Advertisement
০৩ মে ২০২৪
Sports News

আইসিসির নিয়ম মেনেই ডাগ আউটে ওয়াকি টকি ব্যবহার বিরাটের

টিম ডাগ আউটে বসেছিলেন বিরাট দলের সঙ্গে। সঙ্গে ওয়াকি টকিতে কথা বলছিলেন তিনি। এর পরই বিরাটের ওয়াকি টকি ব্যবহার নিয়ে প্রশ্ন উঠতে থাকে। সোশ্যাল মিডিয়া ছেয়ে যায় বিরাট কোহালির ওয়াকি টকি ব্যবহারের ছবিতে।

ডাগ আউটে দলের সঙ্গে বিরাট কোহৈলি। ছবি: টুইটার।

ডাগ আউটে দলের সঙ্গে বিরাট কোহৈলি। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ নভেম্বর ২০১৭ ১৭:১৭
Share: Save:

বিরাট কোহালির হাত ধরে বিশ্ব ক্রিকেটের ডাগ আউটে ঢুকে পড়ল ওয়াকি টকি। বুধবারের ঘটনা। দিল্লির ফিরোজ শাহ কোটলায় বুধবার টি২০ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-নিউজিল্যান্ড। এই ম্যাচ আশিস নেহরার বিদায়ী ম্যাচ। কিন্তু ম্যাচ শেষে তা নিয়েও তৈরি হল একগুচ্ছ বিতর্ক। প্রশ্ন উঠল বিরাট কোহালির ওয়াকি টকি ব্যবহার নিয়েও। টেলিভিশন ক্যামেরায় বার বার ধরা পড়ল সেই ছবি। টিম ডাগ আউটে বসেছিলেন বিরাট দলের সঙ্গে। সঙ্গে ওয়াকি টকিতে কথা বলছিলেন তিনি। এর পরই বিরাটের ওয়াকি টকি ব্যবহার নিয়ে প্রশ্ন উঠতে থাকে। সোশ্যাল মিডিয়া ছেয়ে যায় বিরাট কোহালির ওয়াকি টকি ব্যবহারের ছবিতে।

আরও পড়ুন

নেহরার বিদায়ী ম্যাচে কোহালির স্মৃতিচারণ

রেকর্ড গড়ে নিজের সেরা র‌্যাঙ্কিংয়ে কিদাম্বি শ্রীকান্ত

যদিও আইসিসির নিয়মে ওয়াকি টকি ব্যবহারের অনুমতি আছে বলেই জানা গিয়েছে। আইসিসির নিয়ম অনুযায়ী যেহেতু ড্রেসিংরুমে মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ সেহেতু প্লেয়ার ও টিম ম্যানেজমেন্টের সদস্যদের ওয়াকি টকি ব্যবহারের অনুমতি রয়েছে। ডাগ আউটে ওয়াকি টকি ব্যবহার পুরোপুরি বৈধ। আইসিসির আইন ৪.৩.১ এ বলা হয়েছে, ‘অল্প দুরত্বে ওয়াকি টকি ব্যবহারের করা যেতে পারে। যাতে ডাগ আউট এবং ড্রেসিংরুমের মধ্যে যোগাযোগ রাখা যায়। এর মধ্যে মেডিক্যাল কারন থাকতে পারে। এ ছাড়াও ট্যাকটিক্যাল সিদ্ধান্তের প্রয়োজন হতে পারে। এই সবের মাঝে যাতে কোনও তৃতীয় ব্যাক্তিকে ব্যবহার করতে না হয় সে কারনেই এই নিয়ম।’’

যদিও বিরাট কোহালির ওয়াকি টকি ব্যবহার নিয়ে বিসিসিআই ও আইসিসির তরফে কোনও মন্তব্য পাওয়া যায়নি। কিন্তু জানা গিয়েছে ভারতীয় দল ওয়াকি টকি ব্যবহারের জন্য অনুমতি নিয়েছিল আইসিসির থেকে। ইন্ডিয়া টুডের খবর, আইসিসি সূত্র নিশ্চিত করেছে এটা কোনও ইস্যু নয় আইসিসির কাছে। তার জন্য কোনও প্রেস রিলিজও দিচ্ছে না আইসিসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE