Advertisement
০১ মে ২০২৪

লিগ জট খুলতে শহরে ফিফা

দু’দিন শহরে থেকে আইএফএ এবং তিন প্রধানের সঙ্গে কথা বলবেন তিন সদস্যের প্রতিনিধি দল। তাদের বৈঠকে বসার কথা ছিল এটিকে-র সঙ্গেও।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৭ ০৪:৪৭
Share: Save:

পরের মরসুমে ভারতীয় ফুটবল কোন পথে চলা উচিত, সে ব্যাপারে মতামত জানতে মঙ্গলবার রাতে শহরে চলে এলেন ফিফা ও এ এফ সি-র দুই প্রতিনিধি।

দু’দিন শহরে থেকে আইএফএ এবং তিন প্রধানের সঙ্গে কথা বলবেন তিন সদস্যের প্রতিনিধি দল। তাদের বৈঠকে বসার কথা ছিল এটিকে-র সঙ্গেও। কিন্তু ইতিমধ্যেই মুম্বইতে গিয়ে নিজেদের মত জানিয়ে এসেছে কলতাতার ফ্র্যাঞ্চাইজি ক্লাব। প্রতিনিধি দলে এ এফ সি-র হয়ে এসেছেন অ্যালেক্স ফিলিপ। তিনি লিগ এবং ফেডারেশনের বিভিন্ন নিয়ম কানুনে দক্ষ। ফিফা পাঠিয়েছে নিক কাওয়ার্ডকে। ইপিএলে-র পাঁচ বারের সচিব নিক এখন ফিফার পরামর্শদাতা হিসাবে কাজ করছেন। ফেডারেশনের তরফে এসেছেন লিগেও চিফ এক্সিকিউটিভ অফিসার সুনন্দ ধর।

জানা গিয়েছে, ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহমেডানের কর্তাদের কাছে ক্লাবের ঐতিহ্য, সাফল্য জানার পাশাপাশি কোন রাস্তায় গেলে আই লিগ এবং আইএসএল জট খুলবে তা জানতে চাইবেন তাঁরা। আজ বুধবার দুপুর বারোটায় আইএফএ-র সঙ্গে বসবে তিন সদস্যের কমিটি। ফেডারেশন সূত্রের খবর, সব রাজ্য ঘুরে যুব বিশ্বকাপের শেষে ভারতীয় ফুটবলের ভবিষ্যতের রূপরেখা জানাবে ফিফা।

এটিকে-তে জাজি: আসন্ন আইএসএল-এর জন্য ঘর গোছাতে নেমে ফিনল্যান্ডের স্ট্রাইকার জাজি কুকি-কে সই করাল টুর্নামেন্টে কলকাতার দল এটিকে। ৩৪ বছর বয়স্ক এই স্ট্রাইকার এর আগে খেলেছেন বার্মিংহ্যাম সিটিতে। এ ছাড়াও ফিনল্যান্ড ও মধ্যপ্রাচের ক্লাবেও খেলেছেন তিনি।

বুধবার কলকাতা প্রিমিয়ার লিগে-মহমেডান: রেলওয়ে এফ সি (বারাসত ৫-০০)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

I League FIFA Football AIFF IFA ফিফা
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE