Durga Puja 2020

নতুন প্রজন্মের কথা ভেবেই হোন্ডার নতুন মোটর সাইকেল হন্ডা হাইনেস সি বি ৩৫০

হন্ডা হাইনেস সি  বি ৩৫০-র  কারিগরী,  প্রযুক্তি ও মজবুতির দিক দিয়ে এতটাই এগিয়ে, যা দেখে অন্যরা হিংসে করতেই পারে।

Advertisement

জয়দীপ সুর

শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২০ ১৭:৫২
Share:

একেবারে নতুন প্রজন্মের জন্য হন্ডা নিয়ে এল এমন এক মোটরবাইক, যাতে একেবারে সাম্প্রতিক প্রযুক্তির সব কিছু মজুত। ৩৫০ সিসির ৪ স্ট্রোক ইঞ্জিনের সিঙ্গল সিলিন্ডার এই মোটরবাইকের মধ্যে আছে পিজিএম কারিগরী, যেটা ইঞ্জিনকে যেমন ঠান্ডা করে, তেমনই ইঞ্জিনের ক্ষমতাকে আরো অনেক গুণ বাড়িয়ে দেয়। হন্ডা সিলেক্টেবল টর্ক কন্ট্রোল পিছনের চাকার নিয়ন্ত্রিকা শক্তিকে এতটাই মজবুত করে যে পিছনের চাকা মাটিকে কামড়ে থাকে। যার ফলে চালকের নিরাপত্তার দিকটি অনেক সুরক্ষিত হয়। হন্ডা হাইনেস সি বি ৩৫০-র কারিগরী, প্রযুক্তি ও মজবুতির দিক দিয়ে এতটাই এগিয়ে, যা দেখে অন্যরা হিংসে করতেই পারে। আজকের প্রজন্মের জন্য এই বাইকেই আছে একমাত্র হন্ডা স্মার্ট ফোন ভয়েস নিয়ন্ত্রণ ব্যবস্থা। যেটা চালকের স্মার্ট ফোনের সঙ্গে ব্লুটুথ প্রযুক্তিতে সংযোগ ঘটাবে মোটরবাইকের। যার সাহায্যে নেভিগেশন থেকে গান শোনা, ফোন কল রিসিভ করা ,মেসেজ দেখা, এমনকি আপনার স্মার্ট ফোনে আবহাওয়ার আপডেট পেতে সাহায্য করবে বাম দিকে থাকা একটি বাটন। এই প্রযুক্তিকে সংক্ষেপে বলা হয়েছে এইচএসভিসিএস অ্যাপ্লিকেশন। আর এটি সবচেয়ে কার্যকর হয় আপনার হেলমেটের সঙ্গে থাকা হেডফোনের সমন্বয়ের মাধ্যমে।

Advertisement

এই মোটরবাইকে থাকা ডিজিটাল স্পিড মিটারে রয়েছে, একের মধ্যে অনেক কিছ। যেমন,ইকো ইনডিকেটরের কাজ, ইঞ্জিন ইনডিকেটরের কাজ, তেল কতটা আছে সেটা জানানো, তার সঙ্গে কতটা পথ এল, আর যা তেল আছে সেটাতে কতটা পথ যাওয়া যেতে পারে— সমস্ত কিছু বলে দেবে এই ডিজিটাল স্পিড মিটার। ব্যাটারির অবস্থাও জানা যাবে এখান থেকে।

আরও পড়ুন: শৌখিন গাড়ি প্রেমিকদের মনের আকাঙ্ক্ষা পুরণ করবে নতুন থর ক্লাসিক

Advertisement

এই মোটরবাইকে থাকা এলইডি হেডলাইটের কথা নাই বা বলা গেল।

একেবারে মেড ইন ইন্ডিয়া এই মোটর সাইকেলের দাম ১.৮৫ লাখ টাকা।

প্রস্তুতকারক সংস্থা হণ্ডা মোটরবাইক অ্যান্ড স্কুটার ইন্ডিয়া লিমিটেডের পক্ষে ম্যানেজিং ডিরেক্টর আতসুসি অগাতা এই মোটর সাইকেল সম্পর্কে বলেছেন , একেবারে নতুন প্রজন্মের যুবাদের কথা ভেবেই তৈরি হয়েছে এই বাইক। আর হোন্ডা ব্র্যান্ড সারা বিশ্বের যুবাদের জন্যই ভেবে তৈরি করেন তাঁদের বাইক, সে তো সকলেরই জানা কথা।

আরও পড়ুন: একশো ভাগ যাত্রী-নিরাপত্তা টয়োটার আর্বান ক্রজারে

এই মোটর সাইকেলটি যাঁরা মোটর স্পোর্টস ভালোবাসেন, তাঁদের মনের ইচ্ছাকেও পুরণ করবে বলে দাবি প্রস্তুতকারক সংস্থার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন