Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

এ বার যা হবে কোর্টে, বলছেন শামি

হাসিনের এই অভিযোগের পর বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ যায় শামির নাম। বিসিসিআই-এর দুর্নীতি-দমন শাখার বৃহস্পতিবার তাঁকে জেরাও করা হয়। তিন ঘণ্টা ধরে জলে সেই জেরা।

মহম্মদ শামি। ছবি: এএফপি।

মহম্মদ শামি। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ মার্চ ২০১৮ ১৮:০৪
Share: Save:

দু’দিন আগে পর্যন্তও সব মিটিয়ে নেওয়ার পক্ষে ছিলেন মহম্মদ শামি। স্ত্রী হাসিন জাহানকে ফোন করে বলেওছিলেন সেই সব কথা। কিন্তু বিসিসিআই-এর সামনে হাজির হওয়ার পর যেন ১৮০ ডিগ্রি ঘুরে গিয়েছেন শামি। এ বার আর তিনি মিটিয়ে নেওয়ার পক্ষে কথা বলছেন না। বরং আইনি পথেই হাঁটতে চাইছেন। দিল্লিতে বসে তেমনটাই জানিয়ে দিলেন ভারতের এই পেসার। বলে দিলেন তাঁর কাছে যথেষ্ট প্রমাণ রয়েছে যা দিয়ে তিনি যে নির্দোষ তা বোঝা যাবে।

মহম্মদ শামি বলেন, ‘‘আমার কাছে তথ্য রয়েছে আমি যে নির্দোষ তা প্রমাণের। আমার স্ত্রীর সঙ্গে সম্পর্ক মেরামতের আর কোনও জায়গা নেই। আদালতের বাইরেও আর মিটিয়ে নিতে চাইছি না। এ বার আমিও আইনির পথেই হাঁটব।’’ সমস্যার শুরু শামির স্ত্রী হাসিন জাহানের অভিযোগ নিয়ে। যখন তিনি তাঁর স্বামীর বিরুদ্ধে অভিযোগ করে বলেছিলেন, শামির বিবাহবহির্ভূত সম্পর্ক রয়েছে। সঙ্গে এমন কিছু অভিযোগ যা থেকে উঠে এসেছে গড়াপেটার কথাও। যদিও সরাসরি গড়াপেটার অভিযোগ আনেননি হাসিন।

হাসিনের এই অভিযোগের পর বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ যায় শামির নাম। বিসিসিআই-এর দুর্নীতি-দমন শাখার বৃহস্পতিবার তাঁকে জেরাও করা হয়। তিন ঘণ্টা ধরে জলে সেই জেরা। নীরজ কুমারের সামনে শামি তাঁর পক্ষে সব যুক্তিই দিয়েছেন। হাসিনের অভিযোগ ছিল শামি এক পাকিস্তানের মহিলা যাঁর নাম আলিসবা ও ইংল্যান্ডের ব্যবসায়ী মহম্মদ ভাইয়ের থেকে টাকা নিয়েছিলেন। যার পরই নড়েচড়ে বসে সুপ্রিম কোর্ট নির্ধারিত বিসিসিআই-এর পরিচালন কমিটি। তদন্তের নির্দেশ দেওয়া হয়।

আরও পড়ুন
তিন ঘন্টা ধরে শামিকে জেরা করল দুর্নীতি-দমন শাখা

যে সময়ের কথা বলে অভিযোগ করছেন হাসিন তারও জবাব দিয়েছেন শামি। ইন্ডিয়া টুডে-কে দেওয়া সাক্ষাৎকারে শামি জানিয়েছেন, তাঁরা ২-৬ ডিসেম্বর পর্যন্ত টেস্ট ম্যাচ খেলছিলেন। ৬ ডিসেম্বর তাঁরা ভুবনেশ্বর কুমারের রিসেপশনে যান দিল্লির এক হোটেলে। ৭ ডিসেম্বর সকাল ১০টায় দিল্লির হোটেল ছাড়েন। কলকাতায় পৌঁছন বিকেল ৩.৩০এ। বলে শামির প্রশ্ন, এই সময় তাঁর দাদার বিরুদ্ধে কী ভাবে শ্লীলতাহানির অভিযোগ আনলেন হাসিন!

শামি বিসিসিআই ও স্থানীয় পুলিশকে অনুরোধ করেছে, পুরো ঘটনাটি যেন গুরুত্ব দিয়ে দেখা হয়। কারণ এই ঘটনায় অনেক জীবন জরিয়ে গিয়েছে। তিনি চান, এই ঘটনার সম্পূর্ণ তদন্ত হোক। বৃহস্পতিবার, হাসিন জাহানের উকিল শামির বিরুদ্ধে করা তাদের এফআইআর-এর নথিও পাঠিয়েছে বিসিসিআই-এ। বিসিসিআই চাইলে সেই নথির সপক্ষে যে সব প্রমাণ তাঁদের কাছে রয়েছে তাও দেওয়ার কথা জানিয়েছেন হাসিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE