Advertisement
০২ মে ২০২৪
Steve Waugh

ম্যাক্সওয়েলকে নিয়ে স্মিথের বিতর্কিত মন্তব্য, বিস্মিত স্টিভ

মাঠের ভিতর অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভ স্মিথের পরফরম্যান্স প্রশ্নাতীত। আধুনিক ক্রিকেটে সেরাদের তালিকায় প্রথম দিকেই নাম থাকবে তাঁর। কিন্তু গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়ে তাঁর করা মন্তব্যে বিস্মিত ক্রিকেটমহল। স্তম্ভিত প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ ওয়।

জাতীয় দলের অনুশীলনে স্টিভ স্মিথ এবং গ্লেন ম্যাক্সওয়েল। ছবি: সংগৃহীত।

জাতীয় দলের অনুশীলনে স্টিভ স্মিথ এবং গ্লেন ম্যাক্সওয়েল। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০১৮ ১৪:৫৪
Share: Save:

মাঠের ভিতর অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভ স্মিথের পরফরম্যান্স প্রশ্নাতীত। আধুনিক ক্রিকেটে সেরাদের তালিকায় প্রথম দিকেই নাম থাকবে তাঁর। কিন্তু গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়ে তাঁর করা মন্তব্যে বিস্মিত ক্রিকেটমহল। স্তম্ভিত প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ ওয়। অস্ট্রেলীয় দলে ম্যাক্সওয়েলের না থাকার কারণ ব্যাখ্যা করতে গিয়ে সিডনিতে একটি সাংবাদিক সম্মেলনে স্মিথ বলেন, “আমি দেখেছি ও কী ভাবে ট্রেনিং করছে। দলে থাকার জন্য আমার মনে হয় আর একটু দক্ষতার সঙ্গে ওর ট্রেনিং করা প্রয়োজন।”

সাংবাদিক সম্মেলনে স্মিথের এই ধরনের বক্তব্য বিস্মিত করেছে বিশ্বকাপ জয়ী অধিনায়ক ওয়কে। ওয় বলেন, “আমার কাছে এটা অবাক করার মতো বিষয়। নিশ্চয়ই কোনও কারণ আছে স্মিথের এই কথা বলার পিছনে। তবে আমার মনে হয় না এটা সর্বসমক্ষে বলার কোনও প্রয়োজন ছিল।”

অস্ট্রেলিয়ার জাতীয় দলেও বর্তমানে অনিয়মিত ম্যাক্সওয়েল। এই বিষয় সাংবাদিক সম্মেলনে নিজের মতামত জানান স্মিথ। তাঁর কথায়: “আমরা সকলেই দেখেছি ও ব্যাট করার সময় একাধিক অদ্ভুত শট নেয়। সেগুলো দেখতে ভাল লাগলেও ও যখন এগুলি ছেড়ে শুধুমাত্র ব্যাটিংটাই করে, তখন সত্যিকারেরই ও এক জন দুর্দান্ত ব্যাটসম্যান।”

আরও পড়ুন: দ্বিতীয় দিনে স্টেন-মর্কেলদের সামলানোই চ্যালেঞ্জ ভারতের সামনে

আরও পড়ুন: ৫ রানে আউট বিরাট, টুইটারে ট্রোল্ড অনুষ্কা

স্মিথের এই মন্তব্যেরও বিরোধিতা করেন ওয়। তিনি বলেন, “এই ধরনের মন্তব্য করলে দলের সঙ্গে নিজের সম্পর্ক খারাপ হয়। এই ধরনের মন্তব্য থেকে মনে হতে পারে যে মাক্সওয়েল পেশাদার নয়।”

জাতীয় দলে মাক্সওয়েলের না থাকাটা অনেকেই অবাক করেছে। এই মুহূর্তে দারুণ ছন্দে আছেন মাক্সওয়েল। বিগ ব্যাশ এবং অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে গ্লেনের পারফরম্যান্স বেশ নজরকাড়া। যদিও এক দিনের ক্রিকেটে গত এক বছর ধরে ধারাবাহিকতা দেখাতে ব্যর্থ এই বিধ্বংসী অজি ব্যাটসম্যান।

অন্য দিকে, ম্যাক্সওয়েলের প্রশংসা করে অজি নির্বাচক ট্রেভর হনস বলেন, “ব্যাট হাতে গ্লেনের দক্ষতা এবং ম্যাচ জেতানোর ক্ষমতা নিয়ে কারও কোনও সংশয় নেই। আমরা ওর কাছে শুধু ধারাবাহিকতা চাই। কিন্তু বিগত ২০ ম্যাচে এই ফর্ম্যাটের ক্রিকেটে ওর গড় মাত্র ২২।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE