Advertisement
১৮ এপ্রিল ২০২৪

পুরস্কার চাই? মাদ্রিদে এসো নেমার

বার্সেলোনা ছেড়ে এই মরসুমেই রেকর্ড অর্থে প্যারিস সঁ জারমাঁ (পিএসজি)-তে যোগ দিয়েছেন নেমার। কয়েক মাসের মধ্যেই ফের শিরোনামে তিনি। পেনাল্টি কিক-কাণ্ডে সতীর্থ এদিনসন কাভানির সঙ্গে সংঘাতের জেরেই তাঁর পিএসজি ছাড়া নিয়ে জল্পনা তুঙ্গে।

প্রস্তাব: নেমারকে দলে নিতে মরিয়া রিয়াল মাদ্রিদ। ফাইল চিত্র

প্রস্তাব: নেমারকে দলে নিতে মরিয়া রিয়াল মাদ্রিদ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০১৭ ০৫:০৫
Share: Save:

ব্যালন ডি’ওর খেতাবের দৌড়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসির সঙ্গে তিনিও ছিলেন প্রবল ভাবে। কিন্তু ব্যালন ডি’ওর জয়ের স্বপ্ন অধরাই থেকে গিয়েছে নেমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র)-এর। তৃতীয় হন তিনি। তবে রিয়াল মাদ্রিদে যোগ দিলেই নাকি স্বপ্নপূরণ হবে ব্রাজিল তারকার! দাবি, স্প্যানিশ ক্লাবের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেসের।

বার্সেলোনা ছেড়ে এই মরসুমেই রেকর্ড অর্থে প্যারিস সঁ জারমাঁ (পিএসজি)-তে যোগ দিয়েছেন নেমার। কয়েক মাসের মধ্যেই ফের শিরোনামে তিনি। পেনাল্টি কিক-কাণ্ডে সতীর্থ এদিনসন কাভানির সঙ্গে সংঘাতের জেরেই তাঁর পিএসজি ছাড়া নিয়ে জল্পনা তুঙ্গে। স্প্যানিশ সংবাদ মাধ্যমের দাবি, কাভানির সঙ্গে সংঘাতের জেরে মানসিক ভাবে ভেঙে পড়েছেন নেমার। তিনি নাকি আর পিএসজিতে খেলতে আগ্রহী নন। এই পরিস্থিতিতে তাঁকে নেওয়ার জন্য ঝাঁপিয়েছে রিয়াল। এখানেই শেষ নয়। ব্রাজিলীয় তারকা রিয়ালে যোগ দেওয়ার জন্যই নাকি চুক্তি থাকা সত্ত্বেও বার্সেলোনা ছেড়েছেন। জল্পনা আরও বেড়েছে রিয়াল প্রেসিডেন্টের মন্তব্যে। স্প্যানিশ রেডিও-তে দেওয়া সাক্ষাৎকারে পেরেস বলেছেন, ‘‘রিয়াল মাদ্রিদে এলে নেমারের পক্ষে ব্যালন ডি’ওর জেতাটা অনেক সহজ হবে। রিয়াল মাদ্রিদ হচ্ছে সেই ক্লাব, যারা সেরা ফুটবলারদের সমস্ত রকম চাহিদা পূরণ করে।’’

নেমার কি পিএসজি ছেড়ে রিয়ালে সই করতে রাজি? ব্রাজিলীয় তারকা অবশ্য এই প্রসঙ্গে কোনও মন্তব্য করেননি। পেরেস অবশ্য জানিয়ে দিয়েছেন, নেমারের জন্য রিয়ালের দরজা সব সময়ই খোলা। বলেছেন, ‘‘আমি সেরাদের নিতে চাই। নেমার তার মধ্যে অন্যতম। ওর জন্য আমার দরজা সব সময়ই খোলা। নেমার চাইলে রিয়ালে আসতে পারে।’’

ব্রাজিলের স্যান্টোস এফসিতে খেলার সময়ই নেমারকে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিলেন রিয়াল প্রেসিডেন্ট। কিন্তু ২০১৩ সালেও বার্সেলোনা ছিনিয়ে নেয় তাঁকে। পেরেস বলেছেন, ‘‘সকলেই জানে আমি নেমারকে সই করাতে ভীষণ ভাবেই আগ্রহী।’’ নেমারকে নেওয়ার জন্য কেন তিনি মরিয়া তার ব্যাখ্যাও দিয়েছেন রিয়াল প্রেসিডেন্ট। বলেছেন, ‘‘বিশ্বে রোনাল্ডো ও মেসির পরে নেতৃত্ব দেওয়ার মতো ফুটবলার একমাত্র নেমারই রয়েছে।’’ ফুটবল বিশেষজ্ঞদের মতে নেমারকে নিয়ে রিয়ালের আগ্রহের মূল কারণ, রোনাল্ডোর অভাব পূরণ করা। আগামী ফেব্রুয়ারিতে ৩৩ বছরে পা দেবেন সি আর সেভেন। ফলে পর্তুগাল অধিনায়কের বিকল্প খুঁজে নেওয়া এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ। রিয়াল কর্তাদের প্রথম পছন্দ ছিল এডেন অ্যাজার। চেলসি তারকার সঙ্গে তাঁদের কথাবার্তা অনেক দূর এগিয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে চেলসিতেই থাকার সিদ্ধান্ত নেন অ্যাজার। তার পরেই নেমারকে নেওয়ার জন্য আরও মরিয়া হয়ে উঠেছেন পেরেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE