খোঁড়াতে নেটের বাইরে চলে যান তিনি।

আরও পড়ুন:বেনজির বিতর্কে ইনজামাম

বৃহস্পতিবার থেকে লর্ডসে শুরু প্রথম টেস্টে তাঁর নামা নিয়েও প্রশ্ন উঠে গিয়েছিল। শুশ্রুষা করে তাঁকে মাঠে নামানোর অবস্থায় নিয়ে আসেন ইংল্যান্ড দলের ডাক্তাররা। তবে এ দিন ব্যাট করতে নেমে ১০ রানের বেশি করতে পারেননি বেয়ারস্টো।

লর্ডসের নেটে বাঁ হাতি মি়ডিয়াম পেসার অর্জুনের বোলিং করা অবশ্য এটাই প্রথম বার নয়। দু’বছর আগে অ্যাসেজ টেস্টের আগেও ইংল্যান্ডের নেটে বোলিং করেছে সে। এ ছাড়া ভারতীয় দলের নেটে জাহির খানের থেকে টিপ্‌স নিয়েছে। কলকাতা নাইট রাইডার্সের নেটে এক বার ওয়াসিম আক্রমের ক্লাস করেছে। ইংল্যান্ডে পরিবার নিয়ে ছুটি কাটাচ্ছেন সচিন। দেখা যাচ্ছে ছুটি কাটানোর ফাঁকেও চলছে ছেলের ক্রিকেট মহড়া। তফাত হচ্ছে, বাবা পেসারদের আগুন সামলাতেন। আর ছেলে বল হাতে আগুন ঝরাচ্ছেন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE