Advertisement
২৭ এপ্রিল ২০২৪

কানু মঞ্চে ঢুকবেন কাপ নিয়ে

গায়ক বাবুল সুপ্রিয় আর বলিউডের অন্যতম তারকা সুরকার প্রীতম চক্রবর্তী উদ্বোধন করবেন ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া যুব বিশ্বকাপের থিম সং। মঞ্চে গান গাওয়ার কথা দু’জনেরই।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৭ ০৩:৪৫
Share: Save:

চব্বিশ বছর আগে অনূর্ধ্ব ১৭ যুব বিশ্বকাপ জিতেছিল নাইজিরিয়া। সেই দলের সর্বোচ্চ গোলদাতা নোয়ানকো কানু আজ শনিবার সন্ধ্যায় বিশ্বকাপ হাতে নিয়ে ঢুকবেন মুম্বইয়ের সাত তারা হোটেলের মঞ্চে।

গায়ক বাবুল সুপ্রিয় আর বলিউডের অন্যতম তারকা সুরকার প্রীতম চক্রবর্তী উদ্বোধন করবেন ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া যুব বিশ্বকাপের থিম সং। মঞ্চে গান গাওয়ার কথা দু’জনেরই।

কলকাতা-সহ যে ছয়টি শহরে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ হবে সেখানকার দ্রষ্টব্য স্থানগুলি দেখানো হবে বড় পর্দায়। ভারত, ব্রাজিল, জার্মানি-সহ ২৪ দেশের কোচ, অধিনায়করা এর পরই উঠে আসবেন মঞ্চে। ভারতীয় যুব দলের কোচ লুইস নর্টন দি মাতোসের সঙ্গে থাকবেন তিন ফুটবলার।

রিও অলিম্পিক্সের পদকজয়ী পিভি সিন্ধু ও ভারতীয় ফুটবলের দুই পোস্টারবয় ভাইচুং ভুটিয়া এবং সুনীল ছেত্রী। উদ্যোক্তারা সচিন তেন্ডুলকর বা রাহুল দ্রাবিড়কে আনার চেষ্টা করেছিলেন। কেউই সময় দিতে পারেননি বলে খবর।

আরও পড়ুন:সুব্রতদের ডাক্তারকে ফিরতে বলা হল

আর এই সব রঙিন মুহূর্তের কোলাজেই যুব বিশ্বকাপের ঢাকে কাঠি পড়ে যাবে আজ। বোধন হয়ে যাবে এ দেশের ইতিহাসে সবথেকে বড় ফুটবল উৎসবের। ৬ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপে কোন দেশ কোন মাঠে খেলবে তা নির্ধারণের জন্য ড্র-এর অনুষ্ঠান। সেখানেই যোগ দেওয়ার জন্য ফিফা পাঠিয়েছে তাদের কিংবদন্তি তালিকায় থাকা নাইজিরিয়ার কানু এবং আর্জেন্তিনার তারকা এস্তেবান ক্যাম্বিয়াসোকে। ক্যাম্বিয়াসো বিশ্বকাপ ও কনফেডারেশন্স কাপে দেশের জার্সি পরে খেলেছেন অনেক দিন। এঁরাই ড্র-এর ‘বল’ তুলবেন। যে ‘বল’ এ-র মধ্যে থাকবে দেশের নাম।

ছয়টি দেশকে ছ’টি গ্রুপে রাখা হয়েছে গত যুব বিশ্বকাপের র‌্যাঙ্কিং মেনে। সংগঠক ভারত ছাড়া বাকি পাঁচটি গ্রুপে প্রথম দল হিসাবে থাকছে ব্রাজিল, জার্মানি, ফ্রান্স, মেক্সিকো এবং মালি। ফিফা সব সময়ই একই উপমহাদেশের দলকে একই গ্রুপে রাখার পক্ষপাতি নয়। তাই ভারতের সঙ্গে জাপান, ইরাক, ইরানের খেলা পড়ার সম্ভাবনা কম। ভারতের সব খেলা হবে দিল্লিতে। বাকি দলগুলি কে কোথায় খেলবে জানা যাবে আজ ড্র-এর পরই। সবার আগ্রহ ব্রাজিল, জার্মানি কোথায় খেলে তা নিয়ে। যতগুলি স্টেডিয়ামে খেলা হবে তার মধ্যে সবথেকে বেশি দর্শকাসন যুবভারতীতে। সব মিলিয়ে পঁচাশি হাজার। কলকাতায় হবে ফাইনাল-সহ দশটি ম্যাচ। সবচেয়ে কম উনিশ হাজার দর্শক খেলা দেখতে পারবেন গোয়ার মারগাও স্টেডিয়ামে। গোয়ায় অবশ্য টিকিটের চাহিদা সবথেকে কম। তাতে যদিও উদ্যোক্তারা চিন্তিত নন। বরং ‘ফুটবল টেকস ওভার’ স্লোগান নিয়ে আজ থেকেই ফুটবল যজ্ঞ শুরু করে দিতে চাইছে ফেডারেশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE