Advertisement
২৭ এপ্রিল ২০২৪

শিল্টন, কিংশুকদের এ বার শাস্তি হচ্ছেই

এ দিন সভায় শিলিগুড়িতে গন্ডগোলে জড়িয়ে পড়া ফুটবলার, ফিজিও ও কর্তা মিলিয়ে ডাকা হয়েছিল আট জনকে।

শুনানি: আইএফএ দফতরে বক্তব্য জানাতে হাজির কিংশুক দেবনাথ (বাঁ দিকে) ও শিল্টন পাল। নিজস্ব চিত্র

শুনানি: আইএফএ দফতরে বক্তব্য জানাতে হাজির কিংশুক দেবনাথ (বাঁ দিকে) ও শিল্টন পাল। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০১৭ ০৩:৩১
Share: Save:

কলকাতা লিগের শেষ ডার্বিতে ঝামেলার দায়ে শাস্তি হতে চলেছে মোহনবাগানের চার ফুটবলারেরই। শাস্তির কবলে পড়তে পারেন ক্লাবের শীর্ষ কর্তারাও। তবে সোমবার জোড়া কমিটির বৈঠকের পর শিল্টন পাল, কিংশুক দেবনাথদের বিরুদ্ধে যতটা সরব আইএফএ, সবুজ মেরুন কর্তাদের সম্পর্কে ততটা নয়।

রেফারি পেটানোর দায়ে তিন বছর সাসপেন্ড থেকে তিন ম্যাচ জরিমানা হয়েছে ডালহৌসি, পিয়ারলেসের মতো ছোট ক্লাবের ফুটবলারদের। আই লিগের মুখে বড় দলের ফুটবলারদের কতটা শাস্তি দেওয়া হবে তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। আইএফএ সচিব উৎপল গঙ্গোপাধ্যায় অবশ্য বললেন, ‘‘রেফারির গায়ে যারা হাত দিয়েছে বা নিগ্রহ করেছে তাদের শাস্তি হবেই।’’ এ দিন লিগ সাব কমিটি এবং শৃঙ্খলারক্ষা কমিটির সভার পর ঠিক হয়েছে ১৮ নভেম্বর ফের সভা ডেকে শাস্তি ঘোষণা করা হবে।

এ দিন সভায় শিলিগুড়িতে গন্ডগোলে জড়িয়ে পড়া ফুটবলার, ফিজিও ও কর্তা মিলিয়ে ডাকা হয়েছিল আট জনকে। শিল্টন পাল, কিংশুক দেবনাথ, অরিজিৎ বাগুই এবং চেস্টারপল লিংডোর সঙ্গে এসেছিলেন ক্লাবের সহ সচিব সৃঞ্জয় বসু, অর্থসচিব দেবাশিস দত্ত, ম্যানেজার সঞ্জয় ঘোষ এবং ফিজিও অভিনন্দন চট্টোপাধ্যায়। ফুটবলাররা দোষ স্বীকার করে নিয়েছেন। কর্তারা আই এফএর বিরুদ্ধে কেন তোপ দেগেছিলেন তার ব্যাখ্যা দিয়েছেন। রেফারি রঞ্জিত বক্সী সভায় এসে জানিয়ে যান, যা ঘটেছে সেটাই রিপোর্ট দিয়েছেন।

রেফারির রিপোর্টে মূল অভিযুক্ত সে দিন লালকার্ড দেখা কিংশুক দেবনাথ এবং গোলকিপার শিল্টন পালকে ডার্বিতে দেওয়া পেনাল্টির ভিডিও ক্লিপিংস দেখানো হয় সভায়। শিল্টন বলেন, ‘‘আমি এত দিন খেলছি কখনও অন্যায় করিনি। কিন্তু রেফারির পেনাল্টি ও লাল কার্ডের পর মাথা ঠান্ডা রাখতে পারিনি।’’ কিংশুকও একই রকম কথা বলেন।

কী হতে পারে শাস্তি? আইএফএ কর্তারা নীরব। তবে রেফারির রিপোর্টে যা আছে তাতে তাদের শাস্তি দিতেই হবে। শোনা যাচ্ছে, শিল্টন পাল এবং কিংশুক দেবনাথ দু’ থেকে তিন ম্যাচ সাসপেন্ড হতে পারেন। সঙ্গে জরিমানাও। অরিজিৎ বাগুই ও লিংডো এক ম্যাচ করে সাসপেন্ড হতে পারেন। কর্তাদের এক ম্যাচ সাসপেন্ড না জরিমানা তা ঠিক হয়নি।

এ দিকে আই লিগের শুরুর ম্যাচে শিল্টন-কিংশুকদের পাওয়া যাবে না ধরে নিয়েই অনুশীলন করাচ্ছেন কোচ সঞ্জয় সেন। আই লিগের সূচি এখনও বের করতে পারেননি ফেডারেশন কর্তারা। তাতে সঞ্জয় খুশি। বলে দিলেন, ‘‘টিমটা তৈরি করার সময় পাচ্ছি। সনি ছাড়া বেশির ভাগ ফুটবলারের ফিটনেসই ষাট ভাগের বেশি নয়।’’ সঞ্জয়ের উল্টো পথে হেঁটে ইস্টবেঙ্গল কোচ খালিদ জামিল বলে দিয়েছেন, ‘‘লিগের সূচি না পাওয়ায় সমস্যা হচ্ছে। বুঝতে পারছি না, কী ভাবে এগোব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE