Durga puja 2010

পুজোয় প্যান্ডেল হপিং? সঙ্গে এইগুলি রাখছেন তো?

পুজোর পোশাকের সঙ্গে ক্যারি করতে ভুলবেন না মানানসই ব্যাগ। এই ব্যাগেই ভরে ফেলতে পারেন আপনার সারা দিনের নানান প্রয়োজনীয় সামগ্রী।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৯ ১১:১৮
Share:
০১ ১২

পুজোর ষষ্ঠী থেকে দশমীর প্ল্যান ইতিমধ্যেই নিশ্চই বানিয়ে ফেলেছেন! দুর্গা পুজো মানেই দীর্ঘ দিনের অপেক্ষার পর প্রিয় বন্ধুদের মিলন। প্যান্ডেলে হপিং, জমিয়ে আড্ডা আর রসনাতৃপ্তি!

০২ ১২

পুজোর ক’দিন বেশির ভাগ সময়টাই কাটবে বাড়ির বাইরে। পুজোর পোশাকের সঙ্গে ক্যারি করতে ভুলবেন না মানানসই ব্যাগ। ব্যাগেই ভরে ফেলতে পারেন আপনার সারা দিনের প্রয়োজনীয় সামগ্রী।

Advertisement
০৩ ১২

ব্যাগে টুকিটাকি জিনিসগুলি গুছিয়ে রাখতে ক্ষতি কোথায়? জেনে নিন, কোন বিশেষ জিনিসগুলি ভুলে গেলে আপনার পুজোয় বেড়ানো হতে পারে মাটি।

০৪ ১২

ফিটফাট হয়ে রাস্তায় বেড়োতেই বৃষ্টির জ্বালায় আপনার সাজ পুরো ঘেঁটে ঘ! তাই পুজোয় ব্যাগে অবশ্যই ছাতা রাখুন। রোদ হোক কিংবা বৃষ্টি, মিলবে সমস্যার সমাধান।

০৫ ১২

পুজো মানেই সেলফি মাস্ট। আর এই করতেই আপনার মোবাইলের ব্যাটারি কখন লাল চোখ দেখায় কে বলতে পারে? সঙ্গে অবশ্যই রাখুন পাওয়ার ব্যাঙ্ক, ফোনকে অল টাইম সচল রাখার ম্যাজিক বক্স।

০৬ ১২

প্যান্ডেল ভ্রমণের সময় আপনার ডিএসএলআর ব্যাগে ক্যারি করতে ভুলবেন না। তবে কেত দেখিয়ে হাতে ক্যামেরা নিয়ে বেড়লে লেন্সে ধুলো জমে নষ্ট হয়ে যেতে পারে আপনার সাধের ক্যামেরা।

০৭ ১২

পুজোর সময় আপনি চাইবেন আপনার সাজ হোক সকলের থেকে আলাদা। কয়েক ধরনের শেডস থাকলে পোশাকের সঙ্গে তা ম্যাচিং করে পরতেই পারেন। স্টাইলও হবে, রোদ থেকেও পাবেন রেহাই।

০৮ ১২

সকালের সাজ দুপুর গড়াতেই স্মাজ হতে শুরু করে। পুজোয় সারা দিন পরিপাটি সাজ ধরে রাখতে চাইলে সঙ্গে রাখুন ছোট মেকআপ পাউচ। তাতেই ভরে ফেলুন মেকআপের টুকটাক সামগ্রী।

০৯ ১২

বাঙালি পুজোয় ঠাকুর দেখতে বেড়বে, অথচ পেটপুজো করবে না, তাকি সম্ভব? ব্যাগে রেখে দিন হ্যান্ড স্যানিটাইজার। খাওয়ার আগে অবশ্যই হাত স্যানিটাইজ করুন নইলে পেটের সমস্যা আবধারিত।

১০ ১২

পুজোর সময় প্যান্ডেল দর্শনে বাস, ট্রাম, মেট্রোই ভরসা। পথে তাড়াহুড়োয় হঠাত্ জামার সেলাই খুলে যাওয়া, ছিঁড়ে যাওয়ার মতো ঘটনা ঘটতেই পারে। তাই ব্যাগে একপাতা সেফটি পিন সব সময় রাখুন।

১১ ১২

পুজোয় নতুন জুতো পড়ে বেড়তেই পায়ে পড়ল ফোস্কা। এই সমস্যার আমরা প্রায়শই সম্মুখীন হই। তাই ব্যাগে ব্যান্ডেজ টেপ রাখতে ভুলবেন না। কাজে লাগতে পারে আপনার কিংবা আপনার প্রিয় জনের।

১২ ১২

বাঙালি পুজোয় ঠাকুর দেখতে বেড়বে, অথচ পেটপুজো করবে না, তাকি সম্ভব? ব্যাগে রেখে দিন হ্যান্ড স্যানিটাইজার। খাওয়ার আগে অবশ্যই হাত স্যানিটাইজ করুন নইলে পেটের সমস্যা আবধারিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement