Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sri Lanka selection committee

জয়সূর্যের নেতৃত্বে শ্রীলঙ্কার নির্বাচকমণ্ডলীর ইস্তফা

গত দুই মাসে শ্রীলঙ্কা ক্রিকেট দলের একের পর এক খারাপ পারফরম্যান্সে বার বার কাঠগোড়ায় এসেছে দল নির্বাচন। জিম্বাবোয়ের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ হারের পর, ভারতের বিরুদ্ধেও হোয়াইটওয়াশ হতে হয়েছে শ্রীলঙ্কাকে।

শ্রীলঙ্কা দলের অনুশীলনের মাঝে নির্বাচক প্রধান সনৎ জয়সূর্য। ছবি: এএফপি।

শ্রীলঙ্কা দলের অনুশীলনের মাঝে নির্বাচক প্রধান সনৎ জয়সূর্য। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৯ অগস্ট ২০১৭ ২০:২৪
Share: Save:

শ্রীলঙ্কার জাতীয় দলের লাগাতার খারাপ পারফরম্যান্সের দায় নিয়ে প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ালেন সনৎ জয়সূর্য। শুধু জয়সূর্যই নন, পদত্যাগ করলেন নির্বাচকমণ্ডলীর বাকি চার সদস্য রঞ্জিত মারুরাসিংহি, রোমেশ কালুভিথারানে, আকাঙ্খা গুরুসিনহা এবং এরিক উপাসন্থা। মঙ্গলবার শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়শেখরের কাছে নিজেদের পদত্যাগ পত্র একই সঙ্গে পাঠিয়ে দেন এই পাঁচ নির্বাচক।

আরও পড়ুন: কোহালির এই নাচ ভাইরাল নেট দুনিয়ায়, দেখুন ভিডিও

আরও পড়ুন: ধ্যানচাঁদের জন্মদিনে জেনে নিন তাঁর সম্পর্কে কিছু অজানা তথ্য

সেই পদত্যাগ পত্রের সত্যতা স্বীকার করে নিয়েছে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রকও। ক্রীড়ামন্ত্রকের তরফ থেকে বলা হয়, “নিজেদের সিদ্ধান্ত জানিয়ে ক্রীড়ামন্ত্রীকে চিঠি পাঠিয়েছেন শ্রীলঙ্কা ক্রিকেটের দায়িত্বে থাকা পাঁচ নির্বাচক।”

গত দুই মাসে শ্রীলঙ্কা ক্রিকেট দলের একের পর এক খারাপ পারফরম্যান্সে বার বার কাঠগোড়ায় এসেছে দল নির্বাচন। জিম্বাবোয়ের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ হারের পর, ভারতের বিরুদ্ধেও হোয়াইটওয়াশ হতে হয়েছে শ্রীলঙ্কাকে। নিজেদের খারাপ পারফরম্যান্সের ধারাবাহিকতা শ্রীলঙ্কার ক্রিকেটাররা বজায় রেখেছেন বিরাট কোহালিদের বিরুদ্ধে এক দিনের টুর্নামেন্টেও। পাঁচ ম্যাচের সিরিজে দু’ম্যাচ বাকি থাকতেই সিরিজ হাতছাড়া করেছেন উপুল থরাঙ্গরা। মালিঙ্গাদের এই পারফরম্যান্সের কারণে ইতিমধ্যেই নির্বাচকদের এক হাত নিয়েছেন শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুনা রণতুঙ্গাও। এর পর শ্রীলঙ্কার নির্বাচকদের কাছ থেকে এই জবাবই প্রত্যাশিত ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE