Advertisement
০৩ মে ২০২৪
India vs New Zealand

নিউজিল্যান্ডকে ২-১ ব্যবধানে হারিয়ে টি২০ সিরিজ জয় ভারতের

টি২০ সিরিজের শেষ ম্যাচে তিরুঅনন্তপুরমে নিউজিল্যান্ডকে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিল ভারত। ওডিআই সিরিজের পর ফের এক বার টি২০ সিরিজেও নিজেদের দক্ষতার প্রমান দিল বিরাট কোহালি ব্রিগেড।

ম্যাচ জিতে সতীর্থদের ভারত অধিনায়কের শুভেচ্ছা। ছবি: বিসিসিআই।

ম্যাচ জিতে সতীর্থদের ভারত অধিনায়কের শুভেচ্ছা। ছবি: বিসিসিআই।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০১৭ ০০:০৩
Share: Save:

ঘরের মাঠে জয়ের ধারা অব্যাহত রাখল ভারত। টি২০ সিরিজের শেষ ম্যাচে তিরুঅনন্তপুরমে নিউজিল্যান্ডকে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিল ভারত। ওডিআই সিরিজের পর ফের এক বার টি২০ সিরিজেও নিজেদের দক্ষতার প্রমান দিল বিরাট কোহালি ব্রিগেড।

বৃষ্টির চোখ রাঙানিতে এ দিন নির্ধারিত সময়ের আড়াই ঘণ্টা দেরিতে শুরু হয় খেলা। খেলা সাড়ে ৯টায় শুরু হওয়ায় ২০ ওভারের পরিবর্তে খেলা হয় ৮ ওভারে।

আরও পড়ুন: অ্যাসেজ থেকে ছিটকে গেলেন ফিন

আরও পড়ুন: প্রথম অস্ট্রেলীয় হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে নজির স্টার্কের

এ দিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। আবহাওয়াকে মাথায় রেখে উইলিয়মসনের এই সিদ্ধান্তে কোনও ভুল ছিল না। ম্যাচের শুরুতেও তার প্রমান মেলে। পিচের বাউন্সকে কাজে লাগিয়ে শুরুতেই ভারতের দুই ওপেনারকে প্য়াভিলিয়নে ফেরান টিম সাউদি। পরে ভারত অধিনায়ককে আক্রমণাত্মক ভঙ্গিতে দেখা গেলেও ইশ সোধির বলে মাত্র ১৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। ভারতীয় ইনিংসের শেষের দিকে রানকে ৬৭ পর্যন্ত পৌঁছতে সাহায্য করেন মনীশ পান্ডে এবং হার্দিক পাণ্ড্য। সাউদি ছাড়াও নিউজিল্যান্ডের হয়ে দু’টি উইকেট নেন সোধি, একটি শিকার বোল্টের।

ভারতের দেওয়া ৬৮ রানের লক্ষ্য সামনে রেখে শুরুতেই উইকেট হারায় নিউজিল্যান্ড। মাত্র ১ রান করে আউট হন মার্টিন গাপ্টিল, দ্বিতীয় টি২০ ম্যাচের নায়ক কলিন মুনরো আউট হন মাত্র ৭ রান করে। ৮ রান করে রান আউট হন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। হেনরি নিকোলস করেন ২ রান। ৪ রান করে আউট হন টম ব্রুস। ফলে কোনও কিউয়ি ব্যাটসম্যানই এ দিন দাঁড়াতে পারেননি ভারতীয় বোলিং অ্যাটাকের সামনে। পরে গ্র্যান্ডহোম কিছুটা লড়াই চালালেও নিউজিল্যান্ডকে জয়ের রাস্তায় পৌছতে ব্যর্থ হন তিনি। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন জসপ্রীত বুমরা। সিরিজের সেরাও নির্বাচিত হয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE