Advertisement
০৩ মে ২০২৪
Sports News

পছন্দের চাকরিতে যোগ দিতে চলেছেন হরমনপ্রীত

সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর দুরন্ত ইনিংসই ভারতকে ফাইনালে তুলেছিল। তার পর থেকেই তাঁকে রাজ্যে ফেরানোর চেষ্টা শুরু হয়। যাবতীয় নিয়ম মেনে তাঁকে পঞ্জাব পুলিশের ডিএসপির পদে নিয়োগ করার কাজ শুরু হয়ে গিয়েছে।

মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ ও পঞ্জাব পুলিশের ডিরেক্টর জেনারেল সুরেশ অরোরার সঙ্গে হরমনপ্রীত কৌর। ছবি; পিটিআই।

মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ ও পঞ্জাব পুলিশের ডিরেক্টর জেনারেল সুরেশ অরোরার সঙ্গে হরমনপ্রীত কৌর। ছবি; পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৭ ২২:৪৫
Share: Save:

একদিন শুনতে হয়েছিল, ‘‘তুমি কি ভাজ্জি?’

আর আজ তাঁকেই ডেকে সেই পদ দিচ্ছে পঞ্জাব সরকার।

রেলের চাকরি ছেড়ে রাজ্য পুলিশে যোগ দেওয়ার প্রস্তুতি শুর হয়ে গেল হরমনপ্রীত কৌরের। বুধবার মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহর সঙ্গে দেখা করেন হরমনপ্রীত। রেলে চাকরি পাওয়ার আগে পঞ্জাব পুলিশে চাকরির জন্য আবেদন জানিয়েছিলেন হরমনপ্রীত। তখন কম অপমানিত হতে হয়নি তাঁকে। তাঁকে প্রশ্ন করা হয়েছিল, সে কি হরভজন সিংহ যে তাঁকে ডিএসপি-র পদে চাকরি দেওয়া হবে? সেদিন অপমানে সেখান থেকে বেরিয়ে এসেছিলেন। তার পর মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরের হস্তক্ষেপে রেলে চাকরি পান হরমনপ্রীত। কিন্তু বিশ্বকাপের আসরে তাঁর একটা ইনিংসই হঠাৎ বদলে দিয়েছে সব কিছু।

আরও খবর: ছেলেদের সঙ্গে খেলেই ছক্কা হাঁকাতে শিখেছি: হরমনপ্রীত

সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর দুরন্ত ইনিংসই ভারতকে ফাইনালে তুলেছিল। তার পর থেকেই তাঁকে রাজ্যে ফেরানোর চেষ্টা শুরু হয়। যাবতীয় নিয়ম মেনে তাঁকে পঞ্জাব পুলিশের ডিএসপির পদে নিয়োগ করার কাজ শুরু হয়ে গিয়েছে। অন্যদিকে, স্বয়ং পঞ্জাব মুখ্যমন্ত্রী রেল মন্ত্রকের সঙ্গে কথা বলে দ্রুত হরমনপ্রীতকে রেলের চাকরি ছাড়িয়ে পঞ্জাব পুলিশে যোগ দেওয়ার বন্দোবস্তের কথাও বলেছেন। রাজ্য সরকারের তরফে এ দিন হরমনপ্রীত কৌরের হাতে ৫ লাখ টাকার চেকও তুলে দেওয়া হয়।

আরও খবর: আইসিসি র‌্যাঙ্কিংয়ে সেরা ১০এ হরমনপ্রীত, দু’য়ে ঝুলন

নিজের পছন্দের চাকরি, নিজের রাজ্যে সম্মান পেয়ে আপ্লুত হরমনপ্রীত। তাঁর স্বপ্ন ক্রিকেট অ্যাকাডেমি গড়ে তোলা যেখান থেকে আরও অনেক হরমনপ্রীতরা উঠে আসবেন। আর তিনি নিজে যা সমস্যার সম্মুখিন হয়েছে সেগুলো যাতে পরবর্তী প্রজন্ম না পায় সেটাও দেখতে চান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE