Advertisement
১৯ এপ্রিল ২০২৪
MS Dhoni

সিরিজ নির্ণায়ক ম্যাচে আতসকাচের নীচে ধোনির পারফরম্যান্স

ম্যাচের পর ধোনির টি২০ দলে থাকা নিয়েও প্রশ্ন তুলে দিয়েছেন ভিভিএস লক্ষণ-অজিত আগরকর-আকাশ চোপড়ার মত প্রাক্তন ভারতীয় তারকারাও।

মহেন্দ্র সিংহ ধোনি।—নিজস্ব চিত্র।

মহেন্দ্র সিংহ ধোনি।—নিজস্ব চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৭ ১৫:৪৪
Share: Save:

মঙ্গলবার সিরিজের শেষ ম্যাচে তিরুঅনন্তপূরমে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামছে ভারত। টুর্নামেন্টের ভাগ্য নির্ধারণী ম্যাচে নামার আগে ভারতীয় টিম ম্যানেজমেন্টের নজরের কেন্দ্রে মহেন্দ্র সিংহ ধোনির পারফরম্যান্স।

গত ম্যাচে কিউয়িদের বিরুদ্ধে জয় পেলেই সিরিজ পকেটে পুরে নিত ভারত। তবে, শুরুর দিকে পর পর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। আশা করা হয়েছিল বিরাটের সঙ্গে জুটি বেঁধে ভারতকে জয়ের রাস্তায় পৌঁছে দেবেন ধোনি, তবে কোহালির সঙ্গে জুটি বাঁধলেও ব্যাটে সেই তেজ ছিল না ক্যাপ্টেন কুলের।

দ্বিতীয় টি২০ ম্যাচে ৩৭ বলে ৪৯ রান করেন ধোনি। স্ট্রাইকরেট ছিল ১৩২.৪৩। সাধারণত এই স্ট্রাইকরেট খারাপ না হলেও, টি২০ ক্রিকেটে রান তাড়া করতে নেমে এই স্ট্রাইকরেট ম্যাচ জেতার ক্ষেত্রে সব সময় যথেষ্ট থাকে না।

আরও পড়ুন: রস টেলরকে আধার কার্ড দেওয়ার দাবি তুললেন সহবাগ

আরও পড়ুন: ভারত সফরের জন্য ঘোষিত দলে চমক রাখল শ্রীলঙ্কা

তিনটি ছয় এবং দু’টি চারের সাহায্যে ২৬ রান বাউন্ডারি এবং ওভার বাউন্ডারি সাহায্যেই করেন ধোনি। অর্থাৎ বাকি ২৩ রান ধোনি করেন ৩২ বল খেলে। যা কখনই রানরেটকে নিয়ন্ত্রণে রাখতে পারেনি।

এ দিনের ম্যাচে স্ট্রাইক রোটেটও সে ভাবে করতে দেখা যায়নি প্রাক্তন ভারত অধিনায়ককে।

ম্যাচের পর ধোনির টি২০ দলে থাকা নিয়েও প্রশ্ন তুলে দিয়েছেন ভিভিএস লক্ষণ-অজিত আগরকর-আকাশ চোপড়ার মত প্রাক্তন ভারতীয় তারকারাও। এই পরিস্থিতিতে শেষ টি২০ ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের জয়ের পাশাপাশি গোটা দেশের নজর থাকবে ধোনির পারফরম্যান্সের উপর। টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, শেষ টি২০ ম্যাচে ধোনির পারফরম্যান্স নজরে থাকবে নির্বাচকদেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni India New Zealand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE