Advertisement
০৩ মে ২০২৪
Sports News

৮৫০ কোটির ধাক্কা বিসিসিআইকে

২০১৫তে বিসিসিআই-এর ওই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়েছিল কোচি টাস্কার্স। সেই চ্যালেঞ্জ খতিয়ে দেখতে আরসি লাহোটির নেতৃত্বে একটি প্যানেল গঠিত হয়।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০১৭ ১৯:১২
Share: Save:

২০১১তে আইপিএল থেকে কোচি টাস্কার্সকে সরিয়ে দেওয়ার জন্য এ বার ক্ষতিপূরণ দিতে হতে পারে বিসিসিআইকে। মঙ্গলবার আইপিএল গভর্নিং কমিটির মিটিংয়ে এই নিয়ে আলোচনাও হয়। মিটিংয়ের পর আইপিএল কমিটির চেয়ারম্যান রাজীব শুক্ল বলেন, ‘‘কোচি টাস্কার্স ক্ষতিপূরণ হিসেবে ৮৫০ কোটি টাকা দাবি করেছে। আমরা আজকে এই বিষয়টি নিয়ে আলোচনা করেছি। এ বার সাধারণ সভায় এই বিষয়টি উত্থাপন করা হবে। তারা কী বলে দেখা যাক। তবে একটা বোঝাপড়ায় তো আসতেই হবে।’’

আরও পড়ুন

মুসলিম ক্রিকেটার নেই কেন? জবাবে ভাজ্জি

২০১৫তে বিসিসিআই-এর ওই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়েছিল কোচি টাস্কার্স। সেই চ্যালেঞ্জ খতিয়ে দেখতে আরসি লাহোটির নেতৃত্বে একটি প্যানেল গঠিত হয়। সেই প্যানেলের সিদ্ধান্ত কোচি জিতে যায় এবং বিসিসিআইকে নির্দেশ দেয় ৫৫০ কোটি টাকার ক্ষতিপূরণ দিতে। সঙ্গে ১৮ শতাংশ বার্ষিক পেনাল্টি। গত দু’বছর ধরে বিসিসিআই এই ব্যাপারে কিছুই না দেওয়ার গো ধরে ছিল। আইপিএল কমিটির তরফে এ বার জানানো হয়েছে, কোচিকে ক্ষতিপূরণ দেওয়া হবে। সব আইনি রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। বিসিসিআই-এর হাতে কোনও বিকল্প নেই। কিন্তু প্রশ্নটা হল কত টাকা দিতে হবে।’’

আরও পড়ুন

কোহালি এত ক্ষুরধার কী ভাবে? জেনে নিন কী বলছেন গাওস্কর

কোচিকে আইপিএল থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তৎকালীন বিসিসিআই সভাপতি শশাঙ্ক মনোহর। যেখানে ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তি ভঙ্গ হয়েছিল। সেই সময়ই বিসিসিআই-এর বেশিরভাগ কর্তাই এই সিদ্ধান্তের বিরুদ্ধে ছিলেন। কিন্তু শোনেননি শশাঙ্ক মনোহর। যার খেসারত দিচ্ছে হচ্ছে এখন। এটাকে একনায়কতন্ত্রের সঙ্গে ব্যাখ্যা করা হচ্ছে। কোচি এই আইনি লড়াইয়ে যাওয়ার আগে ৩০০কোটি টাকার ক্ষতিপূরণ চেয়েছিল। কিন্তু তখনও নিজেদের জেদ ধরে বসেছিল বিসিসিআই-এর সেই সময়ের কর্তারা আর এখন দ্বিগুনেরও বেশি দিতে হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket BCCI Kochi Tuskers Kerala IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE