Ananda Utsav 2019

বেন্টলি মোটরস নিয়ে আসছে তৃতীয় জেনারেশন ‘ফ্লাইং স্পার’!

‘ক্লাসিক স্পোর্টস সেডান’-এর বেশ কয়েকটি ফিচার এই প্রথম বারের জন্য পাওয়া যাবে ‘ফ্লাইং স্পার গ্র্যান্ড টুরিং সেডান’ এ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০১৯ ১৯:৫৬
Share:

ফ্লাইং স্পার

ব্রিটিশ গাড়ি প্রস্তুতকারী সংস্থা বেন্টলি মোটর্সের শতবর্ষ এই বছর। সেই উপলক্ষে তারা বাজারে নিয়ে আসতে চলেছে তৃতীয় জেনারেশন ‘ফ্লাইং স্পার গ্র্যান্ড টুরিং সেডান’। বেন্টলির দাবি, তাদের এই নতুন মডেল যেমন উপভোগ্য, তেমনই বিলাসবহুল।

Advertisement

‘অল হুইল স্টিয়ারিং’ বিশিষ্ট এই নতুন বেন্টলি শহরের রাস্তায় গাড়ি চালানোকে অনেকটাই উপভোগ্য করবে বলে দাবি করছে এই সংস্থা। দ্রুত গতিতে গাড়ি চালানোর সময় এই বিশেষ বৈদ্যুতিক সিস্টেমটি ওভারটেক ও লেন পরিবর্তনের সময় আপনার গাড়িকে রাখবে সুরক্ষিত। চারটি চাকাতেই স্টিয়ারিংয়ের নিয়ন্ত্রণ থাকবে।

‘অল হুইল স্টিয়ারিং’-এর ফলে স্বল্প গতিতেও সমান স্বাচ্ছন্দের সঙ্গে উপভোগ করতে পারবেন আপনার যাত্রা। সাম্প্রতিক সময়ের প্রতিটি ‘ফ্লাইং স্পার’-এর মতো তৃতীয় জেনারেশনের এই মডেলটিও আপনাকে দেবে সর্বোচ্চ ট্র্যাকশন যুক্ত ‘অল হুইল ড্রাইভ’।

Advertisement

আরও পড়ুন:আরটিগার ধাঁচে মারুতির নয়া এমপিভি এক্সএল ৬ চলে এল বাজারে

‘ক্লাসিক স্পোর্টস সেডান’-এর বেশ কয়েকটি ফিচার এই প্রথম বারের জন্য পেয়ে যাবেন নতুন মডেলটিতেও। কোনও সঙ্কটের আশঙ্কা তৈরি হলে, এই সিস্টেমটি অবিলম্বে সক্রিয় ভাবে সামনের চাকায় ‘অল হুইল ড্রাইভ’-এর নির্দেশ পাঠিয়ে দেয়। সেই শঙ্কার আভাস পেয়ে সক্রিয় হয়ে ওঠে গাড়িকে বিপন্মুক্ত রাখার সিস্টেমগুলি। ফলে বিপদের ঝুঁকি কমে যায় অনেকটাই।

আরও পড়ুন:বিএমডব্লিউ আনল আধুনিক প্রযুক্তির বাইক, কী কী সুবিধা, দাম কত?​

প্যাসেঞ্জার এয়ার ব্যাগ ও সাইড এয়ার ব্যাগের সুবিধার সঙ্গে এই গাড়িতে পেয়ে যাবেন চাইল্ড সেফটি লক এবং পাওয়ার ডোর লকও। এই বিলাসবহুল গাড়ির দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৩.৭৪ কোটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন