Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sports News

সিনিয়র ন্যাশনালের ফাইনালে শ্রীকান্ত-প্রণয়, সাইনা-সিন্ধু

সিনিয়র ন্যাশনালের ফাইনালে মুখোমুখি হচ্ছে কিদাম্বি শ্রীকান্ত ও এইচএস প্রণয়। অন্য দিকে মহিলাদের সিঙ্গল ফাইনালে পৌঁছে গিয়েছেন সাইনা নেহওয়ালও।

সংবাদ সংস্থা
নাগপুর শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০১৭ ২০:২১
Share: Save:

জমে গেল ব্যাডমিন্টনের ন্যাশনাল চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ফাইনালে খেলতে দেখা যাবে দেশের সেরাদের। যখন প্রণয় মুখোমুখি হবেন কিদাম্বির তখনই মহিলাদের ফাইনালে লড়াইয়ে নামবেন সাইনা-সিন্ধু।

সদ্য নিজের ও দেশের হয়ে সেরা র‌্যাঙ্কিংয় পৌঁছেছেন কিদাম্বি শ্রীকান্ত। রয়েছেন সাফল্যের তুঙ্গে। পর পর জিতে নিয়েছেন ২০১৭তে রেকর্ড চারটি সুপার সিরিজ জিতে নিয়েছেন শ্রীকান্ত। যার ফলে তাঁর রেটিং পয়েন্ট পৌঁছেছে ৭৩ হাজার ৪০৩এ। তাঁর আগে রয়েছেন ভিক্টর অ্যাক্সেলসেন। যাঁকে গত মাসেই ডেনমার্ক ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে দিয়েছিলেন শ্রীকান্ত। সেটাই ছিল শ্রীকান্তের এই বছরের চতুর্থ সুপার সিরিজ জয়। পুরুষদের সিঙ্গলস র‌্যাঙ্কিংয়ে এক ধাপ উঠে ১১তে জায়গা করে নিয়েছেন এইচএস প্রণয়। এ বার এই দুই তারকা শাটলার সিনিয়র ন্যাশনাল ফাইনালে নামবেন একে অপরের বিরুদ্ধে।

বুধবার ভারতের এই দুই সেরা শাটলার মুখোমুখি হওয়ার আগে মঙ্গলবার সেমিফাইনালে শ্রীকান্ত হারালেন লক্ষ্য সেনকে। খেলার ফল ২১-১৬, ২১-১৮। ফাইনালে পৌঁছলেন সাইনা নেহওয়ালও। তিনি ২১-১১, ২১-১০এ হারালেন প্রভুদেশাইকে। অন্যদিকে ফাইনালে উঠলেনপিভি সিন্ধুও।

আরও পড়ুন

‘মেডেল লাও, নকরি পাও’ কোথায় চাকরি? প্রশ্ন সবিতার

এশিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে মেরি কম

মহিলাদের সিঙ্গলস র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানেই রয়ে গিয়েছেন পিভি সিন্ধু। সাইনা নেহওয়াল রয়েছেন ১১ নম্বরে। কিন্তু এই বছর লেখা থাকবে শ্রীকান্তের নামেই। কোনও ভারতীয় হিসেবে এক বছরে পর পর সুপার সিরিজ জেতার নজির এই প্রথম। শ্রীকান্তের প্রথম সুপার সিরিজ জয় জাপানের কাজুমাসা সাকাইকে ২১-১১, ২১-১৯এ ইন্দোনেশিয়া ওপেনে হারিয়ে। এক সপ্তাহ পর অলিম্পিক ও ওয়ার্ল্ড চ্যাম্পিয় চেন লংকে ২২-২০, ২১-১৬তে হারিয়ে অস্ট্রেলিয়া ওপেন জিতে দ্বিতীয় সুপার সিরিজ নিজের নামে লিখে নিয়েছিলেন। প্রথম ভারতীয় হিসেবে পর পর সুপার সিরিজ জয়ের নজির তখনই গড়ে ফেলেছিলেন।

অক্টোবরে প্রকাশ পাদুকনের পর তিনিই প্রথম ভারতীয় যে ডেনমার্ক ওপেন জিতলেন। এক সপ্তাহ পর কেন্টো নিশিমোতোকে ২১-১৪, ২১-১৩তে ফ্রেঞ্চ ওপেন জয় শ্রীকান্তের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE