Durga Puja 2019

পুজোর আগেই মাত্র ৩.৬৯ লক্ষ টাকায় পাওয়া যাবে মিনি এসইউভি

এস-প্রেসো পাওয়া যাবে চার রকম ভ্যারাইটিতে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৯ ১৫:২৪
Share:

ভারতে চলে এল মারুতি সুজুকির এস-প্রেসো। যার এক্স-শোরুম দাম মাত্র ৩.৬৯ লক্ষ টাকা। মারুতি ফিউচার এস-এর ধারণা থেকে তৈরি হওয়া এই মিনি এসইউভি গত বছর নয়ডায় অটো এক্সপোতে প্রদর্শিত হয়েছিল।

Advertisement

এই গাড়ির বিএস৬ কমপ্লায়ান্ট ইঞ্জিনে থাকছে৫-স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স, অটোম্যাটিক ম্যানুয়াল ট্রান্সমিশন সমেত। অল্টো কে১০-এর মতো এই গাড়িতেও থাকছে এক লিটার পেট্রল ইঞ্জিন। যা সর্বাধিক ৯০এনএম টর্ক তৈরি করতে পারে ৩,৫০০ আবর্তন প্রতি মিনিটে।

এস-প্রেসো গাড়িটির ভিতরটা কালো রঙের। ড্যাশবোর্ডে গাড়ির রঙের সঙ্গে মিলিয়ে করা বোর্ডার চোখ টানে গাড়িপ্রেমীদের। থাকছে স্মার্ট টাচ স্ক্রিন যা কানেক্ট করা যাবে অ্যাপেল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো, দু’ধরনের ফোনের সিস্টেমের সঙ্গেই। এই গাড়ি প্রস্তুতকারী সংস্থার অন্য গাড়ি ওয়াগন-আর। সেই গাড়ির মতোই এর স্টিয়ারিং হুইল। সুরক্ষার কথা মাথায় রেখে রাখা হয়েছে ডুয়াল এয়ারব্যাগ। গাড়ি রাখার সময় পিছনে যাতে ধাক্কা না লাগে সে জন্য রয়েছে সেন্সর। রয়েছে গাড়ির গতি নির্ণয় করে দরজা বন্ধ হয়ে যাওয়ার সিস্টেমও।

Advertisement

আরও পড়ুন: পকেটসই দামে এসইউভি-র খোঁজ করছেন? ফোর্ড ইকোস্পোর্টে আস্থা রাখুন​

এস-প্রেসো পাওয়া যাবে চার রকম ভ্যারাইটিতে। সেগুলি হল স্ট্যান্ডার্ড, এলএক্সআই, ভিএক্সআই এবং ভিএক্সআই প্লাস। গাড়ির সামনের ডিজাইন এই সংস্থার অন্য গাড়ি ভিতারা ব্রেজার থেকে অনুপ্রাণিত। গাড়িরসামনের দিকটা অন্য এসইউভির মতো। পিছনের দিকে এস-প্রেসোর রয়েছে বড় বুট লিড। এখনও অবধি দু’টি রঙে পাওয়া যাচ্ছে এস-প্রেসো। পার্ল স্টারি ব্লু এবং সিজল অরেঞ্জ রঙে।

মনে করা হচ্ছে মারুতির এই গাড়ির প্রতিদ্বন্দ্বী হতে পারে রেনল্টের কুইড ফেসলিফ্ট। কাল, ১ অক্টোবর সেই গাড়ি বাজারে আসতে পারে বলে জানা যাচ্ছে।­

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন