Durga Puja 2020

আগুন আর জলের প্রেমকথার অপেক্ষায় বিবৃতি

“ছোট থেকে সৌন্দর্য প্রতিযোগিতার অনুষ্ঠানগুলো বারে বারে দেখতাম। সেখান থেকেই কোথাও ফ্যাশন আমার প্যাশন হয়ে ওঠে,” বললেন বিবৃতি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২০ ০৯:৩০
Share:
০১ ০৯

কেরিয়ারের বয়স মাত্র সাত বছর। শুরু ২০১৩ সালে, ‘সানন্দা তিলোত্তমা’র হাত ধরে। সেখান থেকেই মডেলিং জগতে আত্মপ্রকাশ এবং তার পরে বিনোদন দুনিয়ায় পা রাখেন বঙ্গতনয়া বিবৃতি চট্টোপাধ্যায়।

০২ ০৯

মডেলিং-এর ফাঁকে ২০১৪ সালে কলকাতায় ডিজিটাল প্ল্যাটফর্ম এবং টিভি- দুইয়ের জন্যই একটি বাংলা ধারাবাহিক এবং দু’টি শর্ট ফিল্মে অভিনয় করেন। হরনাথ চক্রবর্তীর পরিচালনায় একটি বেসরকারি চ্যানেলের টেলিফিল্মেও কাজ করেছিলেন, নাম ছিল ‘স্বপ্নপূরণ’।

Advertisement
০৩ ০৯

কাজের সূত্রে এর পরে মুম্বই পাড়ি দেন বিবৃতি। ‘চন্দ্রকান্ত’ ধারাবাহিকে চপলার চরিত্রে নজর কেড়ে অভিনয়ের জগতে নিজের পরিচিতি তৈরি করেন। এই ধারাবাহিকটিই ধীরে ধীরে জনপ্রিয়তা এনে দেয় তাঁকে।

০৪ ০৯

‘ব্যোমকেশ গোত্র’ ছবিটির জন্য পরিচালক অরিন্দম শীলের ডাকে আবার কলকাতায় ফেরা। এ ছবিতে বিবৃতিকে দেখা গিয়েছে মীরা নামক একটি সাহসী চরিত্রে। এই চরিত্রটি তাঁর কাছে অনেকটাই বেশি চ্যালেঞ্জিং ছিল।

০৫ ০৯

সম্প্রতি অভিনয় করেছেন তথাগত মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘ভটভটি’তে। কাহিনির প্রেক্ষাপটে রূপকথা, এ গল্প এগিয়েছে আগুন আর জলের প্রেমকথা ঘিরে। ছবিতে বিবৃতির সঙ্গে প্রধান চরিত্রে নবাগত ঋষভ বসু। ছবিটি মুক্তি পাবে শিগগিরই। অপেক্ষায় রয়েছেন অভিনেত্রী।

০৬ ০৯

এ ছাড়াও, এই পুজোয় মুক্তি পেতে চলেছে তরুণ পরিচালক রোহন সেনের ছবি ‘এভাবেই গল্প হোক’। তাতে কাজ করেছেন বিবৃতি। রয়েছেন জয় সেনগুপ্ত, শান্তিলাল মুখোপাধ্যায়, রূপাঞ্জনা মিত্রের মতো বলিষ্ঠ অভিনেতারাও।

০৭ ০৯

ছোটবেলা থেকেই বিবৃতিকে টানত গ্ল্যামার জগতের চাকচিক্য। বললেন, “আমি একেবারে বলি-ফ্রিক যাকে বলে। ছোট থেকে সৌন্দর্য প্রতিযোগিতার অনুষ্ঠানগুলো বারে বারে দেখতাম। সেখান থেকেই কোথাও ফ্যাশন আমার প্যাশন হয়ে ওঠে। জীবন দর্শনেও তা অপরিবর্তনীয় ছাপ ফেলে গ্ল্যামার জগতকেই করে তুলেছে আমার কেরিয়ারের ঠিকানা।”

০৮ ০৯

এ বার পুজোয় প্ল্যান? “আমাদের বাড়িতে প্রতি বছর দুর্গাপুজো হয়। এই করোনাকালে কোথাও যাওয়ার উপায় নেই, তাই পুজোর কটা দিন পরিবারের সঙ্গেই হইহুল্লোড় করেই কাটিয়ে দেব,” বললেন অভিনেত্রী।  

০৯ ০৯

বিবৃতি জানালেন, প্রয়াত দিদিমাই তাঁর জীবনে সবচেয়ে বড় অনুপ্রেরণা। তাঁকে দেখেই ছোটবেলা থেকে অনেক কিছু শিখেছেন তিনি। অভিনেতা হিসেবে নিজের পরিচিতি গড়ে তোলার ক্ষেত্রেও দিদিমার শেখানো আদর্শ এক দিন তাঁকে সাফল্য এনে দেবে- বিশ্বাস করেন এই বঙ্গতনয়া। তথ্য সহায়তা: সোমোশ্রী দাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement