Bhaiphota 2022

সিঙারা, পায়েস থেকে দই মাছ- ভাইফোঁটায় দাদা প্রসেনজিতের জন্য আর কী ছিল পল্লবীর মেনুতে?

টলিউডের ‘বুম্বাদা’ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও তাঁর বোন পল্লবী চট্টোপাধ্যায়ের ভাইফোঁটার আনন্দ এ বার ছিল একটু অন্য রকম।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ১৭:৩৬
Share:
০১ ০৫

তাঁদের ভাইফোঁটার উদযাপন সারা সিনেপাড়ায় বিখ্যাত। শুধু যে ভাইফোঁটায় অনেক আয়োজন ও এলাহি আমেজ থাকে তা-ই নয়। সঙ্গে থাকে উৎসবের মেজাজে কাটানো অজস্র মুহূর্ত। টলিউডের ‘বুম্বাদা’ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও তাঁর বোন পল্লবী চট্টোপাধ্যায়ের ভাইফোঁটার আনন্দ এ বার ছিল একটু অন্য রকম।

০২ ০৫

পল্লবী আনন্দবাজার অনলাইনকে জানান, এই বছরের ভাইফোঁটা নিয়ে কোনও পরিকল্পনাই ছিল না দু'জনের। এমনই ব্যস্ততা দাদার যে, তিনি নিজেই জানতেন না কোথায় হবে ভাইফোঁটার অনুষ্ঠান! পল্লবীর কথায়, তাঁর সদাব্যস্ত অভিনেতা দাদা ফোনে জানিয়েছিলেন, অল্প সময়ের জন্যে আসবেন বোনের বাড়ি। তবে থাকতে পারবেন না বেশি ক্ষণ! তাই এলাহি খাওয়াদাওয়ার ব্যবস্থা না করে চটজলদি তিনি সাজিয়ে ফেলেন দাদার প্রিয় চা, সিঙারা আর পায়েস। ফোঁটা নেওয়া পর্ব মিটলে চা-সহযোগে ভাই-বোনের আড্ডা চলে কিছু ক্ষণ।

Advertisement
০৩ ০৫

পল্লবী জানান, তাঁর দাদার অত্যন্ত প্রিয় খাবার দই মাছ, ফিশ ফ্রাই ইত্যাদি জমাটি মেনু আয়োজনে থাকলেও সময়ের অভাবে খাওয়াদাওয়াটা হয়ে ওঠেনি। তাই পরে দাদার জন্য পাঠিয়ে দেবেন নিজে হাতে করা রান্নাগুলি।

০৪ ০৫

ভাইফোঁটা উপলক্ষে ভোজন পর্ব কি শুধু আজকেই? একদমই নয়! পল্লবী আরও জানালেন, আগামী তিন-চার দিনের মধ্যেই তিনি নিজে হাতে আবার এলাহি রান্নার আয়োজন করবেন দাদার জন্য! মেনুতে কী থাকবে তখন? বোনের কথায় জানা গেল, তাঁর হাতের চিকেন রোস্ট, বেকড কন্টিনেন্টাল খাবার, পোট্যাটো জ্যাকেট, ম্যাশড পোট্যাটো ইত্যাদি খুব ভালবাসেন প্রসেনজিৎ।

০৫ ০৫

ভাইফোঁটার উপহারে বোনের পছন্দের একটি গয়না উপহার দিয়েছেন 'বুম্বাদা'। পল্লবী উপহার দিয়েছেন একটি সুগন্ধী। আর ঈশ্বরের কাছে প্রার্থনা করেছেন দাদার সুস্থতা, ভাল থাকা। দাদা যেন সকল মানুষের আরও ভালোবাসা নিয়ে সমৃদ্ধ হতে পারেন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement