Advertisement
১৮ এপ্রিল ২০২৪

রাজ্যে বাবুলকে প্রচারের মুখ করতে চায় বিজেপি

কলকাতা পুরসভা নির্বাচনে বাবুল সুপ্রিয়কে প্রচারের মুখ হিসাবে তুলে ধরার চিন্তাভাবনা শুরু করে দিল বিজেপি নেতৃত্ব। আসানসোলে তৃণমূলের হেভিওয়েট প্রার্থী দোলা সেনকে হারিয়ে লোকসভায় পা দিয়েছেন বাবুল।

দিল্লিতে রবিবার এক সম্মেলনের আয়োজন করেন রামদেব। নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী করার ব্যাপারে বিজেপিকে নিরন্তর সহযোগিতা করেছেন এই যোগগুরু। তাঁকে ধন্যবাদ জানাতে সেই সভায় পৌঁছে যান রাজনাথ সিংহ, অরুণ জেটলি, রামলাল, অমিত শাহের মতো নেতারা। জেটলি রামদেবকে গাঁধীজি ও জয়প্রকাশ নারায়ণের সঙ্গে তুলনা করেন। তিনি বলেন, রামদেবও এমন ব্যক্তি, যিনি ক্ষমতা পরিবর্তনের জন্য লড়াই করেন, কিন্তু নিজে তার শরিক হন না। সম্মেলনে বাবুল সুপ্রিয়র সঙ্গে জেটলি।  ছবি: প্রেম সিংহ।

দিল্লিতে রবিবার এক সম্মেলনের আয়োজন করেন রামদেব। নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী করার ব্যাপারে বিজেপিকে নিরন্তর সহযোগিতা করেছেন এই যোগগুরু। তাঁকে ধন্যবাদ জানাতে সেই সভায় পৌঁছে যান রাজনাথ সিংহ, অরুণ জেটলি, রামলাল, অমিত শাহের মতো নেতারা। জেটলি রামদেবকে গাঁধীজি ও জয়প্রকাশ নারায়ণের সঙ্গে তুলনা করেন। তিনি বলেন, রামদেবও এমন ব্যক্তি, যিনি ক্ষমতা পরিবর্তনের জন্য লড়াই করেন, কিন্তু নিজে তার শরিক হন না। সম্মেলনে বাবুল সুপ্রিয়র সঙ্গে জেটলি। ছবি: প্রেম সিংহ।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ মে ২০১৪ ০৩:৩২
Share: Save:

কলকাতা পুরসভা নির্বাচনে বাবুল সুপ্রিয়কে প্রচারের মুখ হিসাবে তুলে ধরার চিন্তাভাবনা শুরু করে দিল বিজেপি নেতৃত্ব।

আসানসোলে তৃণমূলের হেভিওয়েট প্রার্থী দোলা সেনকে হারিয়ে লোকসভায় পা দিয়েছেন বাবুল। রাজনীতিতে আনকোরা হলেও বলিউডের ওই গায়কের উপরে আস্থা রেখেছিলেন খোদ নরেন্দ্র মোদী। তাঁর হয়ে প্রচারে নেমে মোদী বলেছিলেন, “বাবুলকে দিল্লিতে দেখতে চাই।” আর বাস্তবে হয়েছেও তাই। আসানসোল থেকে প্রায় সত্তর হাজার ভোটের ব্যবধানে দোলাকে হারিয়েছেন তিনি। সম্পূর্ণ অরাজনৈতিক ক্ষেত্র থেকে এসেও যে ভাবে বাবুল বাজিমাত করেছেন, তাতে ভবিষ্যতে তাঁর উপরে আরও দায়িত্ব দেওয়ার কথা ভাবতে শুরু করেছে বিজেপি নেতৃত্ব।

লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে এ বার বিজেপির ভোট বেড়ে হয়েছে প্রায় সতেরো শতাংশ। ওই সংখ্যাতত্ত্বের ভিত্তিতে প্রথমে কলকাতা পুরসভা ও তারপর বিধানসভা নির্বাচনে ভাল ফল করার স্বপ্ন দেখছে বিজেপি। দলের বক্তব্য, বাবুলের মধ্যে বড় মাপের নেতা হয়ে ওঠার গুণ রয়েছে। দল মনে করছে, রাজ্যের যুব সমাজের একটি বড় অংশ এ বার বিজেপিকে ভোট দিয়েছেন। বাবুল সেই যুব সমাজের প্রতিনিধি। রাজ্য বিজেপি সভাপতি রাহুল সিংহও চান বাবুল দলের কাজে আরও সক্রিয় ভূমিকা নিন।

পশ্চিমবঙ্গে বিজেপির সংগঠন আরও মজবুত করার দায়িত্ব দেওয়ার পাশাপাশি দলের বড় অংশ চায়, মোদী মন্ত্রিসভাতেও জায়গা দেওয়া হোক বাবুলকে। কেননা তাঁকে মন্ত্রী করলে কেন্দ্রের পক্ষ থেকে রাজ্যের মানুষকেও ইতিবাচক বার্তা দেওয়া সম্ভব হবে। মন্ত্রিত্ব পাবেন কি না, তা নিয়ে সংশয় থাকলেও দলীয় কার্যক্রমে যোগ দিতে অবশ্য গতকালই দিল্লি এসে পৌঁছেছেন বাবুল। গত কাল সন্ধেয় লোকসভায় গিয়ে সাংসদ হিসেবে প্রয়োজনীয় সইসাবুদ করে এসেছেন তিনি। আজ বিজেপি নেতা রামলালের সঙ্গে বৈঠক করার পাশাপাশি দিল্লির তালকাটোরা স্টেডিয়ামে একটি অনুষ্ঠানেও যোগ দেন তিনি। যোগগুরু বাবা রামদেবের ডাকা ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপি নেতা রাজনাথ সিংহ ও অরুণ জেটলি। সেখানেও দলের শীর্ষ নেতাদের সঙ্গে একপ্রস্ত আলাপ-আলোচনা করেন তিনি।

দিল্লির রাজনৈতিক অলিন্দে তাঁর মন্ত্রিত্ব পাওয়া নিয়ে জল্পনা চললেও নিজে মুখে কিন্তু সে বিষয়ে কিছু বলেননি গায়ক-সাংসদ। তাঁর কথায়, “এটা কোন বলিউডি রোমান্স নয়, এটা রাজনীতি। নরেন্দ্র মোদী তথা দলীয় নেতৃত্ব আমায় যা দায়িত্ব দেবেন আমি তা-ই পালন করে চলব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

babul supriyo bjp new delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE