kali Puja 2022

এক ঝলকে ভারতের সেরা সেডান গাড়ি যা রয়েছে আপনার সাধ্যের মধ্যেই!

ভারতের অটোমোবাইল বাজারকে এই গাড়িগুলি সমৃদ্ধ করে আসছে ধারাবাহিক ভাবে।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ১৩:৫৩
Share:
০১ ১০

ভারতের গাড়ির বাজারে ঢেউ তুলেছে বেশ কিছু আধুনিক গাড়ি। বলা যায়, দেশের অটোমোবাইল স্পেসে যুগান্তর ঘটিয়েছে এই গাড়িগুলি। আসুন এক ঝলক দেখে নেওয়া যাক, কী কী গাড়ি রয়েছে এই তালিকায়।

০২ ১০

হুন্ডাই ক্রেটা: ভারতের সবচেয়ে সফল এসইউভির শিরোপা পেয়েছে এই হুন্ডাই ক্রেটা। এই কমপ্যাক্ট এসইউভি বিভাগে নাম তোলার চেষ্টা করছে প্রায় প্রতিটি গাড়ি নির্মাতা সংস্থা। ভারতের গাড়ির বাজারে সবচেয়ে বেশি পরিবর্তন এনেছে এই গাড়ি।

Advertisement
০৩ ১০

মারুতি ব্যালেনো: সাম্প্রতিক প্রযুক্তি এবং বৈশিষ্ট্যযুক্ত এই প্রিমিয়াম হ্যাচব্যাক মারুতির ক্ষেত্রে বড়সড় গেম-চেঞ্জার। সংস্থার সবচেয়ে বেশি বিক্রিত গাড়ির তালিকায় নাম রয়েছে ব্যালেনোর।

০৪ ১০

মারুতি ডিজায়ার: ৪ মিটারের কম দৈর্ঘ্যে সেডান গাড়ি? হ্যাঁ, মারুতি ডিজায়ারের এই অত্যাধুনিক সংস্করণ তা সম্ভব করে তুলেছে। অভিজাত অন্দরসজ্জা ও ফিচারের সঙ্গে অত্যাধুনিক ইঞ্জিনের দৌলতে এই গাড়ি এখন ক্রেতাদের সেরা পছন্দের তালিকায়। দেশে সর্বাধিক বিক্রিত সেডানের শিরোপাও ডিজায়ারের।

০৫ ১০

টয়োটা ইনোভা: এই গাড়ির ভক্তমহল আড়েবহরে রীতিমতো চওড়া। ভাবুন তো কী বিপুল জনপ্রিয়তা! ভারতের বাজারে সেরা প্রিমিয়াম এমপিভির কথা উঠলেই যে নামটি শুরুর দিকেই আসে, তা হল টয়োটা ইনোভা।

০৬ ১০

হন্ডা সিটি: হন্ডা সিটি ভারতের প্রথম প্রিমিয়াম সেডানগুলির একটি। ভিতরে জায়গা যথেষ্ট বড় তো বটেই, ভিটেক ইঞ্জিন ও অত্যাধুনিক ইঞ্জিনিয়ারিং প্রযুক্তি রয়েছে এই গাড়িতে।

০৭ ১০

মাহিন্দ্রা স্করপিও: মাহিন্দ্রা বাজারে সুপরিচিত এবং গ্রাহকদের কাছেও বেশ আকর্ষণীয় একটি ব্র্যান্ড। সংস্থার সবচেয়ে জনপ্রিয় গাড়ি স্করপিও। ভারতের প্রথম এসইউভি স্করপিও এবং মাহিন্দ্রার গাড়ির তালিকাতেও সবথেকে গুরুত্বপূর্ণ। প্রতি বছরই আপগ্রেড হয়েছে এই গাড়ি।

০৮ ১০

টাটা নেক্সন: প্রথম ভারতীয় গাড়ি, যেটি গ্লোবাল এনসিএপি রেটিংয়ে ৫ স্টার পেয়েছে। এই গাড়ির বৈদ্যুতিক সংস্করণটি প্রকৃতপক্ষেই সফল ইভি হয়ে উঠেছে ভারতীয় বাজারে। এখনও এই টাটা নেক্সন দেশের ইভি গাড়ির বাজারে একটা বড় অংশ দখল করে আছে।

০৯ ১০

ভারতে গাড়ির বাজারকে প্রাণবন্ত করে তুলেছে এই মডেলগুলিরই চমকপ্রদ আধুনিক ফিচার্স। সাধে কি গ্রাহকেরা নিয়মিত আস্থা রেখে চলেছেন তাদের উপরে!

১০ ১০

ভারতের অটোমোবাইল বাজারকে এই গাড়িগুলি সমৃদ্ধ করে আসছে ধারাবাহিক ভাবে। গাড়ি কিনবেন ভাবছেন? এই তালিকা থেকেই অনায়াসে বেছে নিতে পারেন আপনার পছন্দের বাহনটিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement