Celebrity Durga Puja Celebration

মায়ের গন্ধ মাখা পুজোর চারটে দিন: যিশু সেনগুপ্ত

ইদানীং শুটের জন্য নিয়তই তাঁকে কলকাতা-মুম্বই করতে হচ্ছে যিশুকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৮ ১৫:২৭
Share:

পুজোয় ধুনুচি নাচ চাই-ই যিশু সেনগুপ্তর।- ছবি: নিজস্ব চিত্র।

দুর্গাপুজো মানে ‘মা’। বলে উঠলেন যিশু সেনগুপ্ত। ইদানীং শুটের জন্য নিয়তই তাঁকে কলকাতা-মুম্বই করতে হচ্ছে। মুম্বইতে চলছে ‘মনিকর্ণিকা’-র শুট। আর কলকাতায় শুরু হয়ে গিয়েছে অপর্ণা সেনের ‘ঘরে বাইরে’, চলছে ‘এক যে ছিল রাজা’র প্রোমোশন। কিন্তু দুর্গাপুজোয় কলকাতা ছাড়া অন্য কিছু ভাবতেই পারেন না যিশু।
‘‘আসলে আমাদের পাড়ার পুজোটা আমার মা উদ্যোগী হয়ে করতেন। পাড়ার মেয়েরাই সবচেয়ে অ্যাক্টিভ ছিল এই পুজোতে। সেটা আমার মায়ের জন্য। ছেলেরা চাঁদা তোলার দায়িত্বে থাকত কেবল। মা চলে গেলেও মনে হয় এই পুজোর মধ্যে মা আছে। রোজ সত্যি মাকে মনে পড়ে না। কিন্তু পুজোর বাঁশ পড়তে দেখলেই মায়ের জন্য মন কেমন করে ওঠে...’’, যিশুর গলায় আবেগ।

Advertisement

দুর্গাপুজোয় প্যান্ডেলের কাছে থাকবেন বলে রীতিমতো গেস্ট হাউজ ভাড়া করে সপরিবার থাকেন যিশু-নীলাঞ্জনা।বাড়ি থেকে পুজোর সময় পুরনো পাড়ায় যাতায়াতে অসুবিধে। তাই এই অভিনব ব্যবস্থা।বন্ধুদের আড্ডা মারার আর ঘুমনোর জন্য আলাদা রুম নেওয়া হয়।

‘‘দুর্গাপুজোতে সব বারের মতো এ বারেও ঢাক বাজানো, অঞ্জলি দেওয়া থেকে ধুনুচি নাচ। সব আমার লিস্টে মাস্ট!দুর্গাপুজোয় আমি অভিনেতা যিশু সেনগুপ্ত নই একেবারেই। আমার বন্ধুবান্ধবেরা সকলে জানে। আমি তখন পুরোপুরি পাড়ার ছেলে। সারা বছর এই দিনগুলোর জন্যই তো তাকিয়ে থাকি,’’উত্তেজিত যিশু।

Advertisement

স্ত্রী নীলাঞ্জনা ও দুই কন্যার সঙ্গে যিশু সেনগুপ্ত। ছবি: যিশুর টুইটার হ্যান্ডল থেকে গৃহীত।

আরও পড়ুন: এই পুজোয় খাওয়া-ঘুম-রাধুবাবুর স্টু, নব প্রেম পঞ্চাশে​

আরও পড়ুন: আড্ডা আর প্রচুর খাওয়া, এটাই আমার পুজো, বলছেন ঋদ্ধিমা​

এমনিতেই বিশেষ ডায়েটের ধার ধারেন না। আর দুর্গাপুজোয় তো প্রশ্নই ওঠে না। ‘‘বিরিয়ানি কাবাব তো থাকবেই। আবার মাংসের ঝোলও চলবে। আর নিরামিষ আমি খাই না। আমার গুরুদেবের বারণ আছে।’’হাসতে হাসতে বললেন যিশু।

পাড়া, বন্ধুবান্ধব, মেয়েরা আর নীলাঞ্জনা— এই নিয়েই এ বছরের ‘এক যে ছিল রাজা’র পুজো প্ল্যান।সঙ্গে ধুতি-পাঞ্জাবি। আর প্রেম? ‘‘নাহ্, ওটা যা হওয়ার নীলাঞ্জনার সঙ্গেই হয়ে গেছে’’, সাফ জবাব যিশুর।

নতুন ছবি রিলিজ থেকে আড্ডা, যেভাবেই চলুক না কেন পুজো, যিশু মনে মনে তাঁর ছেলেবেলার মায়ের গন্ধই মেখে থাকেন পুজোর চারটে দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন