Advertisement
১৮ এপ্রিল ২০২৪
BCCI appoints Bharat Arun as bowling coach

রবি শাস্ত্রীর বোলিং কোচ ভরত অরুণই

তবুও বিতর্ক তো ছিলই। কারণ প্রথমে রবি শাস্ত্রীর সঙ্গে বোলিং কোচ হিসেবে নাম ঘোষণা করে দেওয়া হয়েছিল জাহির খানের। কিন্তু ভরত অরুণকে নিতে স্বয়ং রবি শাস্ত্রী তৎপর হওয়ায় সেই জায়গা থেকে সরে জাহিরকে উপদেষ্টা হিসেবে ঘোষণা করা হয়।

সাংবাদিক সম্মেলনে ভারতের হেড কোচ রবি শাস্ত্রীর সঙ্গে বিসিসিআই ও সিওএ-র সদস্যরা। ছবি: ফেসবুক।

সাংবাদিক সম্মেলনে ভারতের হেড কোচ রবি শাস্ত্রীর সঙ্গে বিসিসিআই ও সিওএ-র সদস্যরা। ছবি: ফেসবুক।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৮ জুলাই ২০১৭ ১৬:২৫
Share: Save:

এমনটাই হওয়ার ছিল। ঠিক যে ভাবে অনিল কুম্বলে পরবর্তি সময়ে রবি শাস্ত্রীর কোচ হওয়াটাও নিশ্চিত ছিল ঠিক সে ভাবে। কিন্তু হেড কোচের মতো বোপলিং কোচ নিয়েও এক প্রস্থ নাটক করেই থামল বিসিসিআই। মঙ্গলবার বিসিসিআই ও সিওএ সদস্যদের সঙ্গে হেড কোচ রবি শাস্ত্রীর মিটিংয়ের পর সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দেওয়া হল ভরত অরুণই ভারতীয় দলের ফুল টাইম বোলিং হিসেবে নিযুক্ত হচ্ছেন। রবি শাস্ত্রী সাংবাদিক সম্মেলনে সৌরভ গঙ্গোপাধ্যায়দের কমিটিকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘‘আমি সিএসি-র কাছে কৃতজ্ঞ যে ওরা আমাকে ভারতীয় দলের কোচ হিসেবে উপযুক্ত মনে করেছে।’’

আরও খবর: বিরাট কোহালিকে নিয়ে কী বললেন আমির?

তবুও বিতর্ক তো ছিলই। কারণ প্রথমে রবি শাস্ত্রীর সঙ্গে বোলিং কোচ হিসেবে নাম ঘোষণা করে দেওয়া হয়েছিল জাহির খানের। কিন্তু ভরত অরুণকে নিতে স্বয়ং রবি শাস্ত্রী তৎপর হওয়ায় সেই জায়গা থেকে সরে জাহিরকে উপদেষ্টা হিসেবে ঘোষণা করা হয়। সঙ্গে সৌরভ এও জানিয়ে দেন জাহিরের সঙ্গে ১৫০ দিনের চুক্তির কথা। রবি শাস্ত্রী এ দিন বলেন, ‘‘আমি দু’তিন দিন আগে ব্যাক্তিগত ভাবে রাহুল দ্রাবিড় ও জাহির খানরে সঙ্গে কথা বলেছি। ওরা অসাধারণ ক্রিকেটার। ওদের উপদেশ দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ওরা বোর্ডে থাকবে। কী ভাবে কাজ করবে সেটা বোর্ড ঠিক করবে।’’

পাল্টা প্রশ্ন অবশ্য এও উড়ে আসে রবি শাস্ত্রীর জন্য। আপনার নামের সঙ্গে তো জাহিরের নামও ঘোষণা করা হয়েছিল। শাস্ত্রীর তখন জবাব ছিল, ‘‘আমি সেই সময় লন্ডনে টেনিস দেখছিলাম। আর আমি আমার সাপোর্ট স্টাফ কী হবে সে ব্যাপারে নিশ্চিত ছিলাম।’’ এ দিন সঞ্জয় বাঙ্গারকে সহকারি কোচ হিসেবে রেখে দেওয়া হল। ভরত অরুণ, বোলিং কোচ। আর শ্রীধরকে রেখে দেওয়া হয়েছে ফিল্ডিং কোচ হিসেবে। সকলের সঙ্গে আজ থেকে দু’বছরের চুক্তি করা হয়েছে। বিশ্বকাপ পর্যন্ত এই কোচিং স্টাফরাই থাকবে ভারতীয় দলের সঙ্গে।

দেখুন সাংবাদিক সম্মেলনের ভিডিও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE