Advertisement
৩০ এপ্রিল ২০২৪

নতুন কীর্তি আগুয়েরোর

আগুয়েরোর রেকর্ডের রাতে ফুটবলবিশ্ব সাক্ষী থাকল অবিশ্বাস্য থ্রিলারের। আগের দিনই রোমার বিরুদ্ধে বিধ্বস্ত হয়ে মাঠ ছাড়তে হয়েছিল চেলসি ফুটবলারদের।

নায়ক: নাপোলির বিরুদ্ধে গোল করে ভাঙলেন এরিক ব্রুকের রেকর্ড। উচ্ছ্বসিত ম্যাঞ্চেস্টার সিটি তারকা সের্জিও আগুয়েরো। বুধবার রাতে নাপোলিতে। ছবি: গেটি ইমেজেস।

নায়ক: নাপোলির বিরুদ্ধে গোল করে ভাঙলেন এরিক ব্রুকের রেকর্ড। উচ্ছ্বসিত ম্যাঞ্চেস্টার সিটি তারকা সের্জিও আগুয়েরো। বুধবার রাতে নাপোলিতে। ছবি: গেটি ইমেজেস।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৭ ০৩:৪০
Share: Save:

রুদ্ধশ্বাস ম্যাচ। নাটকীয় প্রত্যাবর্তন।

নাপোলি-বধ করে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় ম্যাঞ্চেস্টার সিটি-র যোগ্যতা অর্জনের রাতেই নতুন কীর্তি সের্জিও আগুয়েরোর। দিয়েগো মারাদোনার স্মৃতিবিজড়িত নাপোলির বিরুদ্ধেই ম্যাঞ্চেস্টার সিটি-র সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হওয়ার নজির গড়লেন ফুটবল রাজপুত্রের প্রাক্তন জামাতা।

আগুয়েরোর রেকর্ডের রাতে ফুটবলবিশ্ব সাক্ষী থাকল অবিশ্বাস্য থ্রিলারের। আগের দিনই রোমার বিরুদ্ধে বিধ্বস্ত হয়ে মাঠ ছাড়তে হয়েছিল চেলসি ফুটবলারদের। ম্যাঞ্চেস্টার সিটি-র ভক্তরাও বুধবার রাতে আতঙ্কিত হয়ে পড়েছিলেন লোরোঞ্জো ইনসিনিয়া-র গোলে ২১ মিনিটেই নাপোলি এগিয়ে যাওয়ার পর। ৩৪ মিনিটে সমতা ফিরিয়ে তাঁদের স্বস্তি দেন নিকোলাস ওতামেন্দি। দ্বিতীয়ার্ধে শুরু হওয়ার তিন মিনিটের মধ্যে ফের ম্যান সিটি-কে এগিয়ে দেন জন স্টোন‌্স। কিন্তু পেপ গুয়ার্দিওলা-র শিবিরের উচ্ছ্বাস দীর্ঘস্থায়ী হয়নি। ব্রাজিলীয় বংশোদ্ভূত ইতালির জাতীয় দলের স্ট্রাইকার জর্জে লুইস ফিলহো (জর্জিনহো) ৬২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ফের ম্যাচে ফিরিয়ে আনে নাপোলি-কে। এই গোলটাই যেন ম্যান সিটি ফুটবলারদের অহ‌ংকারে আঘাত দেওয়ার পক্ষে যথেষ্ট ছিল। সাত মিনিটের মধ্যেই লেঁরয় সানে-র কর্নার থেকে গোল করেন আগুয়েরো। ম্যান সিটি-র ১৭৮তম গোল করে ৭৮ বছর পরে আর্জিন্তিনীয় তারকা ভেঙে দিলেন এরিক ব্রুকের রেকর্ড। ১৯২৮ থেকে টানা বারো বছর ম্যান সিটি-র হয়ে খেলেছেন এরিক। ১৭৭ গোল তিনি করেছিলেন ৪৯৪ ম্যাচে। যদিও দ্বিতীয় বিশ্বযুদ্ধে আহত হয়ে বাধ্য হন অবসর নিতে। আগুয়েরো মাত্র ২৬৪ ম্যাচেই টপকে গেলেন এরিক-কে।

উচ্ছ্বসিত আগুয়েরো ম্যাচের পরে বলেছেন, ‘‘আমি দারুণ খুশি। এই ভাবেই এগিয়ে যেতে চাই।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘প্রত্যেকটা ম্যাচেই আমি একশো শতাংশ দেওয়ার জন্য মাঠে নামি। তবে নিজের গোলের চেয়েও আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ হচ্ছে দলের জয়।’’ আর মুগ্ধ গুয়ার্দিওলা বলেছেন, ‘‘ম্যান সিটির ইতিহাসে আগুয়েরো কিংবদন্তি। সতীর্থদের কাছে ও উদাহরণ।’’

১৭৮তম গোল করে কীর্তি গড়ার রাতেই ম্যান সিটি সমর্থকরা জার্সির আবদার করেছিলেন আগুয়েরোর কাছে। কিন্তু আর্জেন্তিনীয় তারকা বলেছেন, ‘‘ম্যাচের আগে আর্জেন্তিনা থেকে আমার ছেলে টেক্সট করে জার্সি চেয়েছিল। আমি এই জার্সিটা ওকে উপহার দেব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE