Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs Sri Lanka

লিলিকে টপকে অশ্বিনের আরও এক বিশ্বরেকর্ড

শ্রীলঙ্কাকে এই টেস্টে ইনিংস এবং ২৩৯ রানে হারিয়েছে ভারত। ভারতের হয়ে সবচেয়ে সফল বোলার অশ্বিনই। দুই ইনিংসেই চারটে করে উইকেট নিয়েছেন। মোট রান দিয়েছেন ১৩০। তাঁর ৩০০ তম শিকার হলেন শ্রীলঙ্কার লাহিরু গামাগে।

রবিচন্দ্রন অশ্বিন। ছবি: এএফপি।

রবিচন্দ্রন অশ্বিন। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০১৭ ১৪:২৪
Share: Save:

দলের বিরাট জয়ের দিনে আরও একটা ব্যক্তিগত নজির গড়ে ফেললেন রবিচন্দ্রন অশ্বিন। বিশ্বের দ্রুততম বোলার হিসেবে টেস্টে ৩০০ উইকেটের মাইলস্টোন ছুঁলেন ভারতীয় অফ স্পিনার। এত দিন পর্যন্ত দ্রুততম ৩০০ উইকেট ছোঁয়ার নজির ছিল ডেনিস লিলির দখলে। ৫৬টি টেস্ট খেলে ৩০০ উইকেট নিয়েছিলেন এই প্রাক্তন অজি পেসার। দু’টি টেস্ট কম খেলেই খেলে ৩০০ উইকেটের মালিক হলেন অশ্বিন।

৩৬ বছর পর লিলির রেকর্ড ভাঙলেন অশ্বিন। ৫৪টি টেস্টে ৭৫২০ রান খরচ করে ৩০০ উইকেট শিকারির তালিকায় নাম তুললেন।

আরও পড়ুন: পঞ্চম ডাবল: সানিকেও পিছনে ফেললেন বিরাট

আরও পড়ুন: বিরাটই রাজা, স্মিথরা এখন অনেক দূরে

শ্রীলঙ্কাকে এই টেস্টে ইনিংস এবং ২৩৯ রানে হারিয়েছে ভারত। ভারতের হয়ে সবচেয়ে সফল বোলার অশ্বিনই। দুই ইনিংসেই চারটে করে উইকেট নিয়েছেন। মোট রান দিয়েছেন ১৩০। তাঁর ৩০০ তম শিকার হলেন শ্রীলঙ্কার লাহিরু গামাগে।

চলতি বছরের শুরুতে দ্রুততম ২৫০ টেস্ট উইকেটের মালিকও হয়েছিলেন তিনি। সে বারও ভেঙেছিলেন ডেনিস লিলির রেকর্ড। ৪৫টি টেস্ট খেলে ২৫০টি উইকেট নিয়েছিলেন অশ্বিন। সেখানে ২৫০টি টেস্ট উইকেট নিতে ডেনিস লিলির লেগেছিল ৪৮টি টেস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE