Paoli Dam Festive Looks 2023

বেপরোয়া পাওলি সাবেকি সাজে, তবু অনন্যা! রহস্যটি কি?

তাও উৎসবের মরশুমে তার সাজপোশাক নেহাৎই সাবেকি! ছিমছাম শাড়ি বা পুরো হাতা আনারকলি। হঠাৎ কী হল পাওলির?

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১৮:১৮
Share:
০১ ১৭

অভিনেত্রী পাওলি দাম। সাধারণ দিনেও যার সাজ হয় অসাধারণ! মসৃণ ত্বকে পিছলে পড়ে নানা নকশার পোশাক, তিনি ক্যামেরার সামনে হোক কী বাস্তব জীবনে— সাহসী ও বেপরোয়া সবখানেই।

০২ ১৭

তা’ও উৎসবের মরশুমে তার সাজপোশাক নিছকই সাবেকি! ছিমছাম শাড়ি বা পুরো হাতা আনারকলি। হঠাৎ কী হল পাওলির? খোঁজ নিল আনন্দবাজার অনলাইন।

Advertisement
০৩ ১৭

প্রথমেই তাঁর লুকে মিনিমালিস্টিক সাদামাঠা ছোঁয়া। সাবেকি ভারতীয় উৎসবের সাজ মানেই শুধু শাড়ি আর লেহেঙ্গা নয়, হাল ফ্যাশনে ফিরে এসেছে আনারকলির সাজও। এক ঢালা আনারকলির সাজে পাওলি যেন অন্য অবতারে ক্যামেরায় ধরা দিলেন।

০৪ ১৭

মটকা সিল্কের গাঢ় পিচ-গোলাপি আনারকলি পরে পাওলি নিজের খেয়ালে ডুবে। আনত চোখ কী মিষ্টি হাসি, সবেতেই তিনি মোহময়ী। সোনালি জরির কাজে ঠাসা আনারকলি আর একই রঙের ওড়না, তাতেই তিনি অপরূপা।

০৫ ১৭

উৎসবের মরশুমে ঘুরে ঘুরে ঠাকুর দেখা বা বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়ার জন্য অযথা হিল দেওইয়া জুতো না পরে তাঁর পছন্দ ছিল ফ্ল্যাট চটি বা স্যান্ডাল। পুরো হাতা গোড়ালি ছোঁয়া আনারকলি সঙ্গে এই পছন্দই যেন আদর্শ।

০৬ ১৭

খুব বেশি গয়না উৎসবের দিনে পরে বেরনো যেমন অস্বস্তিকর, তেমনই অবাস্তব সাজের পছন্দও বটে! কিন্তু এক্ষেত্রেও তিনি বুদ্ধিমতী যথেষ্ট। ছিমছাম দু’লহরি হিরের নেকলেস বেছে নিয়েছেন। ঝলমল করে উঠেছে তাঁর সাজ এক লহমায়।

০৭ ১৭

মুখের সাজ তাঁর যেন এই মনে হয় আছে, এই নেই! ন্যুড রঙের লিপ্সটিক আর হালকা আইলাইনার। একঢাল খোলা চুল! পাওলিকে লাগছে অপসরার মতো!

০৮ ১৭

সাজ বদল। গরদ বললেই প্রথমেই চোখে ভাসে সাদা বা ঘিয়ে রঙের শাড়ি। তবে পাওলির সাজ সব ক্ষেত্রেই ছকভাঙা। সামনেই কালীপুজো। উঠতি মোডাল সিল্ক বা সিফনের বদলে তাঁর পছন্দ স্লেট কালো রঙের গরদ।

০৯ ১৭

সাদাটে উজ্জ্বল সোনালি রঙের জরির হাতে বোনা শাড়ি। সঙ্গে রয়েছে একই রকম সোনালি পাড় ও আঁচলের কাজ। উজ্জ্বল, মসৃণ এই শাড়ি যেন তারকার আবেদনকে তুলে ধরছে আরও বেশি করে।

১০ ১৭

এই গরদ শাড়ির সঙ্গে মিশমিশে কালো স্লিভলেস ব্লাউজ পছন্দ করেছেন তিনি। তাঁর উষ্ণ চাহনিতে ঘরের পারদ যেন বেড়েই চলেছে ক্রমশ।

১১ ১৭

তিনি রাজকীয়। বেপরোয়া। কেতাদুরস্ত। তিনি নিজেই ঠিক করেন ফ্যাশন স্টেটমেন্ট। এই যেমন গরদ শাড়ির সঙ্গে চিরাচরিত সোনালি গয়না সরিয়ে রেখে তিনি বেছে নিয়েছেন ভারী অক্সিডাইজ়ডের হার।

১২ ১৭

খোলা চুল আর মুখের হালকা সাজের সঙ্গে কফি রঙের ন্যুড লিপ্সটিক। তাঁর আসল প্রসাধন তাঁর ব্যক্তিত্ব। তিনি কালো রঙের চোখ ধাঁধানো সাজে অপরূপা।

১৩ ১৭

এ বারের সাজ দিনের। উৎসবের দিনের বেলার অনন্যতা মাথায় রেখে সাজ আবারও ন্যুড বা প্যাস্টেল ঘেঁষা রঙের খেলায় জমেছে। পাওলির এই সাজে কাতানের ঝলক!

১৪ ১৭

ঢালাও হাতে বোনা কাতান বেনারসি। সোনালি জরিতে বোনা চওড়া পাড়ের শাড়ি, হালকা নীলের রেশ শাড়ির মধ্যে। তার সঙ্গে অভিনেত্রীর পছন্দ গোলাপি ব্লাউজ, তাতেই তিনি নজর কাড়া, মুগ্ধকর।

১৫ ১৭

গোলাপি পিঠঢাকা ব্লাউজ। পাঊডার গোলাপি শাড়িতে নানা রকম সুতোর কাজ, হাতায় ও পিঠে ঠাসা কাজের সঙ্গে এক রঙা ঢালা শাড়ি দারুণ মানিয়েছে।

১৬ ১৭

এই সাজে যদিও তিনি গয়না পরেছেন অনেক। হাতে তিন রকম জড়োয়া, পোলকি বা কুন্দনের চুড়ি। গলায় লম্বা ভারী কুন্দনের হার। রাজকীয় সাজের এক ধাপ বেড়ে যায় যেন।

১৭ ১৭

এই সাজেও চুল খোলা। তবে মুখের সাজে যুক্ত হয়েছে স্মোকি কাজলের সাজ। ন্যুড লিপ্সটিকই পছন্দ নায়িকার। আভিজাত্যের এক চরম আবেদন তাঁর অভিব্যক্তি জুড়ে বিস্তার করেছে। তিনি অন্য রকম ও চমকপ্রদ।

ভাবনা, পরিকল্পনা এবং প্রয়োগ: স্রবন্তী বন্দ্যোপাধ্যায় মডেল: পাওলি দাম চিত্রগ্রহণ : সুপ্রতীম ছবি : দেবর্ষি পোশাক উপস্থাপনা: প্রশান্ত চৌহান, মিতান ঘোষ, বিশ্ববাংলা (শাড়ি) পোশাকশিল্পী: পৌলমী গয়না: ডোরি বাই (মেঘনা মাইনার) রূপটান: অভিজিৎ পাল সৌজন্যে: আইটিসি রয়্যাল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement