Durga Puja 2020

পুজোয় আমি বয়ফ্রেন্ডের জন্য সাজি না, নিজের জন্য সাজি!

হাল্কা কটন ফ্যাব্রিক, উড়ু উড়ু মনে জমে যাবে পুজোর গন্ধ!”

Advertisement
ঋতাভরী চক্রবর্তী
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২০ ১৩:৪৩
Share:
০১ ১২

এ বার পুজোটা একেবারেই আলাদা। খুব বেশি বেড়াতে যাওয়া নেই। বাড়ির লোকজন আর বন্ধুবান্ধবের সঙ্গে আড্ডার পুজো এ বার। আর সেই পুজোতেই ফিরে আসছে লকডাউনের জেরে প্রদর্শন বন্ধ হয়ে যাওয়া ঋতাভরীর ছবি ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’।

০২ ১২

মহিলা পুরোহিতের লড়াই নিয়েই এই ছবির চিত্রনাট্য তৈরি করেছেন পরিচালক অরিত্র মুখোপাধ্যায়। মুখ্য ভূমিকায় ঋতাভরী চক্রবর্তী এবং সোহম মজুমদার। গল্পে শবরী পুরোহিত জেনে ঘাবড়ে যায় তার হবু স্বামী।

Advertisement
০৩ ১২

ঋতাভরী বহুবারই জানিয়েছেন, শবরী চরিত্রটি তাঁর খুব কাছের। পছন্দের হয়েই থেকে যাবে আজীবন। সাম্প্রতিক অতীতে শবরীমালার মন্দিরে মেয়েদের প্রবেশাধিকারে বাধা দেওয়ার ঘটনা এখন কারোর অজানা নয়। তেমনই ঋতুমতী অবস্থায় রান্না করলে পরের জন্মে মেয়েরা কুকুর হয়ে জন্মাবে,যত্রতত্র শোনা যায় এমন কথাও। সেসব মিথ ভেঙেই এগিয়ে এসেছেন মেয়েরা।

০৪ ১২

পুজোর সাজেও তাঁর ছবির মতোই এক সাধারণ মেয়ে হয়ে ধরা দিলেন ঋতাভরী। বললেন, “খুব জাঁক জমকের সময় নয় এখন। তাই বিবার কালেকশনে ষষ্ঠী থেকে দশমী সাজিয়ে নিলাম। হাল্কা কটন ফ্যাব্রিক, উড়ু উড়ু মনে জমে যাবে পুজোর গন্ধ!”

০৫ ১২

চুড়িদার, পালাজো,স্ত্রেট ফিটেড কুর্তা, হাই হিল, খোলা চুলে পুজোর যে কোনও দিনই উজ্বল করে তুললেন ঋতাভরী। “এ বার প্যান্ডেলে ফিতে কাটা নেই।সব ডিজিটাল। তাই পিচ,গোলাপি, হলুদেঝলমলে সাজলাম পুজোর দিনগুলোর কথা ভেবে,”বললেন শবরী রূপী ঋতাভরী। বয়ফ্রেন্ডের জন্য কোন লুক? প্রশ্ন করতেই সাফ বললেন, “আমি বয়ফ্রেন্ডের জন্য সাজি না, শুধু নিজের জন্য সাজি!”

০৬ ১২

টলি ইন্ডাস্ট্রির আবেদনময়ী এই অভিনেত্রী টেলি ধারাবাহিকের মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করলেও পরবর্তীতে ধারাবাহিক থেকে সরে আসেন তিনি। একের পর এক সাড়াজাগানো ছবিতে নজর কেড়েছেন এই বঙ্গ ললনা। সোশ্যাল মিডিয়াতেও সম্রাজ্ঞীইবটে। অগুনতি তাঁর ফলোয়ার।

০৭ ১২

রবীন্দ্রনাথ ঠাকুরের 'দুই বোন'অবলম্বনে আসছে 'মায়ামৃগয়া'। শুভ্রজিৎ মিত্রের পরিচালনায় এই ছবিতে দুই বোনের ভূমিকায় দেখা যাবে অর্পিতা চট্টোপাধ্যায় ও ঋতাভরী চক্রবর্তীকে।

০৮ ১২

মডেলিং জগতে কেরিয়ার শুরু করার পরে ঋতাভরী এখন বড় পর্দাতেও নিজের উপস্থিতি প্রমাণ করে চলেছেন দাপটের সঙ্গে। তাঁর বলিউড ডেবিউ ছবি 'পরি'ইতিমধ্যেই শুধু দর্শকদের নয়, প্রশংসা কুড়িয়েছে সমালোচকদেরও।

০৯ ১২

মনিকা বেলুচ্চি এবং অড্রে হেপবার্ন। দু'জনেই ঋতাভরীর পছন্দের ব্যক্তিত্ব। কারণ শরীর নয়, মগজাস্ত্রকেই বরাবর আগে রেখেছেন এই অভিনেত্রী।

১০ ১২

আবার বলিউডে দেখা যাবে ঋতাভরীকে। পরিচালক রাম কমল মুখোপাধ্যায়ের পরবর্তী স্বল্পদৈর্ঘ্যের ছবিতে রোহিত বসুর বিপরীতে অভিনয় করবেন তিনি। একটি বৈবাহিক সম্পর্কের টানাপড়েনের চিত্রনাট্য দেখা যাবে পর্দায়। ছবির নাম ‘ব্রোকেন ফ্রেম’। মুম্বইতে ‘পরি’ ছাড়াও কাজ করেছেন শতরূপা সান্যালের পরিচালনায় অনুরাগ কাশ্যপের বিপরীতে, আর কল্কি কেকলারের ছবি ‘নেকেড’-এ।

১১ ১২

সোজা কথা সোজা ভাবে বলতে পছন্দ করেন। রাতে বয়ফ্রেন্ড নয়,ঘুম আসে না বই ছাড়া। সমাজে মেয়েদের অবস্থান নিয়ে জানতে চাইলে তিনি বলেন, “আমাদের সমাজ ব্যবস্থায় কোনও মহিলা নিজের ক্ষমতায় কিছু করলে সেটা হজম করতে সমস্যা তো হবেই। লোকে ভাবে, আমি কী করে টাকা পাচ্ছি? শুরু থেকে বলি। ‘ওগো বধূ সুন্দরী’র পর থেকেই আমি অনেক বিজ্ঞাপন করেছি।

১২ ১২

কোথাও বেড়াতে গেলে ব্র্যান্ডের সঙ্গে কোল্যাবরেট করে শুট সেরে আসেন কাজপাগল ঋতাভরী। জানেন, নিজের লড়াইয়ে কেমন করে লম্বা ছুট দিতে হয়! তথ্য সহায়তাঃ স্রবন্তী বন্দ্যোপাধ্যায় । (স্টাইলিং- স্যান্ডি; হেয়ার- গিনি হালদার; মেকআপ- বাবুসোনা; ফোটগ্রাফি- সোমনাথ রায়; লোকেশন- পার্ক হোটেল)। আউটফিট- বিবা( ১, ৩-৭ এবং ৯-১২ নম্বর স্লাইড)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement