Advertisement
১১ মে ২০২৪
Sports News

২০১৮ রাশিয়া বিশ্বকাপের যোগ্যতা অর্জন করল জাপান

গ্রুপ ‘বি’র গুরুত্বপূর্ণ ম্যাচে এ দিন প্রথমার্ধে গোল করে জাপানকে এগিয়ে দিয়েছিলেন তাকুমা। তার আগে বেশ কয়েকবার সহজ সুযোগও নষ্ট করে জাপান। তাকুমার হেড ক্রসবারে লাগে। তাকাশির শট অল্পের জন্য বাইরে যায়।

২০১৮ ফুটবল বিশ্বকাপের যোগ্যতা অর্জনের পর জাপান ফুটবল দল। ছবি: রয়টার্স।

২০১৮ ফুটবল বিশ্বকাপের যোগ্যতা অর্জনের পর জাপান ফুটবল দল। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৭ ২০:২৭
Share: Save:

অস্ট্রেলিয়াকে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই রাশিয়া বিশ্বকাপের টিকিট কেটে ফেলল জাপান। বৃহস্পতিবার সাইতামায় অস্ট্রেলিয়াকে ০-২ গোলে হারিয়ে দেয় জাপান। জাপানের হয়ে গোল দু’টি করেন তাকুমা আসানো ও ইওসুকে ইদেকুচি। আর এই জয়ই এশিয়া থেকে জাপানকে বিশ্বকাপে খেলার ছাড়পত্র দিয়ে দিল। গ্রুপ ‘বি’র গুরুত্বপূর্ণ ম্যাচে এ দিন প্রথমার্ধে গোল করে জাপানকে এগিয়ে দিয়েছিলেন তাকুমা। তার আগে বেশ কয়েকবার সহজ সুযোগও নষ্ট করে জাপান। তাকুমার হেড ক্রসবারে লাগে। তাকাশির শট অল্পের জন্য বাইরে যায়।

আরও পড়ুন

ধোনি ৩০০ নট-আউট

অনুরোধ করছি ভারতীয়দের মতো ব্যবহার করবেন না: রনতুঙ্গা

অস্ট্রেলিয়া জিতলেও এ দিন যোগ্যতা অর্জন করতে পারত। কিন্তু তেমনটা হল না। জাপানের শেষ ম্যাচ পরের সপ্তাহে সৌদি আরবে খেলতে উড়ে যাবে জাপান। আরবের সঙ্গে ১৬ পয়েন্টে এক জায়গায় থাকলেও দু’গোল পিছনে রয়েছে জাপান। বিশ্বকাপের য়োগ্যতা নির্ণায়ক পর্বের অন্যান্য ম্যাচে চিন ১-০ গোলে হারাল উজবেকিস্তানকে। কোরিয়া রিপাবলিক ও ইরানের মধ্যে ম্যাচ শেষ হল গোল শূন্যভাবে। সিরিয়া ৩-১ গোল হারিয়ে দিল কাতারকে। থাইলান্ড ১-২ গোলে হারল ইরাকের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE