Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

পদ্মভূষণের জন্য ধোনির নাম পাঠাল বিসিসিআই

বিসিসিআই-এর কার্যকরী সভাপতি সিকে খন্না বলেন, ‘‘বিসিসিআই-এর তরফে মহেন্দ্র সিংহ ধোনিকে এই পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়েছে। এই সিদ্ধান্ত সবাই একমত হয়েই নেওয়া হয়েছে। এটাই ভারতীয় ক্রিকেটের এই মুহূর্তে সেরা নাম। আর সব থেকে সঠিক নামও।’’

মহেন্দ্র সিংহ ধোনি। ছবি: পিটিআই।

মহেন্দ্র সিংহ ধোনি। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৭ ১৬:০৩
Share: Save:

দেশের সেরা অধিনায়ক তিনিই। যাঁর হাত ধরে অনেক সাফল্য এসেছে ভারতীয় ক্রিকেটে। সৌরভ গঙ্গোপাধ্যায় পরবর্তী সময়ে তিনিই তুলে নিয়েছিলেন ভারতীয় দলের ব্যাটন। আক্রমণাত্মক অধিনায়কের হাত থেকে ভারতীয় ক্রিকেট চলে এসেছিল ক্যাপ্টেন কুলের হাতে। তাতে কিন্তু সাফল্য আটকায়নি। বরং ঠান্ডা মাথায় দলকে পরিচালনা করে গিয়েছেন সব ফর্ম্যাটের ক্রিকেটেই। এখন অধিনায়ক বিরাট কোহালির নেতৃত্বে খেললেও যখন মাঠে থাকেন তখন যেন তিনিই শেষ কথা। এ বার দেশের পদ্মভূষণের জন্য সেই মহেন্দ্র সিংহ ধোনির নাম পাঠাল বিসিসিআই।

আরও পড়ুন

২০১৯ বিশ্বকাপের যোগ্যতা অর্জন শ্রীলঙ্কার

ছয় ছক্কার ১০ বছর

বিসিসিআই-এর কার্যকরী সভাপতি সিকে খন্না বলেন, ‘‘বিসিসিআই-এর তরফে মহেন্দ্র সিংহ ধোনিকে এই পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়েছে। এই সিদ্ধান্ত সবাই একমত হয়েই নেওয়া হয়েছে। এটাই ভারতীয় ক্রিকেটের এই মুহূর্তে সেরা নাম। আর সব থেকে সঠিক নামও।’’ ধোনির সাফল্যের তালিকাটা সকলের থেকে অনেক বেশি। দুটো বিশ্বকাপ (৫০ ওভারের ও টি২০)। খন্না বলেন, ‘‘একদিনের ক্রিকেটে ও আমাদের সেরা ক্রিকেটারদের মধ্যে একজন। যার ঝুলিতে রয়েছে ১০ হাজার রান ৯০ টেস্টও খুব কম ক্রিকেটারই খেলেছে। ওর থেকে ভাল আর কেউ হতে পারে না যার নাম এখানে পাঠানো যেত।’’ আর কোনও নাম পাঠায়নি বিসিসিআই। ধোনির দখলে রয়েছে ১৬টি আন্তর্জাতিক সেঞ্চুরি। তার মধ্যে ছ’টি টেস্টে ও ১০টি ওয়ান ডেতে। সঙ্গে ১০০টি হাফ সেঞ্চুরি। এর আগে সচিন তেন্ডুলকর, কপিল দেব, সুনীল গাওস্কর, রাহুল দ্রাবিড়, চান্দু বোরদে, ডিবি দেওধর, সিকে নায়ডু ও লালা অমরনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE