Advertisement
০৩ মে ২০২৪

অন্য লিগে নাম লিখিয়ে বিতর্কে অবিনাশ

টোলগে ওজবে, স্নেহাশিস চক্রবর্তীর চুক্তি নিয়ে এক সময় উত্তাল হয়েছিল ময়দান। ঝামেলা চলেছিল অনেক দিন। তবে সেটা আটকে ছিল রাজ্য ফুটবল সংস্থার অফিসে। কিন্তু গত বছর এটিকের হয়ে সাফল্যের সঙ্গে খেলা অবিনাশ বিষয়টিকে নিজেই নিয়ে গিয়েছেন দিল্লিতে।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৭ ০৫:০৯
Share: Save:

দেশের অন্যতম প্রতিভাবান মিডিও অবিনাশ রুইদাশ এই মরসুমে কোথায় খেলবেন? ইস্টবেঙ্গলে না, আইএসএলের কোনও ফ্র্যাঞ্চাইজিতে? নাকি শাস্তি হবে তাঁর?

শনিবার সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে গিয়ে মেহতাব হোসেন, রহিম নবি, প্রীতম কোটালদের সঙ্গে মেডিক্যাল পরীক্ষা দিলেন অবিনাশ। আইএসএলের নিলামে অংশ নেওয়ার জন্য যে পরীক্ষা বাধ্যতামূলক। আর ঠিক সেই দিনই আইএফএ-তে তাঁর সঙ্গে আগামী দু’বছরের চুক্তিপত্র জমা দিয়ে গেলেন ইস্টবেঙ্গল কর্তারা। এখানেই শেষ নয়, দিল্লির ফুটবল হাউসে এ দিন কার্যত পুরনো ক্লাবকে চ্যালেঞ্জ জানিয়ে ই মেল করলেন বজবজ থেকে উঠে আসা ফুটবলারটি। তাতে তিনি লিখেছেন, ‘‘ইস্টবেঙ্গলের সঙ্গে আমার যে চুক্তি আছে এবং আপনাদের কাছে জমা আছে বলা হচ্ছে, তা দেখানো হোক আমাকে।’’

টোলগে ওজবে, স্নেহাশিস চক্রবর্তীর চুক্তি নিয়ে এক সময় উত্তাল হয়েছিল ময়দান। ঝামেলা চলেছিল অনেক দিন। তবে সেটা আটকে ছিল রাজ্য ফুটবল সংস্থার অফিসে। কিন্তু গত বছর এটিকের হয়ে সাফল্যের সঙ্গে খেলা অবিনাশ বিষয়টিকে নিজেই নিয়ে গিয়েছেন দিল্লিতে। ফলে আইএসএল না, আই লিগ কোথায় খেলবেন তিনি তা ঠিক করবে প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি। ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সুব্রত দত্ত বললেন, ‘‘কাগজ পত্র যাবে নির্দিষ্ট কমিটির কাছে। ওঁরাই ঠিক করে দেবে কোথায় খেলবে অবিনাশ। ফুটবলারটি যদি কোনও অন্যায় করে তা হলে সাসপেন্ডও হতে পারে।’’ অবিনাশ অবশ্য বললেন, ‘‘আমার এজেন্ট আমাকে যা বলছে আমি সেটাই করছি। ও বলেছে তাই আইএসএলের মেডিক্যাল টেস্ট দিয়ে এসেছি।’’

কাল সোমবার থেকে লাল-হলুদের নতুন কোচ খালিদ জামিল অনুশীলন শুরু করছেন। গত কয়েক দিন জ্বরে আক্রান্ত ছিলেন তিনি। বেরোতে পারেননি বাড়ি থেকে। আজ রবিবার তাঁর শহরে আসার কথা। আপনি কি ইস্টবেঙ্গলের অনুশীলনে যোগ দেবেন? অবিনাশ বললেন, ‘‘কেন অনুশীলনে যাব? দু’তিনবার ক্লাবে গিয়ে চুক্তিপত্র দেখতে চেয়েও পাইনি। তাই আইএসএল খেলব ঠিক করেছি।’’ খালিদের অনুশীলনে অবশ্য প্রথমে বিদেশি থাকছেন না। উইলিস প্লাজা এ দিন ক্লাবকে মেল করে বলেছেন, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর জাতীয় দলের হয়ে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে গায়ানার বিরুদ্ধে খেলার জন্য নির্বাচিত হয়েছেন প্লাজা। তিনি আসবেন ২৯ জুলাই। জাতীয় দলে প্লাজার সতীর্থ কারনেল মিচেল অবশ্য এখনও কিছু জানাননি লাল-হলুদ কর্তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE