Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Indian Super League

এক্তিয়ার কার? অবিনাশকে নিয়ে বিতর্ক এ বার ফেডারেশনে

ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ অবিনাশকে নিয়েছে আইএসএলের ক্লাব মুম্বই সিটি এফসি। তা নিয়ে ঝামেলা এখন তুঙ্গে। আইএফএ-র দাবি, বজবজের ছেলেটির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার অধিকার তাদেরই। কারণ অবিনাশ রাজ্য সংস্থার নথিভুক্ত। ফেডারেশনে দাবি, আইএফএ-র কোনও এক্তিয়ারই নেই অবিনাশ সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার।

অবিনাশ রুইদাশ। ছবি: সংগৃহীত।

অবিনাশ রুইদাশ। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৭ ১১:৩৪
Share: Save:

অবিনাশ রুইদাশের মতো কোনও ফুটবলারের চুক্তি সংক্রান্ত বিতর্কিত ঘটনা ঘটলে কে সিদ্ধান্ত নেবে? ফেডারেশন না রাজ্য সংস্থা। তা ঠিক করতে সোমবার কমিটি গড়া হল।

শৃঙ্খলারক্ষা কমিটি, প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি এবং আইনজ্ঞদের নিয়ে গড়া ছয় জনের কমিটির চেয়ারম্যান করা হয়েছে উষানাথ বন্দ্যোপাধ্যায়কে। বৃহস্পতিবার সকাল এগারোটায় দিল্লির ফুটবল হাউসে ডাকা হয়েছে সভা।

ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ অবিনাশকে নিয়েছে আইএসএলের ক্লাব মুম্বই সিটি এফসি। তা নিয়ে ঝামেলা এখন তুঙ্গে। আইএফএ-র দাবি, বজবজের ছেলেটির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার অধিকার তাদেরই। কারণ অবিনাশ রাজ্য সংস্থার নথিভুক্ত। ফেডারেশনে দাবি, আইএফএ-র কোনও এক্তিয়ারই নেই অবিনাশ সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার। সব মিলিয়ে ঝামেলা তুঙ্গে। আইএফএ ইতিমধ্যেই টোকেনের নিয়মে অবিনাশকে সই করতে নির্দেশ দিয়েছে লাল-হলুদে। শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠকও ডেকেছে।

আরও খবর: অবিনাশ-ইস্টবেঙ্গল কাজিয়া এ বার শৃঙ্খলারক্ষা কমিটিতে

এই আবহে সোমবার মাঠে নেমে পড়লেন ইস্টবেঙ্গলের দুই বিদেশি উইলস প্লাজা এবং কার্লাইল মিশেল।

প্লাজা গত মরসুমে কলকাতায় খেলে গেলেও তাঁর ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর সতীর্থ কার্লাইলের কলকাতায় প্রথম আসা। সোমবার বিকেলে জিম সেশন ছিল ইস্টবেঙ্গলে। দুই বিদেশি অবশ্য কয়েক পাক দৌড়েই বাড়ি ফিরে যান। যাওয়ার আগে দু’জনেই বলে যান, ‘‘ইস্টবেঙ্গলকে আই লিগ জেতাতে চান। জিততে চান ডার্বি।’’ তখন অবশ্য তাঁবুতে ইস্টবেঙ্গলের প্রয়াত ম্যানেজার স্বপন বলের স্মরণসভা চলছে।

আরও খবর: আত্মবিশ্বাসী অবিনাশ, চলছে নাটক

এ দিকে আজ মঙ্গলবার বিকেলে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ইস্টবেঙ্গলের প্রতিষ্ঠা দিবসে ভারত গৌরব প্রদান করা হবে হকির প্রাক্তন তারকা ধনরাজ পিল্লাইকে। জীবনকৃতি পুরষ্কার তুলে দেওয়া হবে সৈয়দ নইমুদ্দিন ও সুভাষ ভৌমিককে। বর্ষসেরা ফুটবলার গুরবিন্দার সিংহ পাবেন সোনার বুট। পুরস্কৃত হবেন সেরা ক্রিকেটার ডি অমিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE