Advertisement
১৬ এপ্রিল ২০২৪
England U19 vs Australia U19

চলতি বিশ্বকাপে তৈরি বিশ্বরেকর্ড ভেঙে গেল বিশ্বকাপেই

মঙ্গলবার বিশ্বকাপের সুপার লিগ কোয়ার্টার ফাইনালের ম্যাচে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে ৩৩.৩ ওভারে মাত্র ১২৭ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস।

নয়া স্পিন তারকা লয়েড পোপ। ছবি: আইসিসি।

নয়া স্পিন তারকা লয়েড পোপ। ছবি: আইসিসি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৮ ১৮:৫৩
Share: Save:

ইতিহাস তৈরি করলেন তরুণ অস্ট্রেলীয় স্পিনার লয়েড পোপ। আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এক ইনিংসে সর্বাধিক ৮ উইকেট নিয়ে নতুন ইতিহাস তৈরি করলেন লয়েড। ভেঙে দিলেন সতীর্থ জেসন র‌্যালস্টনের রেকর্ড। চলতি টুর্নামেন্টেই পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে ১৫ রানে ৭ উইকেট নিয়েছিলেন জেসন। কয়েক দিনের মধ্যেই ভেঙে গেল সেই রেকর্ড।

এ দিন ৩৫ রান খরচ করে জেসনকে ছাপিয়ে গেলেন লয়েড। শুধু জেসনকেই নয়, এই স্পেলের সৌজন্যে লয়েড পিছনে ফেলে দিলেন জীবন মেন্ডিস, ট্রোন্ট বোল্টের মতো তারকাদেরও।

মঙ্গলবার বিশ্বকাপের সুপার লিগ কোয়ার্টার ফাইনালের ম্যাচে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে ৩৩.৩ ওভারে মাত্র ১২৭ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস।মনে করা হয়েছিল খুব সহজেই ম্যাচটা বার করে নেবে ইংল্যান্ড। বেশ ভালই ব্যাট করছিলেন ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। একটা সময় ইংল্যান্ডের রান ছিল ৪৭/১। কিন্তু এর পরই শুরু হয় লয়েড ম্যাজিক। আর এতেই কুপকাত ব্রুক-উজসরা। ৯৬ রানেই শেষ হয় যায় ব্রিটিশদের ইনিংস। একের পর এক উইকেট নিয়ে প্রায় হারা ম্যাচে একার হাতে বার করে অধিনায়ককে উপহার দিলেন লয়েড।

আরও পড়ুন: ভারতকে হোয়াইটওয়াশের হুঙ্কার ফিল্যান্ডারের

‘সাম্প্রতিক ফর্মের উপর ভিত্তি করেই খেলানো হয়েছে রোহিতকে’

আরও পড়ুন ‘সাম্প্রতিক ফর্মের উপর ভিত্তি করেই খেলানো হয়েছে রোহিতকে’ _' !

আরও পড়ুন ‘সাম্প্রতিক ফর্মের উপর ভিত্তি করেই খেলানো হয়েছে রোহিতকে’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE