Advertisement
০৭ মে ২০২৪
Sports News

দুবাইয়ের সেই টুর্নামেন্ট নিয়ে মুখ খুলল আইসিসি

খবর গিয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলেও। কিন্তু স্থানীয় ক্রিকেটের গড়াপেটা নিয়ে আইসিসি মাথা ঘামাতে পারে না, এটা স্পষ্টই জানিয়ে দিলেন, আইসিসির দুর্নীতি দমন শাখার জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল।

এই সেই অবিশ্বাস্য আউট। ছবি: টুইটার।

এই সেই অবিশ্বাস্য আউট। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
দুবাই শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০১৮ ২০:০১
Share: Save:

বুধবার দুবাইয়ের একটি স্থানীয় খেলা নিয়ে তোলপাড় হয়ে উঠেছিল ক্রিকেট বিশ্ব। যে ভিডিও দেখে স্তম্ভিত হয়ে গিয়েছিলেন বিশ্বের তাবড় তাবড় ক্রিকেটাররা। খবর গিয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলেও। কিন্তু স্থানীয় ক্রিকেটের গড়াপেটা নিয়ে আইসিসি মাথা ঘামাতে পারে না, এটা স্পষ্টই জানিয়ে দিলেন, আইসিসির দুর্নীতি দমন শাখার জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল।

তিনি বলেন, ‘‘এই টুর্নামেন্ট কোনওভাবেই এমিরেটস ক্রিকেট বোর্ডের আওতায় পড়ছে না। যে কারণে, ইসিবি বা আইসিসির কোনও অধিকার নেই এর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়ার।’’ যদিও এই ঘটনার পিছনে নিশ্চিতভাবে গড়াপেটার ইঙ্গিত পাচ্ছে আইসিসি। আপাতত এই টুর্নামেন্টের আয়োজকদের সন্ধানে রয়েছে আইসিসি। সেটাই আপাতত তদন্তের বিষয় বিশ্বের ক্রিকেট নিয়ামক সংস্থার কাছে।

অ্যালেক্স জানিয়েছেন, ‘‘অনেকের সঙ্গে কথা বলার পর এটা পরিষ্কার হয়ে গিয়েছে ওই টুর্নামেন্ট পুরোপুরি দুর্নীতিগ্রস্ত। যেটা ক্রিকেটের মর্যাদার অবমাননা করছে। যে কারণে আমরা একটা তদন্ত করব। যে কারণে আয়োজকদের খোঁজ করা হচ্ছে।’’ সদস্য বোর্ডের কাছে এই টুর্নামেন্টে খেলা প্লেয়ারদের বিস্তারিত তথ্যও চেয়েছে আইসিসি।

আরও পড়ুন
অবিশ্বাস্য আউট! তদন্তে আইসিসি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Cricketer ICC Match-Fixing Dubai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE