Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sports News

অমিতাভ চৌধুরীকে শো-কজ করল সুপ্রিম কোর্ট

তিনজন বিসিসিআই কর্তা সিকে খন্না, অমিতাভ চৌধুরী ও অনিরুদ্ধ চৌধুরীর উপর দায়িত্ব ছিল লোঢা কমিটির প্রস্তাবিত আইন প্রয়োগের। কিন্তু তাঁরা তাঁদের দায়িত্ব পালন করেননি। যে কারণেই শো-কজ করল আদালত। এর আগে এই অমিতাভ চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ এনেছিল বিহার ক্রিকেট বোর্ড।

অমিতাভ চৌধুরী।—সংগৃহীত।

অমিতাভ চৌধুরী।—সংগৃহীত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০১৭ ১৮:১৬
Share: Save:

অমিতাভ চৌধুরীকে শো-কজ করল সুপ্রিম কোর্ট। বুধবার লোঢা কমিটির প্রস্তাব বাস্তবায়িত না হওয়ায় বিসিসিআই-এর কার্য-নির্বাহী সচিব অমিতাভ চৌধুরীকে শো-কজ নোটিস পাঠাল আদালত। দীপক মিশ্রার নেতৃত্বে তিন জজের বেঞ্চকে কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের তরফে জানানো হয় লোঢা প্যানেলের নির্ধারিত কোনও নিয়মই কার্যকরী করেনি বিসিসিআই। অমিতাভ চৌধুরীকে বলা হয়েছে ১৯ সেপ্টেম্বরের মধ্যে হাজিরা দিয়ে শো-কজের জবাব দিতে।

আরও পড়ুন

নির্বাচনে অংশ নিতে পারেন আজহারউদ্দিন, বিসিসিআই-এর সবুজ সঙ্কেত

প্রতারণার দায়ে গ্রেফতার ক্রিকেটার

তিনজন বিসিসিআই কর্তা সিকে খন্না, অমিতাভ চৌধুরী ও অনিরুদ্ধ চৌধুরীর উপর দায়িত্ব ছিল লোঢা কমিটির প্রস্তাবিত আইন প্রয়োগের। কিন্তু তাঁরা তাঁদের দায়িত্ব পালন করেননি। যে কারণেই শো-কজ করল আদালত। এর আগে এই অমিতাভ চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ এনেছিল বিহার ক্রিকেট বোর্ড। কিন্তু সেই সময় আদালত জানায় সিওএ স্ট্যাটাস কমিটির চতুর্থ রিপোর্ট পাওয়ার পরই বিহার বোর্ডের অভিযোগ নিয়ে ভাববে আদালত। জাস্টিস লোঢা প্যানেলের নির্দেশ ছিল কিছু প্রথাগত নিয়়মের পরিবর্তন। যেখানে মুখ্য ছিল বিসিসিআই-এ ওয়ান স্টেট-ওয়ান ভোট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE