Advertisement
০৪ মে ২০২৪
Sports News

জন্মদিনে ট্রিপল সেঞ্চুরি করে নজির গড়লেন প্রশান্ত

এই মুহূর্তে ধর্মশালাতে পঞ্জাবের বিরুদ্ধে রঞ্জি ম্যাচ খেলছেন প্রশান্ত। এই ম্যাচে এ দিন দুটো রেকর্ড করে ফেলেছেন তিনি।

প্রশান্ত চোপড়া।

প্রশান্ত চোপড়া।

সংবাদ সংস্থা
ধর্মশালা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০১৭ ১৫:৪১
Share: Save:

আজ তাঁর ২৫তম জন্মদিন। এই দিনেই নিজেকে তো বটেই, দল ও আত্মীয়-স্বজনকে দারুণ উপহার দিলেন হিমাচল প্রদেশের ছেলে প্রশান্ত চোপড়া।

আরও পড়ুন: অনুশীলনে বাধা বৃষ্টি, বুমরা মজে গিয়েছেন নেহরায়

এই মুহূর্তে ধর্মশালাতে পঞ্জাবের বিরুদ্ধে রঞ্জি ম্যাচ খেলছেন প্রশান্ত। এই ম্যাচে এ দিন দুটো রেকর্ড করে ফেলেছেন তিনি। ৩৭টি বাউন্ডারি এবং ৬টি ওভার বাউন্ডারির সহযোগে ম্যাচের প্রথম দিনে ব্যক্তিগত ২৭১ রান করেন প্রশান্ত। প্রথম শ্রেণির ক্রিকেটে দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসাবে এই রান করলেন তিনি। এবং তা এক দিনেই সংগ্রহ করেছেন। ১৯৪৮-৪৯ মরসুমে মহারাষ্ট্রের হয়ে এই রেকর্ড করেছিলেন বাসুদেব নিম্বলকর। এক দিনে তিনি ব্যক্তিগত ২৭৭ রান করেন। ওই ম্যাচেই তিনি ট্রিপল সেঞ্চুরি করেন। ৬৭ বছর পর ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটে ফের সেই রেকর্ডের অধিকারী হলেন প্রশান্ত।

আরও পড়ুন: ঘাসের উইকেটেও দাপট দেখিয়ে সুদীপদের সেঞ্চুরি

আরও একটি রেকর্ড করে ফেলেছেন প্রশান্ত। এই ম্যাচেই ট্রিপল সেঞ্চুরি করেছেন এবং তা নিজের ২৫ তম জন্মদিনেই। এ দিকে থেকে দেখতে গেলে প্রথম শ্রেণির ক্রিকেট ইতিহাসে তৃতীয় ক্রিকেটার হিসাবে রেকর্ড করলেন প্রশান্ত। তাঁর আগে এই রেকর্ড করেছেন কলিন কাউড্রে। ১৯৬২ সালে নিজের ৩০তম জন্মদিনে ট্রিপল সেঞ্চুরি করেন তিনি। আর অন্য জন হলেন, ভারতীয় ব্যাটসম্যান রমন লাম্বা। ১৯৯৫ সালে নিজের ৩৫তম এই রেকর্ড করেছিলেন লাম্বা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE