Advertisement
০৩ মে ২০২৪
MS Dhoni

‘ভারতীয় দলে এখনও অদ্বিতীয় ধোনি’

কয়েক দিন আগেই নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ বলেছিলেন, স্টাম্পের পিছনে এই বয়সেও ধোনির যা ক্ষিপ্রতা, তা অনেক তরুণ ক্রিকেটারেরই নেই। ধোনির মতো হতে গেলে এখনও তরুণদের অনেক কিছু শিখতে হবে। সোমবার একই সুরে গাইলেন কোচ রবি শাস্ত্রী।

মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে রবি শাস্ত্রী। ছবি: সংগৃহীত।

মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে রবি শাস্ত্রী। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০১৭ ১৯:১১
Share: Save:

কিছু দিন আগেই ভারত অধিনায়ক বিরাট কোহালির প্রশংসায় পঞ্চমুখ হয়েছিল কোচ রবি শাস্ত্রী। এ বার মহেন্দ্র সিংহ ধোনির পাশে দাঁড়ালেন রবি।

ধোনির অবসর নিয়ে ক্রমাগত চলতে থাকা বিতর্ককে ফুৎকারে উড়িয়ে ব্যাটন ধরলেন তিনি। জানিয়ে দিলেন দক্ষতা এবং ফিটনেসের দিক দিয়ে ধোনি তাঁর থেকে ১০ বছরের ছোট ক্রিকেটারদেরও হারিয়ে দিতে পারেন।

শাস্ত্রী বলেন, “আমরা বোকা নই। গত ৩০-৪০ বছর ধরে আমি ক্রিকেট দেখছি। আমরা জানি এই বয়সেও ধোনি ২৬ বছর বয়সী ক্রিকেটারদের হারানোর ক্ষমতা রাখে। যাঁরা সমালোচনা করছেন তাঁরা হয়তো ভুলে গিয়েছেন ক্রিকেটটা একটা সময় তাঁরা নিজেরাও খেলেছেন। ”

কয়েক দিন আগেই নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ বলেছিলেন, স্টাম্পের পিছনে এই বয়সেও ধোনির যা ক্ষিপ্রতা, তা অনেক তরুণ ক্রিকেটারেরই নেই। ধোনির মতো হতে গেলে এখনও তরুণদের অনেক কিছু শিখতে হবে।

আরও পড়ুন: ছ’বলে ছ’ছক্কা খেয়ে ২৬ বলে সেঞ্চুরি

আরও পড়ুন: সান্তাক্লজ ধোনি! টুইটারে শুভেচ্ছা সমর্থকদের

সোমবার একই সুরে গাইলেন কোচ রবি শাস্ত্রী। তাঁর কথায়: “আজকের দিনে দাঁড়িয়েও এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে এমন কোনও উইকেটরক্ষককে খুঁজে পাওয়া যাবে না, যে ধোনির পরিবর্ত হতে পারে। ও এখনও অন্যতম সেরা। শুধু ভারতীয় দলেই নয়, বিশ্ব ক্রিকেটেও সেরা।”

ধোনির প্রশংসা করে শাস্ত্রী আরও বলেন, “ধোনির মধ্যে এমন কিছু বিশেষত্ব আছে যেটা অন্য কারও মধ্যে দেখা যায় না বা বাজারেও কিনতে পাওয়া যায় না।” যেহেতু ধোনি টেস্ট ক্রিকেট খেলছেন না সে কারণে২০১৯ পর্যন্ত অনেক বেশি ক্রিকেট খেলতে পারবে বলেই মনে করেন শাস্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Ravi Shastri India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE