৯ বৈশাখ ১৪২১, বুধবার, ২৩ এপ্রিল ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৪০.০°C     সর্বনিম্ন : ২৭.০ °C

ইডি আসছে শুনেই লকার খুলল পুলিশ

নিজস্ব সংবাদদাতা

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে সারদা গোষ্ঠীর কর্ণধার সুদীপ্ত সেনের দ্বিতীয় স্ত্রী পিয়ালি সেনের একটি লকার নিয়ে পুলিশ এবং এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর মধ্যে টানাপড়েন শুরু হয়েছে। বছরখানেক ধরে সারদা মামলা চলা সত্ত্বেও বিধাননগর কমিশনারেটের পুলিশ এত দিন সল্টলেকের বি-ডি ব্লকে ওই ব্যাঙ্কের লকারটি খোলার ব্যবস্থা করেনি। অথচ ইডি লকারটি বাজেয়াপ্ত করতে চলেছে জানা মাত্রই তড়িঘড়ি আদালতের অনুমতি নিয়ে মঙ্গলবার রাতে লকারটি খোলে তারা।

২৩ এপ্রিল, ২০১৪

প্রণবকে জড়িয়ে কী বলেছেন
মদন, সিডি তলব

নিজস্ব সংবাদদাতা

২৩ এপ্রিল, ২০১৪

কমিশন কুণালকে না-ডাকায় প্রশ্ন

অনুপ চট্টোপাধ্যায়

সারদার কর্ণধার সুদীপ্ত সেনকে গত সাত মাসে অন্তত তিরিশ দিন শ্যামল সেন কমিশনে হাজির করা হয়েছে। তাঁর একদা ‘ছায়াসঙ্গিনী’ দেবযানী মুখোপাধ্যায়ও বার কয়েক এসেছেন। অথচ সারদা-কাণ্ডে আর এক অন্যতম অভিযুক্ত তৃণমূলের সাসপেন্ড হওয়া সাংসদ কুণাল ঘোষকে একটি বারের জন্যও ডেকে পাঠায়নি কমিশন। প্রায় সাত মাস ধরে জেলবন্দি কুণাল কমিশনকে লিখিত জানিয়েছেন, সারদা-কাণ্ড সম্পর্কে তিনি কিছু বলতে চান। কিন্তু তাঁর আবেদনে এখনও সাড়া না-মেলায় প্রশ্ন দানা বেঁধেছে কমিশনের অন্দরেই।

২৩ এপ্রিল, ২০১৪

পক্ষপাতের অভিযোগে একসঙ্গে ২৩ অফিসারকে সরাল কমিশন

জগন্নাথ চট্টোপাধ্যায়

আগে সরে যেতে হয়েছিল এক জেলাশাসক, দুই অতিরিক্ত জেলাশাসক এবং পাঁচ পুলিশ সুপারকে। এ বার এক ধাক্কায় সরিয়ে দেওয়া হল রাজ্যের বিভিন্ন থানার ২০ জন পুলিশ অফিসার এবং তিন জন ব্লক উন্নয়ন আধিকারিক (বিডিও)-কে। দিল্লি থেকে নির্বাচন কমিশন এই নির্দেশ জানিয়ে দিয়েছে মুখ্যসচিবকে। মঙ্গলবার সন্ধ্যায় কমিশনের প্রধান সচিব আর কে শ্রীবাস্তব রাজ্যের মুখ্যসচিব সঞ্জয় মিত্রকে এই নির্দেশ পাঠিয়ে জানিয়ে দিয়েছেন, আজ, বুধবার বেলা ১১টার মধ্যে ওই অফিসারদের অন্যত্র সরাতে হবে।

২৩ এপ্রিল, ২০১৪

ইডি-র নজরে এসজেডিএ-ও

কিশোর সাহা

সারদা-কাণ্ডের সঙ্গে ‘শিলিগুড়ি-জলপাইগুড়ি ডেভেলপমেন্ট অথরিটি’র (এসজেডিএ) টাকা নয়ছয়ের মামলাতেও নজর দিল ‘এনফোর্সমেন্ট ডিরেক্টরেট’ (ইডি)। প্রায় ৬০ কোটি টাকার ওই দুর্নীতি মামলায় দলের একাধিক বড় নেতাকে আড়াল করতে তৃণমূল তৎপর হয়েছে বলে আগেই অভিযোগ ছিল বাম-সহ বিরোধীদের। রাজ্যে ভোট চলাকালীন ইডি সেই মামলায় খোঁজখবর নিতে শুরু করায় তাঁদের অনেকে ‘আশার আলো’ দেখতে শুরু করেছেন।

২৩ এপ্রিল, ২০১৪

মমতার কাজে হতাশ, মন্তব্য মোদীর

নিজস্ব সংবাদদাতা

২৩ এপ্রিল, ২০১৪

সহানুভূতির সঙ্গে পাহাড়
নিয়ে কথা চান মোদী

নিজস্ব সংবাদদাতা

গোর্খাল্যান্ড-প্রশ্নে অত্যন্ত সতর্ক পদক্ষেপই করতে চাইছেন নরেন্দ্র মোদী। আঞ্চলিক ভাবাবেগ মাথায় রেখে সকলের বক্তব্যই সহানুভূতির সঙ্গে শোনা উচিত, এবিপি আনন্দকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়ে দিলেন বিজেপি-র প্রধানমন্ত্রী। গোর্খা জনমুক্তি মোর্চার সমর্থনে দার্জিলিং আসনটি লড়ছে বিজেপি। তৃণমূল সেখানে আলাদা লড়ছে। রাজ্যের শাসক দলের অভিযোগ, দার্জিলিং আসনটি পাওয়ার জন্য গোর্খাল্যান্ডের দাবিকে সহানুভূতির সঙ্গে বিবেচনার আশ্বাস দিয়ে মোদীর দল আসলে রাজ্য ভাগের চেষ্টা করছে।

২৩ এপ্রিল, ২০১৪

বীরভূমে ভোট করে দেখিয়ে দেব: রাকেশ

কাজী গোলাম গউস সিদ্দিকী

২৩ এপ্রিল, ২০১৪

জনসভায় নতুন রাস্তার কথা বললেন মমতা

নিজস্ব সংবাদদাতা

নির্বাচন ঘোষণার পরে নতুন কোনও প্রকল্পের ঘোষণা না করাই বিধি। কিন্তু মঙ্গলবার আরামবাগের নির্বাচনী সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাড়ে তিন হাজার কোটি টাকায় একটি নতুন রাস্তা তৈরির কথা উল্লেখ করলেন। এর আগে যা ঘোষিত হয়নি। তাঁর এই বক্তৃতার কথা জানে প্রশাসনও। তবে এটিকে মুখ্যমন্ত্রীর “ভাবনাচিন্তা” বলে মনে করছেন নির্বাচনী আধিরকারিকরা। নতুন প্রকল্পের ঘোষণা বা প্রতিশ্রুতি বলে ধরছেন না। তাই একে নির্বাচনী বিধিভঙ্গ বলে ধরা হচ্ছে না, জানালেন এক নির্বাচনী আধিকারিক। জেলা সিপিএম অবশ্য বিধিভঙ্গের অভিযোগ জানানোর জন্য তৈরি হচ্ছে।

২৩ এপ্রিল, ২০১৪

সুশীল-হত্যায় আট জনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা

২৩ এপ্রিল, ২০১৪

বিডিওকে তলব নিয়ে বদলি
ওসি, শাস্তির মুখে পুলিশকর্মী

নিজস্ব প্রতিবেদন

আসানসোলের তৃণমূল প্রার্থী দোলা সেনের প্রচারে বাইক-মিছিলের অভিযোগ করেছিলেন বারাবনির বিডিও উজ্জ্বল বিশ্বাস। কিন্তু তদন্তে নেমে পুলিশ তলব করেছিল অভিযোগকারী ওই বিডিও-কেই। বারাবনি থানার সাব-ইন্সপেক্টর হারাধন গোস্বামীর সেই তলবি চিঠির ভাষাতেও সৌজন্যের তোয়াক্কা করা হয়নি বলে অভিযোগ।

২৩ এপ্রিল, ২০১৪

মত নেয়নি কেউ, উপাচার্য
হচ্ছেন না সব্যসাচী

নিজস্ব সংবাদদাতা

সংশয় ছিল সোমবার পর্যন্ত। মঙ্গলবার তা কাটিয়ে দিলেন টাটা ইনস্টিটিউট অব ফান্ডামেন্টাল রিসার্চের ‘ডিসটিংগুইশ্ড প্রফেসর’, পদার্থবিদ সব্যসাচী ভট্টাচার্য নিজেই। আচার্য-রাজ্যপালকে সরকারি ভাবে জানিয়ে দিলেন, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব তিনি নেবেন না। গত শনিবার রাজভবনে গিয়ে প্রেসিডেন্সির দায়িত্ব নিতে অনীহার কথা আচার্য তথা রাজ্যপালকে জানান সব্যসাচীবাবু।

২৩ এপ্রিল, ২০১৪

জাহাজের খোলে বিষাক্ত
গ্যাস, মৃত ২ চিনা নাবিক

নিজস্ব সংবাদদাতা

কয়লা বোঝাই জাহাজে বিষাক্ত গ্যাসে মৃত্যু হল দুই চিনা নাবিকের। গুরুতর অসুস্থ আরও দু’জন। ঘটনাটি ঘটেছে বঙ্গোপসাগরের সাগর আইল্যান্ডে। অসুস্থদের চিকিৎসা চলছে তমলুকের এক বেসরকারি হাসপাতালে। তাঁদের অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকেরা। বন্দর ও পুলিশ সূত্রের খবর, পানামার জাহাজ ‘তুয়ো ফু-৩’ ইন্দোনেশিয়া থেকে কয়লা নিয়ে সাগর আইল্যান্ডে আসে ১৯ এপ্রিল গভীর রাতে।

২৩ এপ্রিল, ২০১৪

মনোনয়ন যাত্রা

২৩ এপ্রিল, ২০১৪

বিসিএসে আবেদনের সময় বাড়ল

ডব্লিউবিসিএস পরীক্ষায় বসার জন্য আবেদন জানানোর সময়সীমা ৩০ এপ্রিল থেকে বাড়িয়ে ১৫ মে করেছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। ফি দেওয়ার শেষ দিন ১৩ মে। এ বছর থেকে পিএসসি-র ওয়েবসাইট মারফত অনলাইনে আবেদন জানানোর প্রক্রিয়া শুরু হয়েছে। কিন্তু সাইটটি ঠিকঠাক কাজ করছে না বলে টালিগঞ্জের পিএসসি দফতরে অভিযোগ জানান এক দল আবেদনকারী।

পড়ুন