Durga Puja 2019 Ananda Utsav 2019 Fashion Durga Puja Dresses Durga Puja Fashion দুর্গাপুজো সাজ

শাড়িতেই খুলবে সাজ, রইল এ বার পুজোর সেরা ট্রেন্ডের সন্ধান

@84bongully-র পৌষালী মজুমদার আপনাদের জন্য এনেছেন গড়িয়াহাট এবং দক্ষিণাপনে কিছু অভিনব শাড়ি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৯ ১৮:৪৮
Share:
০১ ১১

কে বলেছে পুজোয় নজরকাড়া সাজ পেতে পকেট থেকে খসবে বিস্তর খরচ? @84bongully-র পৌষালী মজুমদার আপনাদের জন্য এনেছেন গড়িয়াহাট এবং দক্ষিণাপনে কিছু অভিনব শাড়ি। পকেটসই দামের এ সব শাড়িতেই সারতে পারেন পুজোর সাজ।

০২ ১১

গ্রিন হ্যান্ডলুম: বাংলার ঐতিহ্য তাঁতের শাড়ি। সে কথা মাথায় রেখেই এই পুজোয় দক্ষিণাপনের শাখার এমন সবুজ হ্যান্ডলুম শাড়িই হয়ে উঠুক আপনার পুজো-বিকেলের সাজ। সঙ্গে পরুন একটি ছাপা ব্যাকলেস ব্লাউজ, কিছু অক্সিডাইজড গয়না এবং হালকা মেক আপ।

Advertisement
০৩ ১১

লাল গামছা ছাপা: যদি চান একটি ছকভাঙা রূপ, তা হলে দক্ষিণাপণের @84bongully-র এই গামছা শাড়িটি বেছে নিন। সাহসী হলে ব্লাউজ না পরে সঙ্গে পরুন একটি সাদা শার্ট। পড়ুন কিছু অক্সিডাইজড গয়না, এবং এক জোড়া ভিন্টেজ জুতো। চুলে লাগান সাদা গোলাপ।

০৪ ১১

হলুদ হ্যান্ড প্রিন্টেড: শিল্পনৈপুণ্যের ছোঁয়া পাবেন দক্ষিণাপণের এই হাতে আঁকা তাঁতের শাড়িতে। সঙ্গে পরুন একটি আধুনিক ব্যাকলেস ব্লাউস এবং এথনিক গয়না।

০৫ ১১

কাসাভু: দক্ষিণাপণেই মিলবে কেরলের চিরাচরিত এই কাসাভু শাড়িটি । পুজোর সকালে একটি চোখ ধাঁধানো লুক পেতে সঙ্গে পরুন একটি প্রিন্টেড ব্রোকেডের ব্লাউস এবং কুন্দনের মাং টিকা।

০৬ ১১

নীলরঙা সিল্ক: পুজোর বিকেলের সাজ মানেই যে ভারী মেক আপ, গয়না তা কিন্তু নয়। গড়িয়াহাটেও @84bongully-র পৌষালি মজুমদার আপনাদের জন্য সাজিয়েছেন এই সিল্ক শাড়িটি। সঙ্গে পরুন একটি হাফ-স্লিভ সোনালি ব্লাউজ, হাতে-গলায় ষাঁড় চেন ও বালা।

০৭ ১১

পিঙ্ক শিফন: গড়িয়াহাটের শাখার এই শিফন শাড়িটির সঙ্গে একটা ফ্লোরাল শ্রাগ আর বেল্ট স্টাইল করলে কেমন হয়? গ্ল্যামারাস মেক আপ আর হালকা ফেদার জুয়েলারি দিয়ে সাজুন আর হয়ে উঠুন পাড়ার ট্রেন্ড সেটার।

০৮ ১১

কালো গাদোয়াল: কানে হালকা কুন্দনের গয়না, মুগ্ধকর মেক আপ, চুলে লাল গোলাপ আর সঙ্গে গড়িয়াহাটের শাখার এই গাদোয়াল শাড়িটি। সকলে আপনার দিকে ঘুরে তাকাবেই।

০৯ ১১

তাঁতের মাহাত্ম্য: লাল-সাদা তাঁত আর এক মাথা সিঁদুর— এই ট্রাডিশনাল কম্বিনেশন ছাড়া দশমীর সিঁদুর খেলা প্রায় অসম্পূর্ণ | লাল স্লিভলেস ব্লাউজ, হাতে কুন্দন বা সোনার বালা, কপালে লাল টিপ, আর চুলে একজোড়া গোলাপ। এই সাজ সরিয়ে রাখুন দশমীর জন্য।

১০ ১১

পিচ ঢাকাই: গতানুগতিক স্টাইলিং থেকে যদি বেরিয়ে আসতে চান, তা হলে গড়িয়াহাটের শাখা থেকে বেছে নিন এমন একটি প্যাস্টেল শেডের ঢাকাই। সঙ্গে পড়ুন একটি আধুনিক হল্টার নেক ব্লাউজ আর অক্সিডাইজড ঝুমকো।

১১ ১১

কটন সিল্ক: গড়িয়াহাটের শাখা থেকে বেছে নিন ব্রাইট কম্বিনেশনের কটন সিল্ক | সঙ্গে থাকুক একটি ব্রোকেডের ব্লাউজ আর মুক্তোর গয়না | চুলে গুঁজুন রঙিন ফুল। এতেই সাজ খুলবে। (লোকেশন: রেডব্রিক রেসিডেন্সি, কলকাতা। ছবি: প্রতীক মন্ডল, সুপ্রিয় সরকার)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement