Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

মনদীপের হ্যাটট্রিকে জয়ে ফিরল ভারত

সুলতান আজলান শাহ কাপের শুরুটা হয়েছিল ড্র দিয়ে। কিন্তু পরের ম্যাচেই জয়ের মুখ দেখেও ধরে রাখতে পারেননি শ্রীজেশরা। তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হারতে হয় ভারতকে। কিন্তু চতুর্থ ম্যাচেই জয়ে ফিরল ভারত।

মনদীপ সিংহ। ছবি: সংগৃহীত।

মনদীপ সিংহ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৩ মে ২০১৭ ১৭:০৫
Share: Save:

সুলতান আজলান শাহ কাপের শুরুটা হয়েছিল ড্র দিয়ে। কিন্তু পরের ম্যাচেই জয়ের মুখ দেখেও ধরে রাখতে পারেননি শ্রীজেশরা। তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হারতে হয় ভারতকে। কিন্তু চতুর্থ ম্যাচেই জয়ে ফিরল ভারত। জাপানকে ৩-৪ গোলে হারিয়ে বাজিমাত মনদীপ সিংহর। তাঁর স্টিক থেকেই এল হ্যাটট্রিক। যদিও এই জয় সহজ ছিল না। ম্যাচের ফলই বলে দিচ্ছে লড়াই হয়েছে হাড্ডাহাড্ডি।

আরও খবর: রোনাল্ডোর হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল দেখছে রিয়েল মাদ্রিদ

বিশ্ব র‌্যাঙ্কিংয়ের ১৬ নম্বর দল জাপান। তার কাছে যে ভাবে বেগ পেতে হল বিশ্বের ছ’নম্বর দলকে সেটা চিন্তায় রাখবে ভারতীয় হকির টিম ম্যানেজমেন্টকে। কিন্তু ভারতকে বাঁচাতে শেষ বেলায় রক্ষাকর্তার ভূমিকায় উত্তীর্ণ হন মনদীপ। ৪৫, ৫১, ৫৮ মিনিটে পর পর গোল করে জয় নিশ্চিত করেন তিনিই। তৃতীয় কোয়ার্টারে পাঁচ মিনিটের মধ্যেই হেইতা ইওশিহারা ও জেনকি মিতানি জাপানের হয়ে গোল করে এগিয়ে যান। তৃতীয় কোয়ার্টার জাপান শেষ করেছিল ৩-২ গোলে এগিয়েই।

পেনাল্টি কর্নার থেকে ভারতকে প্রথমে এগিয়ে দিয়েছিলেন দেশের সেরা ড্র্যাগ ফ্লিকার রুপিন্দর পাল সিংহ। প্রথম পিসি কাজে লাগাতে পারেনি জাপান। কিন্তু ১৩ মিনিটের মধ্যেই জাপানকে সমতায় ফেরান কাজুমা মারাতা। প্রথম কোয়ার্টারের শেষ মিনিটে হরমনপ্রীত ও আফান ইউসুফ সহজ সুযোগ নষ্ট করেন। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে। ৪৩ মিনিটে জাপানকে ২-১ গোলে এগিয়ে দেন ইওশিহারা। কিন্তু ৩৬ সেকেন্ডের মধ্যেই ভারতকে সমতায় ফেরান মনদীপ। ২-২ থেকে আবার জাপান এগিয়ে যায় পাঁচ মিনিটের মধ্যেই। গোলদাতা মিতানি। তার পরের সময়টা ছিল শুধুই মনদীপের। তার আগে পর পর পেনাল্টি কর্নার নষ্ট করে চাপে পড়ে গিয়েছে ভারত। এর পর তিন মিনিটের মধ্যে মনদীপের জোড়া গোলে জয় ভারতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE