hair style

নবমীর রাতে এই সব হেয়ার স্টাইলেই হোক বাজিমাত!

মানানসই হেয়ার স্টাইল আপনাকে ভিড়ের মাঝেও আলাদা করে দিতে পারে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০১৯ ১৪:৪৫
Share:
০১ ১০

পুজোর ক’টা দিন আমরা নিজেদের নানা রূপে সাজিয়ে তুলি। আর চুলের নানা কেতা ছাড়া সাজ যেন ভাবাই যায় না! তাই নবমীর রাতের জন্যই সরিয়ে রাখুন পুজোর সেরা হেয়ার স্টাইলকে।

০২ ১০

ওয়েস্টার্ন হোক বা এথনিক, নবমীর সাজ যেমনই হোক, তার সঙ্গে মানানসই হেয়ার স্টাইল আপনাকে ভিড়ের মাঝেও আলাদা করে দিতে পারে।

Advertisement
০৩ ১০

ওয়েস্টার্নেই বাজিমাত করতে চাইলে করে নিন আপ বান। মাঝারি থেকে লম্বা চুলে আপ-বান ভাল হয়। তাই চুলের মাপ তেমন হলে এই কেতাই আপনার জন্য ভাল।

০৪ ১০

আর একটু অন্য রকম ভাবে চুলের কেতা সারতে চাইলে সমস্ত চুলটা আগে উঁচু করে বেঁধে নিন। এ বার তা রোল করে খোঁপার আকার দিয়ে হেয়ার পিন আটকে নিন। খোঁপায় লাগিয়ে নিতে পারেন হেয়ার জুয়েলারি।

০৫ ১০

চুল পুরোপুরি বেঁধে রাখতে না চাইলে করে নিন পাফ। বাজারে বিভিন্ন ধরনের ও মাপের পাফার পাওয়া যায়। বেছে নিন নিজের পছন্দ মতো পাফারটি। মাথার সামনের অংশ থেকে কিছুটা চুল নিয়ে পাফারের সাহায্যে চুল বেঁধে নিন। বাকি চুল খুলে রাখুন।

০৬ ১০

বাড়িতে হেয়ার কার্লার থাকলে তা দিয়ে চুল কার্ল করে খুলে রাখুন। এতে আপনার রোজকার লুকে পরিবর্তন আসবে।

০৭ ১০

নবমীর লুকে এক্সপেরিমেন্ট করতে চাইলে চুলে হাইলাইট করিয়ে নিন। বেছে নিন ত্বকের বর্ণের সঙ্গে মানানসই রং। একটু সাহসী লুক চাইলে করিয়ে নিন ব্লু অথবা উজ্জ্বল লাল রঙের হাইলাইট।

০৮ ১০

চুলে স্থায়ী রং করাতে না চাইলেও আপনি পেয়ে যেতে পারেন হাইলাইটার এফেক্ট। বাজারে এখন নানা রঙের ক্ষণস্থায়ী হাইলাইটার পাওয়া যায়। পোশাকের সঙ্গে মানানসই হাইলাইটার বেছে নিন।

০৯ ১০

গরমে চুল খুলে রাখতে না চাইলে করে নিতে পারেন বিনুনি। খুব পরিপাটি করে না বেঁধে একটু অগোছালো ভাবেই করে নিন খেজুর কিংবা সাগর বিনুনি। সঙ্গে ব্যবহার করুন হেয়ার জুয়েলারি।

১০ ১০

আবার এই বিনুনিকেই যদি খোঁপার আকারে করে নেন, তা হলে তাতে হেয়ার পিন দিয়ে আটকে নিলেই পেয়ে যাবেন আলাদা একটি লুক। এই হেয়ার স্টাইল আপনার নবমীর ট্র্যাডিশানাল সাজে নয়া চমক এনে দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement